অতিবৃষ্টিতে বাতিল হয়েছিল, ফের চালু হল ময়ূরাক্ষী ফাস্ট প্যাসেঞ্জার

Bangla Editor | News18 Bangla | 02:15:19 PM IST Aug 04, 2021

মাধব দাস, বীরভূম : অতিবৃষ্টির কারণে দীর্ঘ চার দিন ধরে হাওড়া রামপুরহাট প্যাসেঞ্জার স্পেশাল ট্রেন অর্থাৎ ময়ূরাক্ষী ফাস্ট প্যাসেঞ্জার বন্ধ থাকার পর বুধবার থেকে তা পুনরায় চালু হলো। মঙ্গলবার রাতে নির্ধারিত সময়ে ট্রেনটি হাওড়া থেকে ছেড়ে রামপুরহাট আসে এবং বুধবার নির্ধারিত সময়ে রামপুরহাট থেকে ছেড়ে সিউড়ি হয়ে ট্রেনটি হাওড়ার থেকে রওনা দেয়। অতিবৃষ্টির কারণে হাওড়া রেলস্টেশনে জল জমে যাওয়ায় এই ট্রেনটি বাতিল ছিল। সেই জল সরিয়ে পুনরায় ট্রেন চালু হলো। তবে ময়ূরাক্ষী ফাস্ট প্যাসেঞ্জার চালু হলেও এখনো পর্যন্ত হুল এক্সপ্রেস চালু করা সম্ভব হয়নি।

দফায় দফায় বৃষ্টি বীরভূমের বিভিন্ন এলাকায় বুধবার সকাল থেকেই বীরভূমের সিউড়ি এবং তার পার্শ্ববর্তী এলাকায় মেঘলা আকাশে ঢাকা। এখনো পর্যন্ত সূর্যের দেখা মেলেনি। পাশাপাশি বিভিন্ন এলাকায় দফায় দফায় বৃষ্টি শুরু হয়েছে। দু'দিন আগেই নিম্নচাপের বৃষ্টিতে প্লাবিত বীরভূমের বেশ কিছু এলাকা। আর এরই মাঝে এই বৃষ্টি চিন্তায় ফেলেছে জেলার চাষীদের।

ইঁট, পাথর, বোতল দিয়ে রেশনের দোকানে লাইন বর্তমানে সবকিছুতেই লাইন প্রথা হয়ে দাঁড়িয়েছে। সে ভ্যাকসিন নেওয়া হোক অথবা ত্রাণ সামগ্রী। আর রেশন তোলার ক্ষেত্রেও এই লাইন প্রথা দীর্ঘদিনের। তবে এদিন দুবরাজপুরে যেভাবে ইঁট-পাথর বোতল দিয়ে রেশনের দোকানে লাইন দিতে দেখা গেল তা নজিরবিহীন। এদিন সকাল থেকেই দুবরাজপুরের দু'নম্বর ওয়ার্ডে থাকা একটি রেশনের দোকান খোলার আগেই এই ভাবে লাইন দিতে দেখা যায় উপভোক্তাদের।

লেটেস্ট ভিডিও