Home /News /alipurduar /
Alipurduar: মাদারিহাট এলাকায় দুরপাল্লার ট্রেনের স্টপেজের দাবি এলাকাবাসীর

Alipurduar: মাদারিহাট এলাকায় দুরপাল্লার ট্রেনের স্টপেজের দাবি এলাকাবাসীর

title=

মাদারিহাট রেল স্টেশনে দুরপাল্লা ট্রেনের স্টপেজের দাবি করল এলাকার বাসিন্দা থেকে শুরু করে এলাকার পর্যটন ব‍্যবসায়ীরা। ডুয়ার্সের আলিপুরদুয়ার জেলায় স্থিত মাদারিহাটে প্রতিবছর দেশ বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকদের আগমন।

  • Share this:

    #আলিপুরদুয়ারঃ মাদারিহাট রেল স্টেশনে দুরপাল্লা ট্রেনের স্টপেজের দাবি করল এলাকার বাসিন্দা থেকে শুরু করে এলাকার পর্যটন ব‍্যবসায়ীরা। ডুয়ার্সের আলিপুরদুয়ার জেলায় স্থিত মাদারিহাটে প্রতিবছর দেশ বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকদের আগমন। মাদারিহাটে স্থিত জলদাপাড়া জাতীয় উদ‍্যান আর এই জলদাপাড়া জাতীয় উদ‍্যানে জঙ্গল সাফারি, হাতি সাফারি করতে সারা বছর দেশ ও বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর পর্যটকের আগমন হয়। কিন্ত মাদারিহাট রেল স্টেশনে এখন ওবধি দুরপাল্লার কোনো ট্রেনের স্টপেজ নেই। দীর্ঘদিন থেকে এলাকার বাসিন্দারা ও পর্যটন ব‍্যবসায়ীরা মাদারিহাট রেল স্টেশনে শিয়ালদহ গামী কাঞ্চনকন‍্যা ও দীল্লি গামী কোনো ট্রেনের স্টপেজের দাবি করে আসছে।

    মাদারিহাট হয় শিয়ালদহ গামী কাঞ্চনকন‍্যা এক্সপ্রেস যায় কিন্ত মাদারিহাটে স্টপেজ নেই। এলাকার বাসিন্দারা ও পর্যটন ব‍্যবসায়ীরা জানান মাদারিহাট এলাকার মূলতঃ ব‍্যবসা পর্যটন কেন্দ্রিক । এলাকার অধিকাংশ বাসিন্দা প্রত‍্যক্ষ বা পরোক্ষভাবে পর্যটন ব‍্যবসার উপর নির্ভরশীল।

    আরও পড়ুনঃ তোর্ষার ভাঙন অব্যাহত বীচ চা বাগান এলাকায়! আতঙ্কে এলাকাবাসীরা

    আর এখানে যে সমস্ত পর্যটক ঘুরতে আসে তাদের মধ‍্যে অধিকাংশ কলকাতা থেকে আসে। আর কোলকাতা গামী কোনো ট্রেনের স্টপেজ মাদারিহাট স্টেশনে না থাকায় পর্যটকদের হাসিমারা স্টেশনে নামতে হয় সেখান থেকে গাড়ি ভাড়া করে পর্যটকদের মাদারিহাটে আসতে হয়। মাদারিহাটে দুরপাল্লার ট্রেন স্টপেজ হলে পর্যটকদের সুবিধা হত।

    আরও পড়ুনঃ আশাকর্মীদের আন্দোলনে উত্তাল আলিপুরদুয়ার জেলা

    এলাকার বাসিন্দারা জানান বর্তমানে আমাদের বাইরে যেতে হলে গাড়িভাড়া করে হাসিমারা অথবা আলিপুরদুয়ার যেতে হয় সেখান থেকে ট্রেন ধরতে হয় । মাদারিহাটে দুরপাল্লার স্টপেজ হলে সবার সুবিধা হতো। এই বিষয়ে জলদাপাড়া লজ ওনার্স আ্যসোসিয়েশনের সভাপতি জহরলাল সাহা জানান মাদারিহাট রেল স্টেশনে আলিপুরদুয়ার জংশন থেকে শিয়ালদহ গামী কাঞ্চনকন‍্যা ট্রেনের স্টপেজের দাবিতে আমরা বহুবার আন্দোলন করছি কিন্ত স্টপেজ হয়নি এখনও । আমরা আগামীতে ও এলাকার বাসিন্দাদের নিয়ে আন্দোলনে সামিল হব। কেননা ট্রেনের স্টপেজ না থাকায় খুবই সমস্যা হচ্ছে পর্যটকদের।

    Annanya Dey
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Alipurduar, Madarihat

    পরবর্তী খবর