Home /News /alipurduar /
Alipurduar: সেনাদের বেস ক্যাম্পে সুরক্ষিত রয়েছে আলিপুরদুয়ারের তিন অমরনাথযাত্রী

Alipurduar: সেনাদের বেস ক্যাম্পে সুরক্ষিত রয়েছে আলিপুরদুয়ারের তিন অমরনাথযাত্রী

আলিপুরদুয়ারের তিন অমরনাথ যাত্রীকে নিয়ে উদ্বেগ কাটল তাদের পরিবারের। শণিবার সকালে সরকারের টোল ফ্রি নম্বরে ফোন করে জানা যায় জেলার তিন বাসিন্দা নিরাপদ রয়েছে।

  • Share this:

    #আলিপুরদুয়ার : আলিপুরদুয়ারের তিন অমরনাথ যাত্রীকে নিয়ে উদ্বেগ কাটল তাদের পরিবারের। শণিবার সকালে সরকারের টোল ফ্রি নম্বরে ফোন করে জানা যায় জেলার তিন বাসিন্দা নিরাপদ রয়েছে। আলিপুরদুয়ার থেকে অমরনাথ যাত্রায় গিয়েছিলেন তিন বন্ধু সজল সাহা, সঞ্জীব কুন্ডু ও ঈশ্বর গোয়েল। সজল সাহা ও সঞ্জীব কুন্ডু আলিপুরদুয়ার শহরের বাসিন্দা। ঈশ্বর গোয়েল বীরপাড়ার বাসিন্দা। প্রায় চারদিন আগে তারা অমরনাথ যাত্রার উদ্দেশ্যে রওনা দেন। শুক্রবার বিকেলে হঠাৎই অমরনাথ গুহার কাছে মেঘভাঙা বৃষ্টি শুরু হয়। পাহাড় ধ্বসে মৃত্যু হয়েছে কমপক্ষে পনেরো জনের। এই খবরেই ঘুম, খাওয়া উড়ে যায় সজল সাহা, ঈশ্বর গোয়েল এবং সঞ্জীব কুন্ডুর পরিবারের সদস্যদের। ফোনে যোগাযোগ করে পাওয়া যাচ্ছিল তিনজনকে। কখন কোন অশুভ খবর আসে ভাবছিলেন তারা।এই আতঙ্কে রাতভর দুচোখের পাতা এক করতে পারেননি তারা। সজলবাবুর ছোট ছেলে ও মেয়ে মুখে আহারটুকু তোলেনি। অমরনাথ গুহার কাছে মেঘ ভাঙা বৃষ্টিতে ধ্বসে তীর্থযাত্রীদের মৃত্যু ও নিখোঁজের খবরে দুশ্চিন্তার মেঘ জমে ছিল আলিপুরদুয়ারের ওই তিনটি তিনটি। অনেক চেষ্টার পর অবশেষে শনিবার সকালে সরকারের টোল ফ্রি নম্বরে যোগাযোগ হয়। জানা যায় আলিপুরদুয়ারের তিনজন সুরক্ষিত আছেন।এই শুনে স্বস্তির নিঃশ্বাস ফেলে পরিবারের লোকেরা।

    ওই ঘটনার পর থেকে তাদের সঙ্গে যোগাযোগ করা না গেলেও সকালে জানা গেছে তিনজনই নিরাপদে আছেন। গতকালই ওই তিন জনকে সেনাবাহিনী কপ্টারে উদ্ধার করে নিরাপদে বেস ক্যাম্পে নিয়ে গিয়েছেন। ঘটনার খবর পেয়ে আলিপুরদুয়ারে সজল বাবুর বাড়িতে খোঁজখবর নিতে এসেছিলেন আলিপুরদুয়ার পুরসভার ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শান্তনু দেবনাথ।তিনি পরিবারের সঙ্গে কথা বলেন।পাশে থাকার বার্তা দেন।

    আরও পড়ুনঃ যন্ত্রের মাধ্যমে দক্ষিণ লতাবাড়িতে ধানের চারা রোপন, বাড়বে ফলন‌ও

    অবিরাম বৃষ্টির জেরে পাহাড় থেকে ধস নেমে আসে। এর জেরে ২৫টি তাঁবু এবং তীর্থযাত্রীদের খাবার পরিবেশন করা তিনটি তাঁবু ক্ষতিগ্রস্ত হয়েছে। পুলিশ, এনডিআরএফ এবং নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে উদ্ধারকাজ শুরু করেছে। আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে রয়েছে বলে প্রশাসন সূত্রে খবর। ৩০ জুন শুরু হওয়ার পর থেকেই বারবার চ্যালেঞ্জের মুখে অমরনাথ যাত্রা।

    আরও পড়ুনঃ ড্রাগন ফলের চাষ করছেন পাতলাখাওয়ার কৃষক বিজয় বর্মণ

    বিরূপ আবহাওয়ার জন্য দিন দুয়েক আগে যাত্রা স্থগিত করে দেয় স্থানীয় প্রশাসন। পুন্যার্থীদের পহলগামের নুনওয়ান বেস ক্যাম্প থেকে আগে যেতে দেওয়া হচ্ছে না বলে জানান আধিকারিকরা। আবহাওয়ার উন্নতি হওয়ায় শুক্রবার থেকেই ফের অমরনাথ গুহা দর্শনে রওনা হওয়ার অনুমতি পান পুন্যার্থীরা। মেঘভাঙা বৃষ্টি ফের বাঁধা হয়ে দাঁড়াল অমরনাথ যাত্রায়।

    Annanya Dey
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Alipurduar, Amarnath Yatra 2022

    পরবর্তী খবর