Home /News /astrology /
Solar Eclipse 2021: চলতি বছরের শেষ সূর্য গ্রহণ, এই কয়েকটি রাশির ওপর পড়বে চরম প্রভাব !

Solar Eclipse 2021: চলতি বছরের শেষ সূর্য গ্রহণ, এই কয়েকটি রাশির ওপর পড়বে চরম প্রভাব !

Representative Image

Representative Image

How Solar Eclipse impact sun signs: দু'টি সবচেয়ে গুরুত্বপূর্ণ রাশি যাতে সূর্যগ্রহণের প্রভাব দেখতে পাওয়া যাবে তারা হল বৃশ্চিক এবং বৃষ।

  • Share this:

#কলকাতা: এই বছরের শেষ সূর্যগ্রহণ (Solar Eclipse 2021) হতে চলেছে ৪ ডিসেম্বর, শনিবার। ভারতীয় জ্যোতিষশাস্ত্র নির্ধারিত কক্ষপথের নিরিখে তা রাশিচক্রের অষ্টম রাশি বৃশ্চিকে অনুষ্ঠিত হবে (How Solar Eclipse impact sun signs)।

বৈদিক জ্যোতিষশাস্ত্রে (Astrology) সূর্যগ্রহণ অত্যন্ত তাৎপর্যপূর্ণ কারণ একে নতুন জীবনের সূচনার অনুরূপ হিসেবে ধরা হয়। চলতি বছরের শেষ সূর্যগ্রহণ হবে ৪ ডিসেম্বর শনিবার। এই দিনটি মার্গশীর্ষ মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা তিথি। আরেকটি বিষয় লক্ষণীয় যে এই সূর্যগ্রহণ (Solar Eclipse 2021) অনুরাধা ও জ্যেষ্ঠ নক্ষত্রের অধিপতি বৃশ্চিক রাশিতে ঘটবে। বৃশ্চিক রাশিতে থাকবে সূর্য, চন্দ্র, বুধ ও কেতু। মঙ্গলও ৫ ডিসেম্বর বৃশ্চিক রাশিতে এই গ্রহগুলির সঙ্গে যোগ দেবে। এই গ্রহগুলির সমন্বয় জীবনের বিভিন্ন ক্ষেত্রে পরিবর্তন আনবে।

আরও পড়ুন- বয়সের কাঁটা ঘুরিয়ে দিন উল্টো দিকে; ত্বকের তারুণ্য ধরে রাখতে সঙ্গে থাক কয়েকটি অ্যান্টি-এজিং বিউটি টিপস

সূর্যগ্রহণ বৃশ্চিক রাশিতে ঘটবে যা কালপুরুষ কুণ্ডলীর অষ্টম ঘরে পড়ে। এই রাশি রহস্য, অজানা-অপ্রত্যাশিত পরিস্থিতি এবং বাধার ঘর হিসেবে পরিচিত। বৃশ্চিক রাশি আকস্মিক পরিবর্তন এবং রূপান্তরের রাশি। তাই সূর্যগ্রহণের এক মাসের মধ্যে, দক্ষিণ আফ্রিকা, আটলান্টিকের দক্ষিণাঞ্চল, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আমেরিকার মতো দেশগুলিতে ঘূর্ণিঝড় বা বন্যার মতো হঠাৎ আবহাওয়ার পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে যেখানে সম্পূর্ণ সূর্যগ্রহণ পরিদৃশ্যমান হবে।

একই সময়ে, যখন মঙ্গল ৫ ডিসেম্বর বৃশ্চিক রাশিতে যোগ দেবে, তখন গ্রহনের প্রভাব আরও বাড়বে। জ্যোতিশাস্ত্র অনুযায়ী, সূর্যগ্রহণ দেশসাপেক্ষ হিসাবে ভারতের সপ্তম ঘরে পড়বে। এতে বৈদেশিক বিষয় এবং চুক্তি, ব্যবসা প্রতিষ্ঠান এবং সামগ্রিক ভাবে অস্থিরতা দেখা দেবে।

রাশিচক্রের চিহ্নের উপর প্রভাব

দু'টি সবচেয়ে গুরুত্বপূর্ণ রাশি যাতে সূর্যগ্রহণের প্রভাব দেখতে পাওয়া যাবে তারা হল বৃশ্চিক এবং বৃষ। যেহেতু বৃশ্চিক রাশিতে গ্রহণ ঘটছে, তাই যে সব বৃশ্চিক জাতক-জাতিকার অধিপতি চন্দ্র, তাঁরা জীবনে পরিবর্তন অনুভব করবেন। চিন্তায় কিছু অনিশ্চয়তা থাকতে পারে এবং কর্মক্ষেত্রে নতুন উন্নয়ন তাঁদের মনোযোগকে সাময়িক প্রভাবিত করতে পারে। কোনও প্ররোচনামূলক সিদ্ধান্ত না নেওয়া এবং জীবনে ধৈর্য ধরার পরামর্শ এক্ষেত্রে দেওয়া হচ্ছে।

আরও পড়ুন-ভালোবাসার মনের কথা; মুক্তি পেল নতুন মিউজিক সিঙ্গল Just Say!

যে সব বৃশ্চিক জাতক-জাতিকার অধিপতি চন্দ্র, তাঁদের জীবনে নাটকীয় পরিবর্তন আসতে পারে। এই সময়ে যে কোনও ঝুঁকিপূর্ণ বিনিয়োগে তাঁদের সজাগ থাকতে হবে। সমস্ত সিদ্ধান্ত আগামী এক মাসের জন্য স্থগিত রাখাই এক্ষেত্রে শ্রেয়।

অন্যান্য রাশি যা সূর্যগ্রহণ দ্বারা প্রভাবিত হবে, সেগুলি হল মিথুন, কর্কট, সিংহ এবং কন্যারাশি। দীর্ঘ সময়ের স্ব-পর্যালোচনার পর, তাঁরা নতুন ভাবে জীবন শুরুর আশা করতে পারেন। এছাড়াও এই সময়ে স্বাস্থ্যের দিকে বিশেষ নজর রাখা উচিৎ।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Astrology, Solar Eclipse 2021

পরবর্তী খবর