হোম /খবর /বীরভূম /
মার্বেলের মেঝে, আলোর কারুকার্য! দেখুন 'বাদাম কাকুর' ঝাঁ-চকচকে নতুন পাকা বাড়ি..

Birbhum News: মার্বেলের মেঝে, আলোর কারুকার্য! ঝাঁ-চকচকে নতুন পাকা বাড়ি নিয়ে ফের গান বাঁধলেন ভুবন বাদ্যকর, দেখুন..

X
ভুবন [object Object]

এই নতুন বাড়ি তৈরি করার পাশাপাশি ভুবন বাদ্যকর তাঁর এই নতুন বাড়ি নিয়ে বেঁধে ফেলেছেন একটি নতুন গানও। কাঁচা বাদাম গান গেয়ে বিভিন্ন অনুষ্ঠান থেকে তিনি যে রোজগার করেছেন, তা দিয়েই এই নতুন একতলা পাকা বাড়ি তৈরি করাচ্ছেন ভুবন বাদ্যকর

আরও পড়ুন...
  • Share this:

    #বীরভূম: সোশ্যাল মিডিয়ার দৌলতে রাতারাতি যারা সেলিব্রিটি হয়ে উঠেছেন তাদের মধ্যে অন্যতম হলেন ভুবন বাদ্যকর। বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত, লক্ষ্মীনারায়ণপুর গ্রাম পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের ভুবন বাদ্যকর। একসময় গ্রামে গ্রামে গান করে বাদাম বিক্রি করতেন। সেই কাঁচা বাদাম গানটি ভাইরাল হওয়ার পর নামডাক বিভিন্ন দিকে ছড়িয়ে পড়ে তাঁর।

    ওই ভুবন বাদ্যকর এবার নিজের জন্য তৈরি করাচ্ছেন একটি ঝাঁ-চকচকে বাড়ি। কাঁচা বাদাম গান গেয়ে বিভিন্ন অনুষ্ঠান থেকে তিনি যে রোজগার করেছেন, তা দিয়েই এই নতুন একতলা পাকা বাড়ি তৈরি করাচ্ছেন। এই বাড়িতে রয়েছে দুটি ঘর এবং একটি বারান্দা। বারান্দায় প্লাই দিয়ে নানান কারুকার্য করার কাজ চলছে, মেঝেতে বসানো হয়েছে মার্বেল, চলছে আলোর কারুকার্য করার কাজও। পাশাপাশি বাকি দুটি ঘরের মেঝেতেও টাইলস বসানো হয়েছে। সেখানেও আলোর কারুকার্য থাকছে।

    ভিতরের ঘরগুলি প্লাস্টার সম্পন্ন হলেও এখনো রং করা বাকি রয়েছে। ঘরের বাইরের প্লাস্টার করাও এখনো বাকি, তবে কাজ চলছে জোরকদমে। দরজা-জানলার নকশা সবই অ্যালুমিনিয়াম সিট দিয়ে তৈরি।

    ভুবন বাদ্যকর বাড়ি তৈরি করার জন্য সরকারি প্রকল্পে ১ লক্ষ ২০ হাজার টাকা পেয়েছিলেন। সেই টাকা দিয়ে বাড়ির কিছুটা অংশ তৈরি করা হয়। কিন্তু তারপর লকডাউনের কারণে বাকি টাকা খরচ করে ফেলায় আর বাড়ি করার স্বপ্ন বাস্তব হয়ে উঠেনি। এরপর হঠাৎ তাঁর 'কাঁচা বাদাম' গান ভাইরাল হওয়ায় ভাগ্য ফিরে যায় ভুবনের। ভুবনজোড়া খ্যাতি লাভ হয় তাঁর। দেশের মাটি ছাড়িয়ে বিদেশেও ভাইরাল কাঁচা বাদাম গান। এই গানের জন্য তিনি বিভিন্ন জায়গায় অনুষ্ঠানে আমন্ত্রণ পাচ্ছেন, এমনকি টিভির রিয়েলিটি শো অনুষ্ঠানেও তিনি অংশগ্রহণ করেছেন।

    এছাড়াও রাজ্য পুলিশের ডিজি তাঁকে ১ লক্ষ টাকা দেন। আর এই সব অনুষ্ঠানের টাকা সঞ্চয় করে তৈরি করছেন তাঁর নতুন স্বপ্নের বাড়ি। ভুবন বাদ্যকর যে বাড়িটি তৈরি করছেন তার জন্য ইতিমধ্যেই ছয় লক্ষ টাকা খরচ হয়েছে বলে তিনি জানিয়েছেন।

    তার বাড়ি সাজিয়ে তোলার কাজ করছেন কলকাতার এক শিল্পী। তবে এই বাড়ি তৈরি করতে পেরে তিনি এখন অনেকটাই খুশি। কারণ তাকে জীবনের বড় অংশ একটি মাটির বাড়িতে, একটি ঘরের মধ্যে থেকেই কাটাতে হয়েছে।

    অন্যদিকে, এই নতুন বাড়ি তৈরি করার পাশাপাশি ভুবন বাদ্যকর তাঁর এই নতুন বাড়ি নিয়ে বেঁধে ফেলেছেন একটি নতুন গান।

    Madhab Das
    First published:

    Tags: Bhuban badyakar, Kacha Badam Viral Song