Home /News /alipurduar /
Alipurduar: জয়গাঁ গোবরজ্যোতি নদীতে নেই সেতু! সমস্যায় এলাকাবাসীরা

Alipurduar: জয়গাঁ গোবরজ্যোতি নদীতে নেই সেতু! সমস্যায় এলাকাবাসীরা

title=

জয়গাঁ হিমালী টোল এলাকায় আজও তৈরি হয়নি গোবরজ্যোতি নদীর ওপর সেতু। বর্ষায় সমস্যায় এলাকাবাসীরা। ভুটান পাহাড় থেকে নেমে আসা গোবরজ্যোতি নদীতে বছরের অন্যান্য সময় জল থাকে না।

  • Share this:

    #আলিপুরদুয়ার: জয়গাঁ হিমালী টোল এলাকায় আজও তৈরি হয়নি গোবরজ্যোতি নদীর ওপর সেতু। বর্ষায় সমস্যায় এলাকাবাসীরা। ভুটান পাহাড় থেকে নেমে আসা গোবরজ্যোতি নদীতে বছরের অন্যান্য সময় জল থাকে না। কিন্তু বর্ষার মরশুমে জলে পরিপূর্ণ থাকে নদীটি। এইসময় নদী পারাপার করতে সমস্যা পোহাতে হয় এলাকাবাসীদের। হিমালী টোলের অপরপ্রান্তে রয়েছে খোকলাবস্তি। মাঝ দিয়ে বয়ে গিয়েছে গোবরজ্যোতি নদী। জয়গাঁ শহরে প্রবেশ করতে হলে গোবরজ্যোতি নদী পেরিয়ে হিমালী টোল হয়ে আসতে হয়। বর্তমানে এলাকায় লাগাতার বৃষ্টির কারণে ভরে উঠেছে গোবরজ্যোতি নদী। এই নদী পার করতে গিয়ে সমস্যায় পড়ছেন এলাকাবাসীরা।অটো,বাইক জলে নামলে আর ওপারে উঠতে পারে না।এলাকার এক,দু'জন বাসিন্দার সহযোগিতায় অন্যপারে যেতে পারে গাড়ি। এলাকাতে রয়েছে এসএসবি ক্যাম্প।

    সমস্যায় রয়েছেন এসএসবি-র জওয়ানরা। গাড়ির থেকে জিনিস নামিয়ে কাঁধে তুলে অপর পাড়ে জিনিস নিয়ে যেতে হয় তাদের। গোবরজ্যোতি নদীর ওপর সেতু তৈরির দাবী দীর্ঘদিনের। বছরের পর বছর প্রতিশ্রুতি মিললেও, সেতু এখনো তৈরি হয়নি। ক্ষোভ জমেছে এলাকাবাসীদের মনে। স্থানীয়রা জানান, দিনের আলো থাকতেই এপার-ওপার করা সম্ভব।

    আরও পড়ুনঃ নেই সেতু! নৌকাতেই জীবনের ঝুঁকি নিয়ে পারাপার ফালাকাটার দেওগাঁও ও গঙ্গামণ্ডলঘাটে

    সন্ধ্যা নামলেই যাতায়াত বন্ধ হয়ে যায় এলাকা দিয়ে। সেতু তৈরির আশা তারা ছেড়ে দিয়েছেন। সেতু তৈরির দাবি জানিয়েছেন এসএসবি জওয়ানেরা। এভাবে জিনিসপত্র কাঁধে তুলে নিয়ে এপার-ওপার করতে অনেক কষ্ট হচ্ছে তাদের। সম্প্রতি জয়ন্তীতে রাতের বেলা খরস্রোতা নদী পার করতে গিয়ে মৃত্যু হয় এক এসএসবি জওয়ানের।

    আরও পড়ুনঃ জয়ন্তীতে জলের তোড়ে ভেসে গিয়ে মৃত্যু হল এক এসএসবি জওয়ানের! উদ্ধার ২

    এই ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয়। তার জন্য সেতুর দাবী জওয়ানদের। জয়গাঁ এক গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত হিমালী টোল এলাকাটি। সেতুর বিষয়ে পঞ্চায়েত প্রধানের সঙ্গে যোগাযোগ করা হলে তার কোনও মন্তব্য মেলেনি।

    Annanya Dey
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Alipurduar, North Bengal

    পরবর্তী খবর