Home /News /alipurduar /
Alipurduar: জয়গাঁ বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় জমে রয়েছে জলকাদা, সমস্যায় নিত্যযাত্রীরা

Alipurduar: জয়গাঁ বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় জমে রয়েছে জলকাদা, সমস্যায় নিত্যযাত্রীরা

title=

পাকা রাস্তায় জমে রয়েছে জলকাদা।নরকযন্ত্রণা ভোগ করতে হচ্ছে জয়গাঁবাসীদের। ভুটানগামী জয়গাঁ বাসস্ট্যান্ডের সামনের রাস্তাটি জলকাদায় ভরে রয়েছে।

  • Share this:

    #আলিপুরদুয়ার : পাকা রাস্তায় জমে রয়েছে জলকাদা।নরকযন্ত্রণা ভোগ করতে হচ্ছে জয়গাঁবাসীদের। ভুটানগামী জয়গাঁ বাসস্ট্যান্ডের সামনের রাস্তাটি জলকাদায় ভরে রয়েছে। প্রায় ৫০০ মিটার রাস্তার পরিস্থিতি এমন। মাঝেমধ্যে এই কাদায় আটকে যাচ্ছে গাড়ির চাকা।তখনই সৃষ্টি হচ্ছে যানযটের। কিন্তু পাকা রাস্তার ওপর এভাবে কেন জমে থাকছে জলকাদা? এই প্রশ্নের উত্তরে সরাসরি ভুটানকে দায়ী করছে জয়গাঁবাসীরা। জয়গাঁ বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকাটি দারাগাঁও নামে পরিচিত। এই এলাকার গা ঘেঁষে রয়েছে ভুটান পাহাড়। ইতিমধ্যে ভুটান পাহাড়ে চলছে রাস্তা নির্মাণের কাজ। এই কাজ চলাকালীন পাহাড় কাটলেই মাটি এসে পরে দারাগাঁও এলাকায়। আর বৃষ্টি হলে তো কথাই নেই, ভুটান পাহাড়ের জল মাটি ধুয়ে নিয়ে এসে প্রধান সড়কে এসে জমা হয়। গত দুদিনের বৃষ্টিতে এই পরিস্থিতি লক্ষ্য করা গিয়েছে জয়গাঁ বাস স্ট্যান্ড সংলগ্ন প্রধান সড়কে। এত কাদা দিয়ে বাইক,সাইকেল নিয়ে যেতে গিয়ে বেসামাল হতে হয় চালকদের।

    প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন তারা। নাকাল হতে হয় পথচারীদের। বাইক নিয়ে এগনো যায়না।চাকা কাঁদায় আটকে যায়। প্রশাসনের পক্ষ থেকে আর্থমুভার রাখা হয়েছে মাটি সরানোর জন্য। যার জন্য আরও বেশি সমস্যা হচ্ছে বলে মত চালক এবং পথচারীদের।এই রাস্তাটি দিয়ে যাওয়া যায় ভুটানগেট। একটি আন্তর্জাতিক সীমানায় যাওয়ার রাস্তা কাদা দিয়ে পরিপূর্ণ কিভাবে থাকতে পারে? প্রশ্ন জনসাধারনের।

    এককথায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে রাস্তাটি। ভুটান পাহাড় থেকে নেমে আসা জল ও ধ্বসের কাদামাটি ফলে বাসস্ট্যান্ডের সামনের সড়ক কাদায় পরিপূর্ণ। প্রতিনিয়ত ছোটোখাটো দুর্ঘটনা লেগে আছে। সমস্যায় পথ চলতি মানুষ থেকে শুরু করে এলাকার বাসিন্দারা। বর্তমানে পুরো রাস্তায় প্রায় এক হাটুর কাছাকাছি কাদামাটিতে পরিপূর্ণ এই পথ দিয়ে চলাচল করা খুবই কষ্টকর । যদিও প্রশাসনের পক্ষ থেকে জেসিবি,আর্থমুভার দিয়ে সড়ক থেকে কাদামাটি সরানোর কাজ চলছে।কিন্ত তাতেও সমস‍্যার সমাধান হচ্ছে না।

    আরও পড়ুনঃ একবছরের বেশি সময় ধরে ভেঙে রয়েছে রাস্তা! ক্ষুব্ধ বাসিন্দারা

    ভুটান পাহাড়ে বৃষ্টি হলেই পাহাড়ের জল কাদামাটি গাড়িয়ে সব চলে আসে জয়ঁগা বাসস্ট‍্যাণ্ড এলাকার রাস্তায়। এই বিষয়ে এলাকার বাসিন্দা রাম নরেশ সিং জানান, ভুটান পাহাড় থেকে জল কাদামাটি পাথর এসে সব সড়কে জমা হচ্ছে। বাসিন্দাদের ঘরেও প্রবেশ করছে। ছাত্রছাত্রীরা বিদ‍্যালয়ে যাওয়ার সময় জুতো মোজা ইউনিফর্ম সব কাদা লেগে যাচ্ছে । প্রতিবছর বর্ষার সময় কয়েকমাস এলাকার বাসিন্দাদের এই ভোগান্তি পোহাতে হয়।\"

    আরও পড়ুনঃ ক্রমাগত হাতির হানা মাদারিহাট এলাকায়! চিন্তায় এলাকার বাসিন্দারা

    এই বিষয়ে জেডিএ চেয়ারম্যান গঙ্গাপ্রসাদ শর্মা জানান,\"পাহাড় থেকে কাদামাটি এসে সড়কে জমা হচ্ছে এটা একটা বড় সমস্যা। এটা স্থায়ী সমাধান প্রয়োজন। এই বিষয়ে আমরা উদ‍্যোগ নিচ্ছি।ভারত-ভুটান রিভার কমিশন হলে সমস্যা কিছুটা মিটবে।রাজ্যকে এই বিষয়ে চিঠি দেওয়া হবে।\"

    Annanya Dey
    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Alipurduar, North Bengal

    পরবর্তী খবর