Home /News /birbhum /
Arpita Mukherjee House in Birbhum : পার্থ-অর্পিতার 'অপা' বাড়িতে ইডির তল্লাশি! ফের টাকা? কী এল হাতে? জানুন

Arpita Mukherjee House in Birbhum : পার্থ-অর্পিতার 'অপা' বাড়িতে ইডির তল্লাশি! ফের টাকা? কী এল হাতে? জানুন

 "অপা" [object Object]

Arpita Mukherjee House in Birbhum : এবার 'অপা' তে তল্লাশি চালাচ্ছে ইডি! মাটি খুঁড়েও দেখা হচ্ছে! পার্থ-অর্পিতার বীরভূমের বাড়ি থেকে কী হাতে এল ইডির? জানুন

  • Share this:

    #বীরভূম : বিগত কিছুদিন যাবৎ যে বিষয়টি সব থেকে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে তা হল প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়। এসএসসি সংক্রান্ত দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছেন পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়। সেখানেই শেষ নয়, জল আরও গড়িয়েছে। মন্ত্রী ঘনিষ্ঠ অর্পিতার টালিগঞ্জের পর ফের বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল কোটি কোটি টাকা সেই সঙ্গে সোনা এবং বিভিন্ন নথিপত্র।

    এই সমূহ ঘটনার সাথে নাম জড়িয়েছে বীরভূম জেলা, তার অবশ্য যথেষ্ট কারণও রয়েছে। বীরভূমের বোলপুর শান্তিনিকেতনে পার্থ ও অর্পিতার নামে বেনামে প্রচুর বাড়ি এবং জমি সম্পত্তির হদিশ মিলেছে। অর্পিতা মুখোপাধ্যায় ও পার্থ চট্টোপাধ্যায়ের যৌথভাবে 'অপা' নামের বাড়িটি সবথেকে আগে নজরে এসেছে। বীরভূম জেলার নাম জড়ানোর পর থেকেই কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা বীরভূমে তল্লাশি শুরু করেছেন। বুধবার দিন সকালেই তদন্তকারী সংস্থার আধিকারিকরা কয়েক ডজন গাড়ি চড়ে একাধিক দলে বিভক্ত হয়ে বীরভূম পৌঁছে তল্লাশি কাজ শুরু করেছেন। যার মধ্যে সিউড়িতে একটি, নানুরে অন্য আরেকটি এবং বোলপুরে আর একটি টিম তাদের কাজ চালাচ্ছে। তবে অপার বাড়িতে এদিন ইডির টিম পৌঁছে দীর্ঘক্ষণ ধরে তল্লাশি চালাচ্ছেন।

    অন্যদিকে নানুরের বাসা পাড়ায় তৃণমূল নেতা তথা পূর্ত কর্মাধ্যক্ষ কেরিম খানের বাড়িতে হানা দেয় ইডি আধিকারিকরা। কেরিম খান বাড়িতে উপস্থিত না থাকার দরুন তাঁর স্ত্রীকে দীর্ঘক্ষণ যাবত জেরা চালাচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। কেরিম খানের ঘনিষ্ঠ মুক্তার শেখ এবং ছেলে রিপন শেখের বাড়িতেও তল্লাশি অভিযান চালাচ্ছে ইডি।

    আরও পড়ুন: মদ খাওয়ার টাকা নেই! নিজের নাবালিকা মেয়েকে যৌনপল্লীতে বিক্রি করলেন বাবা!

    সূত্র মারফত খবর, পূর্ত কর্মাধক্ষ কেরিম খান ও তার ঘনিষ্ঠদের বাড়িতে গরু পাচার কান্ডের সাথে কোনও যোগসূত্র খুঁজতেই তল্লাশি করা হচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে এমনই মনে করছেন অনেকেই। তবে শান্তিনিকেতনে 'অপা' নামক বাড়িতে শিক্ষা দুর্নীতি সংক্রান্ত প্রমাণাদির জন্যই তদন্ত বলে সূত্র মারফত খবর। তবে এই সকল তল্লাশির পরিপ্রেক্ষিতে এখনও পর্যন্ত আধিকারিকদের হাতে কি কি নথি বা অন্য কোনও কিছু এসেছে কিনা তা জানানো হয়নি।

    Madhab Das

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Arpita Mukherjee, Birbhum, Partha Chatterjee

    পরবর্তী খবর