হোম /খবর /মেদিনীপুর /
প্রথম সুযোগেই বাজিমাত! সেরার সেরা বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের মহিলা ফুটবল টিম

Vidyasagar University: প্রথম সুযোগেই বাজিমাত! ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের মহিলা ফুটবল টিম

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের মহিলা ফুটবল দল

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের মহিলা ফুটবল দল

সর্ব ভারতীয় মহিলা ফুটবল প্রতিযোগিতায় রাজ্যের প্রথম মহিলা ফুটবল দল চ্যাম্পিয়ন হওয়ায় বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের তরফে, ফুটবলার দলের বীরাঙ্গনাদের বিশেষ সম্মান জ্ঞাপন করার পরিকল্পনা

  • Share this:

#পশ্চিম মেদিনীপুর: সর্ব ভারতীয় মহিলা ফুটবল প্রতিযোগিতায়, রাজ্যের প্রথম মহিলা ফুটবল দল চ্যাম্পিয়ন হওয়ায়, মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সেই মহিলা ফুটবল দলের বীরাঙ্গনাদেরকে বিশেষ সম্মান জ্ঞাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে। বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শিবাজী প্রতিম বসু এই খবর জানিয়ে বলেন, শুধু বিশ্ববিদ্যালয়ের মধ্যে নয়, আপামর মেদিনীপুরবাসীর সঙ্গে সেই আনন্দ ভাগ করে নিতে টিমকে নিয়ে মেদিনীপুর শহরে শোভাযাত্রা করা হবে বৃহস্পতিবার।

প্রসঙ্গত, শুধু 'খেলো ইন্ডিয়া' (Khelo India) নয়, এই প্রথম সর্বভারতীয় কোনো প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পেয়েছিল বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের মহিলা ফুটবল দল। আর, সুযোগ পেয়েই, রাজ্যের প্রথম কোনো বিশ্ববিদ্যালয় হিসেবে, জঙ্গলমহল পশ্চিম মেদিনীপুরের এই বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় ছিনিয়ে নিয়ে এল বিজয়ী'র শিরোপা। বেঙ্গালুরু-র জৈন বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত 'খেলো ইন্ডিয়া- ২০২২' এর চ্যাম্পিয়ন হল বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। সোমবার (২ মে) সকালে আয়োজিত ফাইনাল ম্যাচে, পঞ্জাবের গুরু নানক দেব বিশ্ববিদ্যালয় -কে ২-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় বিদ্যাসাগরের বীরাঙ্গনারা। জঙ্গলমহল পশ্চিম মেদিনীপুরের ছাত্রীরা ভারতসভায় শ্রেষ্ঠত্ব অর্জন করায় শুধু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষই নয়, উচ্ছ্বসিত আপামর মেদিনীপুরবাসীও।

বীরাঙ্গনাদের এই কৃতিত্বে আবেগাপ্লূত উপাচার্য অধ্যাপক শিবাজী প্রতিম বসু জানিয়েছেন, "আমরা গর্বিত, উচ্ছ্বসিত- বললেও কম বলা হয়। প্রথমবার সর্বভারতীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ পেয়েছিল আমাদের মেয়েরা। চ্যাম্পিয়ন হয়ে শুধু এই বিশ্ববিদ্যালয় কিংবা এই জেলা নয়, রাজ্যেরও মুখ উজ্জ্বল করেছে ওরা। কারণ, রাজ্যের কোনো বিশ্ববিদ্যালয়ের মেয়েরা এখনও পর্যন্ত সর্বভারতীয় কোনো প্রতিযোগিতার ফাইনাল অবধি পৌঁছতে পারেনি। সেখানে জঙ্গলমহল পশ্চিম মেদিনীপুরের মেয়েরা এক্কেবারে চ্যাম্পিয়ন! ওদের বরণ করে নেওয়ার অপেক্ষাতেই আছি।"

উপাচার্য ড. বসু এও যোগ করেন, "বিজয়িনীদের, বিশ্ববিদ্যালয় নানা ভাবে বর্ণোজ্জ্বল সংবর্ধনা প্রদান করবে। ৫ ই মে ফেরার পরই কুচকাওয়াজ সহ বরণ করে নেওয়া হবে দলের সকলকেই। পরের সপ্তাহে খোলা গাড়িতে করে মেদিনীপুর শহরের বিভিন্ন রাজপথে বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে ঘোরানো হবে।" উপাচার্য এই অবিশ্বাস্য জয়, মেদিনীপুরের সকল মৃত‍্যুঞ্জয়ী শহীদ ও স্বাধীনতা সংগ্রামীদের অমর স্মৃতির প্রতি উৎসর্গ করেছেন।

Partha Mukherjee

Published by:Samarpita Banerjee
First published:

Tags: Football, Vidyasagar University, West Medinipur