Home /News /alipurduar /
Alipurduar: ভারত-ভুটান সীমান্ত পাশাখা দিয়ে ফের শুরু ট্রাক চলাচল

Alipurduar: ভারত-ভুটান সীমান্ত পাশাখা দিয়ে ফের শুরু ট্রাক চলাচল

title=

আলিপুরদুয়ার জেলার পাশাখা সীমান্ত দিয়ে ভুটানে পুনরায় যাতায়াত শুরু হল পণ্যবাহী ট্রাকের। প্রবল বৃষ্টির কারণে ভুটানের বাউনিঝোরা নদীতে বন‍্যা হয়।

  • Share this:

    আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলার পাশাখা সীমান্ত দিয়ে ভুটানে পুনরায় যাতায়াত শুরু হল পণ্যবাহী ট্রাকের। প্রবল বৃষ্টির কারণে ভুটানের বাউনিঝোরা নদীতে বন‍্যা হয়। ভুটান পাহাড় থেকে জল প্রবল স্রোতে নেমে আসতে শুরু করে।ভুটানের পাশাখা সীমান্ত দিয়ে জয়গাঁ খোকলাবস্তি এলাকায় প্রবেশ করে । এবং এর ফলে পাশাখাগামী জয়গাঁ খোকলাবস্তি এলাকায় এশিয়ান হাইওয়ে ৪৮ মহাসড়ক ক্ষতিগ্রস্ত হয় এবং এর ফলে ভুটানে যোগাযোগ পুরোপুরি বন্ধ হয়ে যায়। ভুটান গামী সমস্ত প‍ণ‍্যবাহী ট্রাক জয়গাঁ জিএসটি মোড় এলাকায় দাড়িয়ে ছিল দুহাজারের ওপরে ট্রাক। অবশেষে প্রশাসনের পক্ষ থেকে দ্রুততার সহিত এশিয়ান হাইওয়ে ৪৮ সড়ক মেরামত হওয়ায় জয়গাঁ পাশাখা সীমান্ত দিয়ে ভুটানে যোগাযোগ শুরু হয়। আন্তর্জাতিক বাণিজ্য পুনরায় চালু হয় পাশাখা সীমান্ত দিয়ে।

    পাশাখা সীমান্ত যোগাযোগ স্বাভাবিক হওয়ায় জয়গাঁ থেকে পণ‍্যবাহী সমস্ত ট্রাক ভুটানে প্রবেশ করছে। এই কদিন ভুটানে প্রবেশ বন্ধ থাকায় সব থেকে বেশি সমস্যায় পড়েছিল দেশ বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে জয়গাঁতে প‍ণ‍্যবাহী ট্রাক চালকরা। পাশাখা সীমান্ত বন্ধ থাকায় কেউ সাতদিন কেউ পাঁচদিন থেকে জয়গাঁতে দাঁড়িয়ে ছিল আর এতদিন জয়ঁগাতে থাকতে তাদের বিভিন্ন সমস্যার সন্মুখীন হতে হয়েছিল।

    আরও পড়ুনঃ 'দুয়ারে চিতা'! ফের দেখা মিলল শিলবাড়িহাটের ঘাটপাড় এলাকায়, আতঙ্ক!

    ট্রাকচালকদের অভিযোগ, সুরক্ষা নেই এলাকায়। রাত করে ঘুমাতে পারতেন না তারা। ট্রাকের যন্ত্রাংশ,তেল চুরির ভয় লেগেই থাকত। প্রশাসনকে জানিয়ে লাভ হয়নি। এই মুহুর্তে প্রশাসনের তরফে গাড়িগুলিকে তাড়াতাড়ি ছেড়ে দিলে ভালো হয়। ভুটানের জিনিস ওই এলাকায় পৌঁছতে পারলে রক্ষা।

    আরও পড়ুনঃ বাণিজ্যিক সম্পর্ক মজবুত করতে ভুটানের সঙ্গে ভারতের রেল যোগাযোগ স্থাপন

    কালচিনির বিডিও প্রশান্ত বর্মণ জানান, জেলাশাসকের নির্দেশে কাজ চলছে। প্রতিবেশি রাষ্ট্রের সঙ্গে যোগাযোগের রাস্তা যাতে ঠিক রাখা যায় সংশ্লিষ্ট দফতরকে বিষয়টি দেখার অনুরোধ জানিয়েছি।

    Ananya Dey
    First published:

    Tags: Alipurduar, Bhutan, Transport

    পরবর্তী খবর