হোম /খবর /আলিপুরদুয়ার /
বন্ধ হয়ে ‌যাওয়া বালিকা বিদ্যালয় এখন অসামাজিক কার্যকলাপের ডেরা!

Alipurduar News: বন্ধ হয়ে ‌যাওয়া বালিকা বিদ্যালয় এখন অসামাজিক কার্যকলাপের ডেরা! জানেই না শিক্ষা দফতর!

X
title=

বছরের পর বছর ধরে বন্ধ রয়েছে কালচিনির হিন্দি গার্লস জুনিয়র স্কুল। বর্তমানে তা অসামাজিক কার্যকলাপের পিঠস্থানে পরিণত হয়েছে। ক্ষোভ বাড়ছে এলাকাবাসীদের মনে। ২০১১ সালে উত্তর লতাবাড়িতে স্থাপিত হয়েছিল হিন্দি গার্লস জুনিয়র স্কুলটি।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#আলিপুরদুয়ার : বছরের পর বছর ধরে বন্ধ রয়েছে কালচিনির হিন্দি গার্লস জুনিয়র স্কুল। বর্তমানে তা অসামাজিক কার্যকলাপের পিঠস্থানে পরিণত হয়েছে। ক্ষোভ বাড়ছে এলাকাবাসীদের মনে। ২০১১ সালে উত্তর লতাবাড়িতে স্থাপিত হয়েছিল হিন্দি গার্লস জুনিয়র স্কুলটি। দুবছর ভালো চললেও তারপর থেকে শুরু হয় সমস্যা। স্কুলটি প্রথম থেকে শিক্ষকের অভাবে ধুঁকছিল। মাত্র দুজন শিক্ষিকা ছিলেন স্কুলে। তারপর তারা অন্যত্র চলে যান। স্কুলটিও বন্ধ হয়ে যায়। লতাবাড়িতে অবস্থিত এই সরকারি বিদ্যালয়টির কথা জানা নেই প্রশাসনেরও।

স্কুলটি কবে চালু হল? কেনই বা হঠাৎ করে বন্ধ হয়ে গেল জানা নেই কারও। স্কুলটির কথা শুনলে আকাশ থেকে পড়েন প্রশাসনের কর্তারা। স্কুলের কেয়ারটেকারের পক্ষ থেকে জানা যায়, এলাকার প্রতিটি বাড়ির মেয়েরা এই স্কুলে পড়তে আসত। স্কুলটি হঠাৎ বন্ধ হয়ে যাওয়ায় নিকটবর্তী হিন্দি হাই স্কুলে চলে গিয়েছে সকলে। মেয়েদের সুবিধা ছিল এই বালিকা বিদ্যালয়টি চলাকালীন। এলাকাবাসীরা জানিয়েছেন সন্ধ্যা হতেই সমাজবিরোধীদের আখড়ায় পরিণত হয় জায়গাটি। চলে মদ ও জুয়ার আসর।

আরও পড়ুনঃ অভিযান চালিয়ে বহু মূল্যবান কাঠ উদ্ধার করলেন বনকর্মীরা

স্কুলটি বন্ধ পড়ে রয়েছে ঠিকই। তবে আশপাশ পরিস্কার করতেও কাউকে পাঠানো হয় না। পোড়ো বাড়িতে রূপান্তরিত হচ্ছে স্কুলটি। স্কুলটি শীঘ্রই চালু করার দাবি জানিয়েছেন তারা। প্রশাসনের তরফে বিষয়টি দেখা হচ্ছে বলে জানা যায়। কালচিনির স্কুল পরিদর্শক কার্যালয়ে উপস্থিত না থাকায় এই স্কুল সম্পর্কে জানতে যেতে হয় কালচিনি বিডিও-র দফতরে। কালচিনির বিডিও প্রশান্ত বর্মন জানান, "স্কুলটি সম্পর্কে জানতেন না। তবে শিক্ষাস্থানে অসামাজিক কার্যকলাপ মেনে নেওয়া যায় না। শীঘ্রই ব্লক প্রশাসনের তরফে ব্যবস্থা গ্রহণ করা হবে।"

Annanya Dey

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Alipurduar, North Bengal