Home /News /west-bardhaman /
Utkarsha Bangla : বেকার ছেলে মেয়েদের কর্মসংস্থান সুযোগ দেবে উৎকর্ষ বাংলা প্রকল্প

Utkarsha Bangla : বেকার ছেলে মেয়েদের কর্মসংস্থান সুযোগ দেবে উৎকর্ষ বাংলা প্রকল্প

দুর্গাপুরে

দুর্গাপুরে শিল্পপতিদের সঙ্গে বৈঠকে জেলাশাসক এস অরুণ প্রসাদ।

Utkarsha Bangla : লক্ষ্য বেকারদের কর্মসংস্থান। বেসরকারি ক্ষেত্রে প্রশিক্ষণ নিয়ে যাতে শিক্ষিত বেকার যুবক যুবতীরা নিজেদের কাজের সুযোগ পান, তার জন্যই রাজ্য সরকার উৎকর্ষ বাংলা প্রকল্প নিয়ে এসেছে।

  • Share this:

    #পশ্চিম বর্ধমান : লক্ষ্য বেকারদের কর্মসংস্থান। বেসরকারি ক্ষেত্রে প্রশিক্ষণ নিয়ে যাতে শিক্ষিত বেকার যুবক যুবতীরা নিজেদের কাজের সুযোগ পান, তার জন্যই রাজ্য সরকার উৎকর্ষ বাংলা প্রকল্প নিয়ে এসেছে। এই প্রকল্পের অধীনে যাতে জেলার ছেলেমেয়েরা বিভিন্ন জায়গায় চাকরি পান, তার জন্য উদ্যোগ নিলেন পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস অরুণ প্রসাদ।

    উৎকর্ষ বাংলা নিয়ে জেলার শিল্পপতিদের সঙ্গে একটি বিশেষ বৈঠক করলেন তিনি। দুর্গাপুরের এডিডিএ কনফারেন্স হলে পানাগড় শিল্পতালুক এবং বামুনারা শিল্প তালুকের বিভিন্ন শিল্পপতিদের নিয়ে তিনি বৈঠক করেছেন। বৈঠকের মূল বিষয় ছিল বেকারদের কর্মসংস্থান। শিল্পপতিদের জেলাশাসক আবেদন জানিয়েছেন, যাতে করে শিল্পের প্রয়োজন অনুযায়ী শিক্ষিত কর্মপ্রার্থী যুবক-যুবতীদের প্রশিক্ষণ দেওয়া হয় এবং তারপর তাদের কাজের সুযোগ দেওয়া হয়। এক্ষেত্রে প্রশিক্ষণ চলাকালীন বিভিন্ন রকম সাহায্য করবে রাজ্য সরকার। সরকারের পক্ষ থেকে পাওয়া যাবে আর্থিক সাহায্য। কর্মসংস্থানের লক্ষ্যে যাতে শিল্পপতিরা যাতে এগিয়ে আসেন, তার জন্যই এই বৈঠক করেছেন জেলাশাসক।

    সূত্রের খবর, জেলাশাসকের সঙ্গে শিল্পপতিদের বৈঠক ফলপ্রসূ হয়েছে। শিল্পপতিরা উৎকর্ষ বাংলা প্রকল্পটিকে নিয়ে বিশেষভাবে চিন্তাভাবনা শুরু করেছেন। উল্লেখ্য, পানাগড় এবং বামুনারা শিল্প তালুকের বেশ কিছু ছোট বড় কারখানা রয়েছে। সেই সমস্ত কারখানাগুলিতে প্রয়োজন অনুযায়ী যাতে কর্মপ্রার্থীদের প্রশিক্ষণ দিয়ে চাকরির ব্যবস্থা করা হয়, সেই বিষয়ে শিল্পপতিরা ইতিমধ্যেই চিন্তাভাবনা শুরু করেছেন। উৎকর্ষ বাংলা প্রকল্পের মধ্যেই এই কাজ হবে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, উৎকর্ষ বাংলা প্রকল্পে জেলার কর্মপ্রার্থীদের কর্মসংস্থানের সুযোগ করে দিতে এর আগেও জেলাশাসককে উদ্যোগী হতে দেখা গিয়েছি। অন্ডাল, উখরায তিনি উৎকর্ষ বাংলা প্রকল্পের নিয়ে বেশ কয়েকটি বৈঠক এবং পরিদর্শন করেছেন। তারপর দুর্গাপুরে একটি বৈঠক করলেন কর্মসংস্থানের লক্ষ্যে। বেকারদের চাকরি দেওয়ার জন্য জেলাশাসকের এই উদ্যোগ দেখে খুশি কর্মপ্রার্থীরাও।

    Nayan Ghosh

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, Utkarsha Bangla, West Bardhaman

    পরবর্তী খবর