Home /News /alipurduar /
Alipurduar: আশা কর্মীদের আন্দোলনে উত্তাল আলিপুরদুয়ার জেলা

Alipurduar: আশা কর্মীদের আন্দোলনে উত্তাল আলিপুরদুয়ার জেলা

স্থায়ী বেতন সহ বিভিন্ন দাবি নিয়ে একদিনের প্রতীকী কর্মবিরতি পালন করল আলিপুরদুয়ার জেলার আশা কর্মীরা।

  • Share this:

    #আলিপুরদুয়ার: স্থায়ী বেতন সহ বিভিন্ন দাবি নিয়ে একদিনের প্রতীকী কর্মবিরতি পালন করল আলিপুরদুয়ার জেলার আশা কর্মীরা। আলিপুরদুয়ার জেলার বিভিন্ন ব্লকে স্বাস্থ্য আধিকারিকের দফতরে বুধবার প্রতীকী অবস্থান বিক্ষোভ দেখায় আশা কর্মীরা ।বিভিন্ন সময় এই সমস্ত দাবি নিয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক কে আশা কর্মীরা স্মারকলিপি দিলেও তাদের দাবিগুলো আজও পূরণ হয় নি ।তাই আজ জেলা জুড়ে সমস্ত আশা কর্মীরা কর্মবিরতিতে সামিল হহয়েছে । আগামী দিনে যদি তাদের এই সমস্ত দাবি না মানা হয় ,তাহলে লাগাতার কর্মবিরতি শুরু করবেন তারা। তাদের এই কর্মবিরতিতে গ্রামীন স্বাস্থ্য ব্যাবস্থা ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে।বুধবার আলিপুরদুয়ার জেলার কামাখ্যাগুড়ি, ফালাকাটা, কালচিনি সহ প্রতিটি ব্লকে অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে সামিল হয় তারা।

    কালচিনিতে এদিন ব্লক স্ব‍্যাস্থ আধিকারিকের গাড়ি আটকে বিক্ষোভ কর্মসূচিতে সামিল হয় আশা কর্মীরা। এই আশাকর্মী বন্দনা ব‍্যানার্জি জানান যা টাকা পাচ্ছি তা দিয়ে সংসার চলানো খুবই কষ্টকর হয়ে পড়েছে তাই আমাদের দাবী আমাদের বেতন বৃদ্ধি করতে হবে।

    আরও পড়ুনঃ তোর্ষার ভাঙন অব্যাহত বীচ চা বাগান এলাকায়! আতঙ্কে এলাকাবাসীরা

    আশা কর্মী প্রতিমা লামা জানান আমরা যে উৎসাহ ভাতা পাই বিভিন্ন খাতে সেই ভাতা পূর্বে একসাথে দেওয়া হত কিন্ত এখন আট বারে প্রদান করা হচ্ছে আর দফতর থেকে টাকা কাটা হচ্ছে তার কারণ কাজ হয়নি। আমরা আমাদের যে দায়িত্ব তা ঠিকমত করে করছি পরবর্তীতে দেখা যাচ্ছে কারো ৫০ টাকা কারো ১০০ টাকা এই ভাবে টাকা ঢুকছে আ্যকাউণ্টে আমাদের দাবী আমাদের উৎসাহ ভাতে একবারে প্রদান করা হক।

    আরও পড়ুনঃ বৃষ্টিতে জলমগ্ন কালচিনি ব্লক, জল বইছে রাস্তার ওপর দিয়ে!

    আমাদের দাবি না মানলে আমরা আগামীতে লাগাতার আন্দোলন চালিয়ে যাবো।এই বিষয়ে ব্লক স্ব‍্যাস্থ আধিকারিক ডাঃ সুভাষ কুমার কর্মকার জানান আশাকর্মীদের যে দাবীপত্র দিয়েছে তা উদ্বৃতন কতৃপক্ষকে পাঠিয়ে দেব।

    Annanya Dey
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Alipurduar

    পরবর্তী খবর