Home /News /birbhum /
Birbhum Youth : সঙ্গীতের মঞ্চে জাতীয় স্তরে সেরার সম্মান সিউড়ির মাধ্যমিক পরীক্ষার্থীর

Birbhum Youth : সঙ্গীতের মঞ্চে জাতীয় স্তরে সেরার সম্মান সিউড়ির মাধ্যমিক পরীক্ষার্থীর

বীরভূমের

বীরভূমের অরিত্র বন্দ্যোপাধ্যায়

Birbhum Youth : অনলাইনে আয়োজিত প্রতিযোগিতায় ষষ্ঠ স্থান অধিকার  বীরভূমের অরিত্র বন্দ্যোপাধ্যায়

  • Share this:

    সিউড়ি : করোনা পরিস্থিতি চলার কারণে অনলাইনে একটি ক্লাসিক্যাল সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করা হয় জাতীয় স্তরে। কর্ণাটকীয় এবং হিন্দুস্তানি এই দুই ক্লাসিক্যাল সঙ্গীত নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করা। অনলাইনে আয়োজিত এই প্রতিযোগিতায় ষষ্ঠ স্থান অধিকার করে জেলার মুখ উজ্জ্বল করলেন বীরভূমের অরিত্র বন্দ্যোপাধ্যায়। এই প্রতিযোগিতার আয়োজন করা হয় হেরিটেজ ফাউন্ডেশন অফ আর্ট অ্যান্ড কালচারের পক্ষ থেকে।

    জাতীয় স্তরে এই ক্ল্যাসিক্যাল গানের প্রতিযোগিতার অংশগ্রহণ করে স্থানাধিকার করা অরিত্র বীরভূমের সিউড়ি পুরসভার অন্তর্গত হাটজান বাজারের বাসিন্দা। অরিত্র বর্তমানে বীরভূম জেলা স্কুলের ছাত্র। এই বছর মাধ্যমিক পরীক্ষা দিয়েছে সে। জাতীয় স্তরে ষষ্ঠ স্থান অধিকার করার পাশাপাশি বাংলার মধ্যে প্রথম স্থান অধিকার অধিকার করেছে অরিত্র ।

    আরও পড়ুন: করোনার পর এবার টম্যাটো ফ্লু; আক্রান্ত শিশুরা! জেনে নিন বিশদে, সতর্ক থাকুন!

    ছোট থেকেই শাস্ত্রীয় সঙ্গীতের উপর ঝোঁক থাকার কারণে অরিত্রর বাবা-মা তাকে দেবিদাস চট্টোপাধ্যায়ের কাছে গান শেখার জন্য ভর্তি করেন। সেখানেই তার সঙ্গীত শিক্ষা শুরু। চলতি বছর জানুয়ারি মাসে জাতীয় স্তরের এই প্রতিযোগিতার বিষয়ে তাঁরা জানতে পারেন এবং অরিত্র তাতে অংশগ্রহণ করে। সেই প্রতিযোগিতা হয় অনলাইনে ২৬ এপ্রিল থেকে ১৯ মে পর্যন্ত। এই প্রতিযোগিতাটি লাইভ প্রোগ্রামের মধ্য দিয়ে হয়। সেখানে অংশগ্রহণ করার পর সম্প্রতি ২৫ মে ফলাফল প্রকাশ করা হয়। ফলাফল প্রকাশ হতেই দেখা যায় অরিত্র জাতীয় স্তরে ষষ্ঠ স্থান অধিকার করেছে এবং পশ্চিমবঙ্গ থেকে যারা অংশগ্রহণ করেছিলেন তাদের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে।

    আরও পড়ুন: আতঙ্ক ছড়াচ্ছে মাঙ্কিপক্স! সমকামিতার সঙ্গে এ রোগের যোগসূত্র কোথায়?

    এই প্রতিযোগিতাটি হয় তিনটি বিভাগে। জুনিয়ার, সাব জুনিয়র এবং সিনিয়র। বয়সের ভিত্তিতে দশম শ্রেণীর পড়ুয়া অরিত্র সিনিয়র বিভাগে অংশগ্রহণ করে। যেখানে দেশের বিভিন্ন জায়গা থেকে পাঁচশোর বেশি প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন। এই প্রতিযোগিতায় কোন রকম কোনও ছায়াছবির গান গাওয়ার অনুমতি ছিল না। পুরোপুরি খেয়ালের উপর এই প্রতিযোগিতা হয়।

    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Birbhum, Suri

    পরবর্তী খবর