Home /News /west-midnapore /
Paschim Medinipur: ক্যান্সার রোগীদের জন্য চুল দান করলেন শিক্ষিকা

Paschim Medinipur: ক্যান্সার রোগীদের জন্য চুল দান করলেন শিক্ষিকা

ক্যান্সার রোগীদের পাশে দাঁড়াতে এগিয়ে এলেন মেদিনীপুর শহরের শরৎপল্লীর বাসিন্দা, শালবনী উচ্চ বিদ্যালয়ের ইংরেজীর শিক্ষিকা সন্ধ্যা মল্লিক।

  • Share this:

    পশ্চিম মেদিনীপুর: ক্যান্সার রোগীদের পাশে দাঁড়াতে এগিয়ে এলেন মেদিনীপুর শহরের শরৎপল্লীর বাসিন্দা, শালবনী উচ্চ বিদ্যালয়ের ইংরেজীর শিক্ষিকা সন্ধ্যা মল্লিক। ক্যানসার রোগীদের চুল নিয়ে কাজ করা মুম্বাই-এর স্বেচ্ছাসেবী সংগঠন \"মদত\" ট্রাস্টের মাধ্যমে তিনি এই কাজটি করলেন। শুক্রবার গাইড লাইন মেনে নিজের চুল কেটে সেটাকে পরিস্কার পরিচ্ছন্ন করে কুরিয়ার করে পাঠিয়ে দিলেন মদত ট্রাস্টের কাছে। ক্যানসারে আক্রান্ত যে সমস্ত রোগীদের কেমোথেরাপি চিকিৎসায় মাথার চুল উঠে যায়, তাদের পরচুলার জন্য চুলের প্রয়োজন হয়।সন্ধ্যা মল্লিক সেই সমস্ত ক্যান্সার আক্রান্ত রোগীদের কথা ভেবে নিজের মাথার শখের লম্বা চুলের বারো ইঞ্চির বেশি অংশ কেটে বিনুনি করা অবস্থায় পাঠালেন মদত ট্রাস্টে।

    সন্ধ্যা মল্লিক জানান, \"আমরা মেয়েরা কতবার যে চুল কাটি আর নষ্ট করি তার ঠিক নেই, কিন্তু আমার সহকর্মী আল্পনা দেবনাথ বোস এবং তাঁর কন্যা মনীষিতা বোস বেশ কিছুদিন আগে এইভাবে ক্যানসার রোগীদের চুল দান করায় আমি ওঁদের কাছ থেকে অনুপ্রাণিত হয়ে চুল দান করার বিষয়ে সিদ্ধান্ত নিই।

    আরও পড়ুনঃ  বিশ্ববিদ্যালয়ের মর্যাদা পেতে চলেছে ঐতিহাসিক মেদিনীপুর কলেজ

    এ ব্যাপারে তিনি তাঁর স্বামী শিক্ষক মানস কুমার বারুই সহ পরিবারের সবাইকে পাশে পেয়েছেন। সন্ধ্যা মল্লিক আরো জানান, তাঁর মাথার চুল যদি একজন ক্যানসার আক্রান্তের সাহায্যে লাগে তাহলে তিনি নিজেকে ধন্য মনে করবেন। আগামী দিনেও তিনি এভাবে মানুষের পাশে থাকতে চান।

    আরও পড়ুনঃ নালা পরিস্কার করতে গিয়ে ভাঙল বাড়ি, ক্ষুব্ধ স্থানীয়রা

    পাশাপাশি তিনি অন্যদেরও একাজে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। অন্যদিকে শিক্ষিকা সন্ধ্যা মল্লিকের এই কাজের জন্য তাঁকে কুর্নিশ জানিয়েছেন তাঁর বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক শিক্ষিকা, পাড়া প্রতিবেশীরা।

      Partha Mukherjee
    First published:

    Tags: Medinipur, Paschim medinipur

    পরবর্তী খবর