Home /News /west-bardhaman /
Duare Sarkar Camp : আদিবাসী প্রধান এলাকায় বিশেষ ‘দুয়ারে সরকার’ ক্যাম্প

Duare Sarkar Camp : আদিবাসী প্রধান এলাকায় বিশেষ ‘দুয়ারে সরকার’ ক্যাম্প

এই

এই দুয়ারে সরকার শিবিরগুলি চলবে পুরো জুন মাস ধরে

Duare Sarkar : আদিবাসী সম্প্রদায়ের পিছিয়ে পড়া মানুষজন যাতে সরকারি প্রকল্পের সুবিধা ভোগ করা থেকে বঞ্চিত না হন, তার জন্য বিশেষভাবে এই ক্যাম্পগুলির আয়োজন করা হয়েছে।

  • Share this:

    বারাবনি : আদিবাসী অধ্যুষিত এলাকার মানুষজন যাতে বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা ভোগ করতে পারেন, তার জন্য বিশেষভাবে দুয়ারে সরকার ক্যাম্পের আয়োজন করা হয়েছে । এই দুয়ারে সরকার ক্যাম্পগুলির আয়োজন করা হয়েছে মূলত আদিবাসী অধ্যুষিত এলাকাগুলিতে ।

    আদিবাসী সম্প্রদায়ের পিছিয়ে পড়া মানুষজন যাতে সরকারি প্রকল্পের সুবিধা ভোগ করা থেকে বঞ্চিত না হন, তার জন্য বিশেষভাবে এই ক্যাম্পগুলির আয়োজন করা হয়েছে । যেখানে আদিবাসী সম্প্রদায়ের বিভিন্ন মানুষজন উপস্থিত থাকছেন পিছিয়ে পড়া মানুষদের সাহায্য করার জন্য । এই দুয়ারে সরকার শিবিরগুলি চলবে পুরো জুন মাস ধরে । অর্থাৎ জুন মাসের ৩০ তারিখ পর্যন্ত ।

    জেলার বিভিন্ন আদিবাসী অধ্যুষিত এলাকায় এই দুয়ারে সরকার ক্যাম্পের আয়োজন করা হচ্ছে জেলা প্রশাসনের উদ্যোগে । সেখানে মূলত আদিবাসী সম্প্রদায়ের পিছিয়ে পড়া মানুষদের কথা ভেবেই বিশেষভাবে আয়োজন রাখা হচ্ছে । এই সমস্ত ক্যাম্পগুলি থেকে সরকারি বিভিন্ন প্রকল্পের সুবিধা নেওয়া যাবে ।

    আরও পড়ুন :  প্রশিক্ষণ শুরু শৈশবে, যোগচর্চায় জাতীয় স্তরে পুরস্কার কান্দির দেবপর্ণার

    তালিকায় রয়েছে স্বাস্থ্যসাথী, লক্ষ্মীর ভান্ডার-এর মত জনমুখী প্রকল্পগুলি । তাছাড়া দুয়ারে সরকার শিবিরে অন্যান্য যে সমস্ত কাজ গুলি হয়, সেই সমস্ত কাজগুলি হবে। উল্লেখ্য, জেলার বারাবনি, সালানপুর ব্লকের বেশ কিছু জায়গা আদিবাসী অধ্যুষিত । এই এলাকাগুলিতে দুয়ারে সরকার ক্যাম্পের আয়োজন করা হয়েছে ।

    আরও পড়ুন :  অফলাইনে পরীক্ষা না দেওয়ার দাবিতে পড়ুয়াদের আন্দোলনে উত্তেজনা বিশ্বভারতীতে

    বারাবনি সালানপুর ব্লকের তৃণমূলের সাধারণ সম্পাদক ভোলা সিং এই সমস্ত শিবির গুলি পরিদর্শন করেছেন । সেখানে আসা মানুষজন যাতে ঠিকমত সরকারি প্রকল্পগুলি সুবিধা লাভ করতে পারেন, সেই দিকটিতে নজর দিয়েছেন তিনি। পাশাপাশি ক্যাম্পে এসে মানুষজন যাতে সমস্যার সম্মুখীন না হন, সেই বিষয়টিও খতিয়ে দেখছেন ।

    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Duare Sarkar

    পরবর্তী খবর