Home /News /birbhum /
Bagtui HS Results 2022|| বগটুই কাণ্ডের ক্ষত এখনও দগদগে, মর্মান্তিক পরিস্থিতিতেও উচ্চ মাধ্যমিকে সফল পরীক্ষার্থীরা

Bagtui HS Results 2022|| বগটুই কাণ্ডের ক্ষত এখনও দগদগে, মর্মান্তিক পরিস্থিতিতেও উচ্চ মাধ্যমিকে সফল পরীক্ষার্থীরা

title=

Candidates from bogtui passed HS 2022: ভয়াবহ পরিস্থিতি আতঙ্ক কাটিয়েও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসে সফলতা অর্জন করতে সক্ষম হল ২৬ জন পরীক্ষার্থী।

  • Share this:

    #মাধব দাস, বীরভূম: গত মার্চ মাসের ২১ তারিখ রাত ছিল রামপুরহাট ব্লকের অন্তর্গত বগটুই গ্রামের বাসিন্দাদের কাছে দুঃস্বপ্ন। ওই দিন রাতে খুন হন ওই গ্রামের বাসিন্দা তথা বরশাল গ্রামের উপপ্রধান ভাদু শেখ। এই ঘটনার পরেই প্রতিহিংসার আগুনে জ্বলতে থাকে এই গ্রাম। রাতের অন্ধকারে প্রতিহিংসার এই আগুনে পুড়ে মৃত্যু হয় আট জনের। পড়ে মৃত্যু হয় আরও দুজনের। তবে এমন ভয়াবহ পরিস্থিতিতে কাটিয়েও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসে সফলতা অর্জন করতে সক্ষম হল ২৬ জন পরীক্ষার্থী।

    বগটুই গ্রামে এমন মর্মান্তিক ঘটনা ঘটে যাওয়ার ঠিক ১২ পর অর্থাৎ ২ এপ্রিল ছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা। অর্থাৎ এই সময়ের মধ্যে গ্রাম থেকে উধাও হয়নি পোড়া গন্ধ, পড়ুয়াদের মন থেকে উধাও হয়নি আতঙ্কের সেই রাত। তবে এই পরিস্থিতির কথা মাথায় রেখে সেই সময় বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে উচ্চ মাধ্যমিক এবং একাদশ শ্রেণির পরীক্ষার্থীদের জন্য একাধিক ব্যবস্থা গ্রহণ করা হয়। সেই পরীক্ষার ফলাফল প্রকাশ হতে দেখা যায় প্রত্যেক পরীক্ষার্থী পরীক্ষায় পাশ করেছে।

    আরও পড়ুন: প্রাক্তনদের নিয়ে আসানসোলে ফুটবল প্রতিযোগিতা, বাসিন্দাদের উদ্দীপনা তুঙ্গে

    বগটুই গ্রামের এইসকল পরীক্ষার্থীরা এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় মেধা তালিকায় জায়গা করে নিতে পারেনি তা ঠিকই। তবে তারা যেভাবে নিজেদের মনকে শক্ত রেখে পরীক্ষায় বসেছে এবং কৃতকার্য হতে সক্ষম হয়েছে তা বেশ প্রশংসনীয় বলেই জানিয়েছেন বীরভূম জেলা শাসক বিধান রায়। মঙ্গলবার এই সকল পরীক্ষার্থীদের সাহসিকতার পুরস্কার স্বরূপ তাদের হাতে সম্বর্ধনা তুলে দিলেন বীরভূম জেলা শাসক বিধান রায়। জেলাশাসক বিধান রায় ছাড়াও এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অন্যান্য প্রশাসনিক কর্তারা।

    অন্যদিকে, পরীক্ষায় এইভাবে সফলতা অর্জন করলেও উত্তীর্ণ উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা জানিয়েছে, প্রশাসন থেকে শুরু করে স্থানীয় প্রত্যেকেই তাদের পাশে ওই পরিস্থিতিতে দাঁড়িয়ে ছিল বলেই হয়তো তারা পরীক্ষায় বসতে পেরেছিল। পরীক্ষায় বসে সফলতা অর্জন করতে পাড়ায় তারা খুশি। তবে এমন পরিস্থিতি না হলে তারা আরও ভালো ফলাফল করতে পারত বলেও জানিয়েছে।

    প্রসঙ্গত, এ দিনের এই সংবর্ধনা অনুষ্ঠানে বগটুই গ্রামের উত্তীর্ণ পরীক্ষার্থীদের একাংশের হাতে সংবর্ধনা তুলে দেওয়ার পাশাপাশি এলাকার আরও কয়েক জন কৃতী পরীক্ষার্থীদের হাতে সংবর্ধনা তুলে দেওয়া হয়।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Bagtui, Birbhum

    পরবর্তী খবর