হোম /খবর /বীরভূম /
কলা বাগানের পাশে ওটা কী? টহলদারি দলের নজর যেতেই চক্ষু চড়কগাছ

Birbhum News: টহলদারির সময় পুলিশ উদ্ধার করল কন্টেনার ভর্তি তাজা বোমা!

X
title=

বীরভূমে ফের উদ্ধার তাজা বোমা। এবার টহলদারির সময় পুলিশের দলই খুঁজে পেল এই বোমা

  • Share this:

বীরভূম: আবারও বোমা উদ্ধার বীরভূমে। সদাইপুর থানার লালমোহনপুর গ্রাম থেকে এক কন্টেনার তাজা বোমা উদ্ধার হয়। পরে বোম্ব স্কোয়াড এসে বোমাগুলি নিষ্ক্রিয় করে।

এই তাজা বোমা উদ্ধারের ঘটনায় একটি টুইস্ট আছে। জেলা পুলিশের ডিএসপি অয়ন সাধুর নেতৃত্বে একটি দল লালমোহনপুর গ্রামে টহল দিচ্ছিল। সেইসময় একটি পরিত্যক্ত পাম্পহাউসের পাশের কলা গাছের ঝোপে তাজা বোমা ভর্তি কন্টেনারটি পড়ে থাকতে দেখেন টহলদারি দলের পুলিশ কর্মীরা। খবর দেওয়া হয় সিআইডি-র বোম্ব ডিপপোজাল স্কোয়াডকে। তারা এসে বিস্ফোরন ঘটিয়ে বোমাগুলো নিষ্ক্রিয় করে। সেই বিস্ফোরণেরর তীব্রতায় কেঁপে ওঠে গোটা এলাকা।

আরও পড়ুন: অর্ধেক সময় ও অর্ধেক খরচে ধান রোপণ করে দিচ্ছে মেশিন! লাভের আশায় কৃষকরা

কারা, কী উদ্দেশ্য এই বোমাগুলো মজুত করে রেখেছিল তা খতিয়ে দেখছে পুলিশ। উল্লেখ্য, গত কয়েক মাসে বীরভূমের বেশ কিছু এলাকা থেকে মজুত করে রাখা বোমা উদ্ধার করেছে জেলা পুলিশ। সিউড়ির বাঁশজোড় , সাঁইথিয়ার বহরাপুর সহ বিভিন্ন এলাকা থেকে এর আগে বোমা উদ্ধার করে পুলিশ। সামনে পঞ্চায়েত ভোট। তার আগে বীরভূমের উত্তেজনাপ্রবণ এলাকাগুলিতে বিশেষ দখলদারি চালাচ্ছে পুলিশ। গত কয়েক বছরে বেশ কিছু বোমা বিস্ফোরণের ঘটনায় বারবার শিরোনামে এসেছে বীরভূমের নাম। সেইসব ঘটনা ঠেকাতেই নির্বাচনের আগে আগাম সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে জেলায় নজরদারি বাড়ানো হয়েছে। আর তাতেই একের পর এক বোমা উদ্ধার হচ্ছে।

Published by:Kaustav Bhowmick
First published:

Tags: Birbhum news, Bomb, Bomb Squad, CID, Police