Home /News /west-midnapore /
Bangla News : অনলাইন পরীক্ষার দাবিতে মেদিনীপুরে কলেজ ছাত্রীদের বিক্ষোভ

Bangla News : অনলাইন পরীক্ষার দাবিতে মেদিনীপুরে কলেজ ছাত্রীদের বিক্ষোভ

আন্দোলনরত

আন্দোলনরত ছাত্রীরা

Bangla News : অনলাইন পরীক্ষার দাবিতে গভীর রাত পর্যন্ত অবস্থান বিক্ষোভ চালিয়ে গেল মেদিনীপুর রাজা নরেন্দ্র লাল খান মহিলা মহাবিদ্যালয়ের ছাত্রীরা।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর: অনলাইন পরীক্ষার দাবিতে গভীর রাত পর্যন্ত অবস্থান বিক্ষোভ চালিয়ে গেল মেদিনীপুর রাজা নরেন্দ্র লাল খান মহিলা মহাবিদ্যালয়ের (স্ব শাসিত) ছাত্রীরা। সোমবার সকাল দশটা থেকে শুরু হয়েছিল আন্দোলন। যা চলল ভোর রাত পর্যন্ত। দাবি ছিল ছাত্রীদের একটাই অফলাইনে নয় অনলাইনে পরীক্ষা নিতে হবে। অন্যদিকে অনড় কলেজ কর্তৃপক্ষ। তাই কলেজ অধ্যক্ষ ডক্টর জয়শ্রী লাহা সহ কলেজের অধ্যাপক অধ্যাপিকাদের ঘেরাও করে টানা আন্দোলন চালিয়ে যাচ্ছে কলেজের ছাত্রীরা। এই আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন তৃতীয় বর্ষের সিক্সথ সেমিস্টারের ছাত্রীরা।

    বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের অধীন সমস্ত কলেজে অনলাইন পরীক্ষার দাবি মেনে নেওয়া হয়েছে, এমনকি মেদিনীপুর কলেজ স্ব শাসিত সহ সমস্ত অটোনোমাস কলেজেও অনলাইনে পরীক্ষা হবে, তাহলে তারা কেন অফলাইনে পরীক্ষা দেবেন ? দ্বিতীয় বর্ষ অর্থাৎ ষষ্ঠ সেমিস্টারের ছাত্রীদের বক্তব্য এরপরে অন্যান্য কলেজের ছাত্র-ছাত্রীদের থেকে তাদের নাম্বার কম উঠবে এবং তারা বিশ্ববিদ্যালয় ভর্তি হওয়ার দৌড়ে পিছিয়ে যাবেন। এ নিয়ে সোমবার সকাল থেকে শুরু হয় কলেজগেট ঘেরাও করে ছাত্রীদের অবস্থান বিক্ষোভ, যা চলে ভোর রাত্রি পর্যন্ত। যদিও এবিষয়ে কলেজ অধ্যক্ষার বক্তব্য আছে, অনলাইনে নয় অফলাইনেই পরীক্ষা হবে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে, এবং মোতায়েন করা হয়েছে পুলিশ।

    প্রসঙ্গত, গত শনিবার মেদিনীপুর রাজা নরেন্দ্রলাল খান মহিলা মহাবিদ্যালয় (স্ব শাসিত) নির্দেশিকা জারি করে আগামী ২৩ শে জুন থেকে অফ লাইন পরীক্ষা হবে। এরপরেই ছাত্রীরা রবিবার থেকে অবস্থান বিক্ষোভ অন্দোলন শুরু করে, প্রথমদিন অন্দোলন শুরু করলেও আলোচনায় বসার আশ্বাস পেয়ে অবস্থান বিক্ষোভ তুলে নেয় ছাত্রীরা। তবে আলোচনা ফলপ্রসু না হওয়ায় ফের সোমবার সকাল থেকে অবস্থান বিক্ষোভ শুরু করে। তবে দ্বিতীয় দিনের আন্দোলনে বেঁকে বসে ছাত্রীরা। অনলাইন পরীক্ষার নির্দেশিকা জারি না করা পর্যন্ত তারা অন্দোলন চালিয়ে যাবে। দ্বিতীয় দিন প্রায় রাত্রি আড়াইটা পর্যন্ত অবস্থান বিক্ষোভ চালিয়ে যান।

    Partha Mukherjee

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, Midnapore, Online exam

    পরবর্তী খবর