Home /News /west-midnapore /
Viral News|| সঙ্গী ১১০ সিসির বাইক, বন্ধুকে নিয়ে গুরুদংমারে মেদিনীপুরের যুবক, তারপর!

Viral News|| সঙ্গী ১১০ সিসির বাইক, বন্ধুকে নিয়ে গুরুদংমারে মেদিনীপুরের যুবক, তারপর!

title=

Latest bangla News: অবশেষে ৪ এপ্রিল সিকিমের সেই ৫৪৩০ মিটার উঁচুতে অবস্থিত গুরুডংমার লেকে গিয়ে পৌঁছন তন্ময় ও তার বন্ধু সৌমেন।  আর তাঁদের এই সফল কষ্টকর যাত্রাকে স্বীকৃতি দিল ইন্ডিয়া বুক অফ রেকর্ডস।

  • Share this:

    #মেদিনীপুর: এ বার ১১০ সিসির মোটর বাইকে এক সঙ্গীকে নিয়ে ৫,৪৩০ মিটার বিশ্বের সর্বোচ্চ লেক সিকিমের গুরুদংমারের যাত্রা সফল করে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম তুললেন মেদিনীপুর শহরের পালবাড়ী এলাকার যুবক তন্ময় বেরা ও তার সঙ্গী সৌমেন বেরা। গতকাল তাঁর বাড়িতে এসে পৌঁছয় ইন্ডিয়া বুক অফ রেকর্ডসের সার্টিফিকেট, মেডেল সহ আনুসাঙ্গিক পুরস্কার। রবিবার তন্ময় বেরা জানান, গত ১ এপ্রিল তিনি ও তাঁর এক বন্ধু সৌমেন বেরা মেদিনীপুর থেকে ১১০ সিসির মোটর বাইক নিয়ে যাত্রা শুরু করেছিলেন এবং ৪ ঠা এপ্রিল ৮৪১ কিলোমিটার পথ অতিক্রম করে সিকিমের ৫৪৩০ মিটার উঁচু গুরুদংমার লেকে পৌঁছন। যা এর আগে হয়তো কেউ করেনি বলেই মনে করে তন্ময়।

    তবে এই ৮৪১ কিলোমিটার পথ অতিক্রম করতে বহু বাধাবিপত্তির মুখোমুখি হতে হয়েছে দু'জনকে। আবহাওয়া খারাপ থাকায় কখনও কখনও বৃষ্টিতে পাহাড়ি রাস্তায় উঠতে হয়েছে জীবন হাতে নিয়ে। তবে তন্ময় মনে মনে সিদ্ধান্ত নিয়েই নিয়েছিল, যে যে কোনও ভাবেই হোক তাঁকে এ যাত্রায় সফল হতে হবে। আর অবশেষে ৪ এপ্রিল সিকিমের সেই ৫৪৩০ মিটার উঁচুতে অবস্থিত গুরুদংমার লেকে গিয়ে পৌঁছন তন্ময় ও তার বন্ধু সৌমেন। আর তাদের এই সফল কষ্টকর যাত্রাকে স্বীকৃতি দিল ইন্ডিয়া বুক অফ রেকর্ডস।

    ট্যুরে থাকাকালীন নিজেদের যাত্রার বিস্তারিত জানিয়ে ইন্ডিয়া বুক অব রেকর্ডসে আবেদন করে তন্ময় এবং ইন্ডিয়া বুক অফ রেকর্ডস বিচারে তাঁর যাত্রা রেকর্ড করে। গত শনিবার তন্ময়ের বাড়িতে এসে পৌঁছয় ইন্ডিয়া বুক অফ রেকর্ডসের মেডেল, সার্টিফিকেট ও অন্যান্য পুরস্কার সামগ্রী। যা পেয়ে উচ্ছসিত তন্ময় ও তাঁর পরিবার পরিজনেরা।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: West Medinipur

    পরবর্তী খবর