Home /News /west-midnapore /
Elephant Attack|| দলমার দলের আক্রমণ, রাতের অন্ধকারে ভেঙে গুঁড়িয়ে দিচ্ছে বাড়ি, আতঙ্কে ঝাড়গ্রাম

Elephant Attack|| দলমার দলের আক্রমণ, রাতের অন্ধকারে ভেঙে গুঁড়িয়ে দিচ্ছে বাড়ি, আতঙ্কে ঝাড়গ্রাম

title=

Wild Elephant attack at Jhargram: প্রায় ১০০র বেশী সংখ্যায় হাতির দল গিধনী, জাম্বনী, ঝাড়গ্রাম, নয়াগ্রাম রেঞ্জে দাপিয়ে বেড়াচ্ছে। সকালে জাম্বনী ব্লকের সাবলমারা এলাকায় একটি রেসিডেন্সিয়াল হাতি যাত্রী বোঝাই বাসকে মাঝ রাস্তায় আটকে রাখে বেশ কিছুক্ষণ। 

আরও পড়ুন...
  • Share this:

    #ঝাড়গ্রাম: রাতে দলমার দল, তো দিনে রেসিডেন্সিয়ালের আক্রমণে আতঙ্কে ঝাড়গ্রামবাসী। দূর থেকে চিৎকার পালিয়ে এসো, পালিয়ে এসো। রাতে বাড়ি থেকে ছুটে পালাচ্ছে একটি বাচ্চা, তারপর বাড়ির বউ, শেষে কোনও রকমে বাড়ির বৃদ্ধা সদস্য প্রান হাতে করে পালাচ্ছেন। পরে দেখা গেল গোটা বাড়িটাই ভেঙে প্রায় মাটির সাথে মিশিয়ে দিয়েছে। এই চিত্র গিধনীর পডিহা এলাকার। গত পরশুর পর গতকাল রাতেও হামলা চালায় হাতির দল। এটাই এখন ঝাড়গ্রামে রাতের রোজ নামচা।

    প্রায় ১০০র বেশী সংখ্যায় হাতির দল গিধনী, জাম্বনী, ঝাড়গ্রাম, সাকরাইল, নয়াগ্রাম রেঞ্জ এ দাপিয়ে বেড়াচ্ছে।সকালে জাম্বনী ব্লকের সাবলমারা এলাকায় একটি রেসিডেন্সিয়াল হাতি যাত্রী বোঝাই বাসকে মাঝ রাস্তায় আটকে রাখে বেশকিছুক্ষন। এরপর গোটা বাস জুড়ে কখনও সুড়, তো কখনও মাথা দিয়ে ধাক্কা মারতে থাকে। গোটা বাসকে ঘিরে শুরু করে রেইকি। যাত্রীরা বাস থেকে নেমে ছোটাছুটি শুরু করেন। কপাল ভালও কারও দিকে তেড়ে যায়নি। নাহলে যে কোন সময় বড় দূর্ঘটনা ঘটতে পারত।

    আরও পড়ুন: রক্ত সংকট মেটানোর একাধিক উদ্যোগ, বিশ্ব রক্তদাতা দিবসে বিশেষজ্ঞদের মতামত

    এলাকায় হাতি তাড়াতে বনদফতরের কর্মীরা পৌঁছলেও যে ভাবে রাতে ক্ষয়ক্ষতি করছে হাতির পাল, তাতে বনদফতর এর পর্যাপ্ত পরিকাঠামোর অভাব প্রকাশ পাচ্ছে। বনদফতর এর ব্যার্থতার অভিযোগ তুলছেন এলাকাবাসী। অভিযোগ ক্ষতিপূরণ না পাওয়ার। সব মিলিয়ে হাতি মানুষ সংঘাত ক্রমশ জটিল হচ্ছে জঙ্গল মহলে। যদিও এ বিষয়ে বন দফতরের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Jhargram

    পরবর্তী খবর