মাওবাদী হামলার চাঞ্চল্যকর ছবি, প্রকাশ্যে এল ছত্তিশগড়ে হামলার ভিডিও

Akash Misra | News18 Bangla | 08:13:28 PM IST Aug 18, 2016

হামলার ভুলভ্রান্তি ধরতে বহুদিন ধরেই নিজেদের অপরেশনের ভিডিওগ্রাফি করে মাওবাদীরা। এবার তেমনই একটি ভিডিও প্রকাশ্যে এল। যেখানে মাওবাদী হামলায় এক এসপি-সহ আঠাশ জন জওয়ানের মৃত্যু হয়। কিন্তু ওই ভিডিও থেকে এমন এক চাঞ্চল্যকর তথ্য মিলেছে, যা আশঙ্কা তৈরি করেছে পুলিশমহলে।

ছত্তিশগড়ের সদর রায়পুর থেকে প্রায় ৯০ কিমি দূরে দুই পুলিশকর্মী খুনের খবর এসেছিল পুলিশের কাছে। সেই খবর পেয়েই রাজনন্দগাঁওয়ের এসপি বিশাল যৌথ বাহিনী নিয়ে ঘটনাস্থলে যান। আর তখনই পাকা রাস্তার উপর বিস্ফোরণ।

জঙ্গলের আড়াল থেকে শুরু হয় গুলিবৃষ্টি ওয়ারলেসে সমানে নির্দেশ দিতে থাকেন কমান্ডার। এসপি-সহ ২৮ জন যৌথ বাহিনীর কর্মীর ঘটনাস্থলেই মৃত্যু হয়। হামলায় নিহত জওয়ানদের ব্যুলেটপ্রুফ জ্যাকেট, হাতিয়ার থেকে যাবতীয় সরঞ্জাম লুঠ করে মাওবাদীরা।

কিছুক্ষণের মধ্যেই এলাকা ছাড়ার নির্দেশ আসে কমান্ডারের। আর এই হামলার ছবি প্রকাশ্যে আসতেই স্পষ্ট হয়েছে মাওবাদীদের নিজস্ব আধুনিক বেতার ব্যবস্থা বা ওয়ারলেস সিস্টেমের কথা। এর আগে রাষ্ট্রীয় বাহিনীর ওয়ারলেস লুঠ করে গতিবিধি জানার কাছ করত মাওবাদীরা। তাই ছত্তিশগড়ে নিজেদের ফ্রিকোয়েন্সি বদল করেছে বাহিনী। কিন্তু এবার নিজেদের ওয়ারলেস সিস্টেমের প্রমাণ দিয়ে বড় চ্যালেঞ্জ ছুঁড়ল মাওবাদীরা।

লেটেস্ট ভিডিও