Home /News /alipurduar /
Alipurduar: একবছরের বেশি সময় ধরে ভেঙে রয়েছে রাস্তা! ক্ষুব্ধ বাসিন্দারা

Alipurduar: একবছরের বেশি সময় ধরে ভেঙে রয়েছে রাস্তা! ক্ষুব্ধ বাসিন্দারা

title=

প্রায় একবছরের বেশি সময় ধরে ভেঙে রয়েছে রাস্তা।হুঁশ নেই প্রশাসনের বলে অভিযোগ হ্যামিল্টনগঞ্জবাসীদের। মেরামতির অভাবে রাস্তাটি মরণফাঁদে পরিণত হয়েছে।

  • Share this:

    #আলিপুরদুয়ার : প্রায় একবছরের বেশি সময় ধরে ভেঙে রয়েছে রাস্তা।হুঁশ নেই প্রশাসনের বলে অভিযোগ হ্যামিল্টনগঞ্জবাসীদের। মেরামতির অভাবে রাস্তাটি মরণফাঁদে পরিণত হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়,সরকারি জলের প্রকল্পের পাইপ বসানোর জন্য ভাঙা হয়েছিল কালচিনি ব্লকের হ্যামিল্টনগঞ্জের পাঁচ মোড় এলাকার কংক্রিটের রাস্তার এক পাশ।প্রতিটি ঘরে মিলবে জল পরিষেবা আশায় ছিলেন এলাকাবাসীরা।কিন্তু একবছর পার হয়ে গেলেও বসেনি জলের পাইপ। উপরন্তু লক্ষ্য করা যায় যে রাস্তাটি ভাঙা হয়েছিল তা মেরামত করা হয়নি। রাস্তাটি বিপজ্জনক অবস্থায় রয়েছে দেখে এলাকাবাসীরা তা মেরামতের উদ্যোগ নেন।ভাঙা কংক্রিটের রাস্তার গর্তের ওপর বালি, পাথর দিয়ে চাপা দেওয়া হয়। যা সম্প্রতি বৃষ্টির জলে ভেসে চলে গিয়েছে। বৃষ্টির ফলে রাস্তার প্রায় ১০০ফুটেরও বেশি দূরত্ব পর্যন্ত তৈরি হয়েছে বিশাল গর্ত।

    বর্তমানে এই রাস্তা দুর্ঘটনা স্থলে পরিণত হয়েছে। তবুও কোনো উদ্যোগ গ্রহণ করছেন না প্রশাসন বলে ক্ষুব্ধ এলাকাবাসী। আর হ্যামিল্টনগঞ্জ স্টেশন, বিডিও অফিস সহ একাধিক স্কুল ও অন্যান্য দফতরে যাওয়ার অন্যতম প্রধান রাস্তা হ্যামিল্টনগঞ্জের পাঁচমোড়। এই এলাকাতেই অনেক ওষুধের দোকান রয়েছে। রোগীদের আনাগোনা রয়েছে এই এলাকায়।

    আরও পড়ুনঃ ক্রমাগত হাতির হানা মাদারিহাট এলাকায়! চিন্তায় এলাকার বাসিন্দারা

    এলাকাবাসীদের অভিযোগ, 'না সরকারি প্রকল্পের জল পেয়েছি, না রাস্তা মেরামত হয়েছে। রাস্তায় এরূপ গর্তের কারনে প্রায়ই এখানে দুর্ঘটনা ঘটতে থাকে। তাই প্রশাসনের শীঘ্রই এই বিষয়ে নজর দেওয়া উচিত।' অন্যদিকে, এ বিষয়ে কালচিনি বিডিও প্রশান্ত বর্মন জানান, 'জনগণের অভিযোগ মেলেনি এই বিষয়ে। তবে আমি সেখানে যাব। বিষয়টি আমি যাচাই করে দেখবো এবং আমার উচ্চপদস্থ আধিকারিককে জানাবো।সমস্যার সমাধান হবে।\"

    Annanya Dey
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Alipurduar, North Bengal

    পরবর্তী খবর