Home /News /astrology /
Ruby Gemstone: জুলাই মাসে জন্মদিন? লাল এই গ্রহরত্ন ধারণেই আলোকিত হবে ভাগ্য, দূর হবে সব সমস্যা

Ruby Gemstone: জুলাই মাসে জন্মদিন? লাল এই গ্রহরত্ন ধারণেই আলোকিত হবে ভাগ্য, দূর হবে সব সমস্যা

জুলাই মাসে জন্মদিন? লাল এই গ্রহরত্ন ধারণেই আলোকিত হবে ভাগ্য, দূর হবে সব সমস্যা

জুলাই মাসে জন্মদিন? লাল এই গ্রহরত্ন ধারণেই আলোকিত হবে ভাগ্য, দূর হবে সব সমস্যা

জুলাই মাসে জন্ম গ্রহণকারী জাতক-জাতিকা, বিশেষত যাঁদের রাশি কর্কট, তাঁদের জন্য এই রুবি বিশেষ তাৎপর্যবাহী ৷

  • Share this:

    বলা হয় যে এই লাল পাথরের আভা না কি স্পন্দনশীল, তার গুণেই ভাগ্য খোলে। সে কারণেই লাল আভা যুক্ত রুবি নবরত্নের অন্যতম। জুলাই মাসে জন্মগ্রহণকারী জাতক-জাতিকা, বিশেষত যাঁদের রাশি কর্কট, তাঁদের জন্য এই রুবি বিশেষ তাৎপর্যবাহী (Ruby Gemstone)।

    চিনা ও হিন্দু প্রাচীন যোদ্ধা থেকে শুরু করে সাধক ও মহাত্মারাও রুবির এই ভাগ্যবান লাল রঙকে শ্রদ্ধা করেন। আজ থেকে ৫০০ মিলিয়ন বছর আগে পৃথিবীর ভূত্বকের গভীরে তীব্র তাপ এবং চাপে গঠিত প্রকৃতির এক অপূর্ব কীর্তি এই রুবি।

    আরও পড়ুন-সবার সহ্য হয় না! নীলকান্তমণি ধারণের আগে জেনে নিন এর যথাযথ নিয়ম! নাহলে হিতে বিপরীত হবে

    প্রাচীনকালে যোদ্ধারা তাঁদের যুদ্ধযাত্রায় জয়ের জন্য, বসবাসের স্থানে এবং কর্মক্ষেত্রকে রক্ষা করার জন্য এই রত্ন ব্যবহার করতেন। রুবি হল সূর্যের রত্ন পাথর। যে সকল ব্যক্তির রাশিতে সূর্যের অবস্থান ভাল নয় বা যাঁরা অশুভ গ্রহ দ্বারা প্রভাবিত, তাঁদের রুবি রত্ন ধারণ করার পরামর্শ দেওয়া হয়।

    কাদের রুবি রত্ন ধারণ করা উচিত?

    যাঁরা বিখ্যাত হওয়ার আকাঙ্ক্ষা রাখেন, যাঁরা সরকারি চাকরিতে যোগ দিতে চান এবং উন্নতি করতে চান, তাঁদের রুবি পরিধান করা উচিত। যদিও জ্যোতিষীর পরামর্শ নেওয়া অবশ্য কর্তব্য। ইঞ্জিনিয়ার, অভিনেতা, ব্যবসায়ী, কূটনীতিক, রাজনীতিবিদ, স্টক এক্সচেঞ্জার প্রমুখ ব্যক্তিদের রুবি ধারণ করা উচিত।

    রুবি কেনার সময় যে বিষয়গুলো মাথায় রাখা উচিত

    রুবি কেনার সময় ৬ ক্যারেট পরিমাপে কেনাই ভাল। প্রতিটি রুবির নিজস্ব চরিত্র ও স্বাতন্ত্র্য রয়েছে। রঙ এবং রঙের গভীরতা দেখে রুবি কেনা উচিত। এছাড়াও রুবি সহ যে কোনও রত্নই সাধারণত দিনের আলোতেই কেনা ভাল। এতে রত্নের প্রকৃত রঙ সহজেই বুঝতে পারা যায়।

    আরও পড়ুন- ২০৩৩-এর মধ্যে মঙ্গলের মাটি আসবে পৃথিবীতে; এই পর্যায়ের কাজ সেরে ফেলেছে NASA

    রুবি পরিধান করার মন্ত্র

    যে কোনও মন্ত্র যা সূর্যদেবের সঙ্গে সম্পর্কিত, সেগুলোই রুবি পরিধানের সময় উচ্চারণ করা যেতে পারে। এ ক্ষেত্রে আদিত্য হৃদয় স্তোত্র বা গায়ত্রী মন্ত্রকে সর্বোত্তম বলা হয়। ‘ওম হ্রীং হম সহ সূর্যয়ে নমঃ ওম’ মন্ত্রও ১০৮ বার উচ্চারণ করা যেতে পারে।

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Gemstones

    পরবর্তী খবর