Home /News /birbhum /
Birbhum: আয়কর ভবনের সামনে সন্দেহজনক পরিত্যক্ত ব্যাগ, সিউড়িতে রাতভর বোমাতঙ্ক

Birbhum: আয়কর ভবনের সামনে সন্দেহজনক পরিত্যক্ত ব্যাগ, সিউড়িতে রাতভর বোমাতঙ্ক

title=

একটি কালো রংয়ের পরিত্যক্ত ব্যাগ পড়ে থাকাকে কেন্দ্র করে রাতভর বোমাতঙ্কে কাটলো সিউড়ির বাসিন্দাদের।

  • Share this:

    বীরভূম : একটি কালো রংয়ের পরিত্যক্ত ব্যাগ পড়ে থাকাকে কেন্দ্র করে রাতভর বোমাতঙ্কে কাটলো সিউড়ির বাসিন্দাদের। ঘটনাটি ঘটেছে বীরভূমের সিউড়ি থানার অন্তর্গত লালদীঘি পাড়ার আয়কর ভবনের সামনে একটি কালী মন্দিরের পাশে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ঘটনার সূত্রপাত রবিবার বৈকাল ৫টা নাগাদ। আইকর ভবনের সামনে থাকা একটি কালী মন্দিরের দরজা খুলতে এলে স্থানীয় এক যুবক দেখতে পান মন্দিরের গায়ে রয়েছে একটি কালো রংয়ের ব্যাগ। তিনি সেই ব্যাগে হাত না দিয়ে তৎক্ষণাৎ খবর দেন অন্যান্যদের। স্থানীয় ওই যুবক এবং বাসিন্দাদের দাবি, ব্যাগ কেমন আওয়াজ উঠছিল। এর পরেই শুরু হয় বোমাতঙ্ক। তড়িঘড়ি খবর দেওয়া হয় সিউড়ি থানার পুলিশকে। খবর পেয়ে সিউড়ি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছায় এবং যাতে কোনরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য পুরো জায়গা ঘিরে ফেলে।

    এরপর খবর দেওয়া হয় বোম ডিসপোজাল টিমকে। খবর পেলেও বোম ডিসপোজাল টিমকে ঘটনাস্থলে পৌঁছাতে বেশ কিছুটা সময় লাগে। দেখতে দেখতে অনেকটা সময় পেরিয়ে যাওয়ার পর ঘটনাস্থলে বোম ডিসপোজাল টিম এসে তাদের সদস্যরা শুরু করেন ওই ব্যাগে কি রয়েছে তা সনাক্তকরণের কাজ।

    আরও পড়ুনঃ ফলহারিণী অমাবস্যায় তারাপীঠের বিশেষ পুজো

    এরপর সেই ব্যাগ ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় তিলপাড়া সতীঘাট শ্মশানে। রবিবার গভীর রাতে সেই ব্যাগ সতীঘাট শ্মশানে নিয়ে যাওয়ার পর নষ্ট করার জন্য নির্জন জায়গায় বিস্ফোরক দিয়ে বিস্ফোরণ ঘটানো হয়। যদিও শেষমেষ পুলিশ দাবি করে, বিস্ফোরক জাতীয় কোন জিনিস ছিল না ওই ব্যাগে। তবে ওই ব্যাগে কি ছিল তা জানা যায়নি।

    আরও পড়ুনঃ সঙ্গীতের মঞ্চে জাতীয় স্তরে সেরার সম্মান সিউড়ির মাধ্যমিক পরীক্ষার্থীর

    অন্যদিকে কে বা কারা, কী উদ্দেশ্যে এই ব্যাগ ওই জায়গায় রেখে গিয়েছিল তাও জানা সম্ভব হয়নি। তবে ওই ব্যাগ নিষ্ক্রিয় করার পরই বোমাতঙ্ক থেকে মুক্ত হয় সদর শহর সিউড়ি।

    Madhab Das
    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Birbhum, Suri

    পরবর্তী খবর