Home /News /west-bardhaman /
Bangla News : ছোটদের মাঠমুখী করতে আয়োজিত ক্রিকেট টুর্নামেন্ট

Bangla News : ছোটদের মাঠমুখী করতে আয়োজিত ক্রিকেট টুর্নামেন্ট

কাঁকসা

কাঁকসা স্পোর্টিং ক্লাবের মাঠে চলছে ফাইনাল ম্যাচ।

কাঁকসায় অনুষ্ঠিত হল বিশেষ ক্রিকেট টুর্নামেন্টে। এই প্রতিযোগিতায় অংশ নেয় মোট ২৬ টি দল। আশেপাশের বিভিন্ন জেলাগুলি থেকে অংশগ্রহণ করেছিল এই দলগুলি। যদিও খেলার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে বর্ধমান ও কাঁকসার দুই প্রতিযোগী দলের।

  • Share this:

    #পশ্চিম বর্ধমান : ডে-নাইট ক্রিকেট টুর্নামেন্ট আয়োজিত হল কাঁকসায়। বর্তমান প্রজন্মকে মাঠমুখি করতেই এই উদ্যোগ।কাঁকসা ব্লকের, কাঁকসা স্পোটিং ক্লাবের উদ্যোগে এই ডে নাইট ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল। কাঁকসার একটি স্থানীয় ক্লাবের উদ্যোগে এই ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল। ডে নাইট ক্রিকেট টুর্নামেন্টের আয়োজনকে কেন্দ্র করে স্থানীয়দের মধ্যে উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। এই টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিল মোট ২৬ দল।

    আশপাশের বিভিন্ন জেলাগুলি থেকে অংশগ্রহণ করেছিল দলগুলি। যদিও খেলার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে বর্ধমান আর কাঁকসার একটি দলের সঙ্গে। তবে ফাইনাল ম্যাচে বর্ধমানের দলটি কাঁকসার ক্লাবকে পরাজিত করে চ্যাম্পিয়ন ট্রফি তুলে নিয়েছে নিজেদের ক্লাবের নামে। বর্তমান প্রজন্মকে স্মার্ট ফোনের স্ক্রিন থেকে বন্দিদশা কাটাতেই এই উদ্যোগ নেওয়া হয়েছিল। যাতে ছোটদের আবার মাঠমুখী করা যায়, তার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছিল। তাছাড়াও এই ধরনের টুর্নামেন্টের মাধ্যমে স্থানীয় প্রতিভাবান ক্রিকেটারদের তুলে আনার লক্ষ্য রয়েছে ক্লাবের। সেজন্যই এই ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল। সেখানে বিশিষ্ট ব্যক্তিত্বরা হাজির হয়েছিলেন।

    তার মধ্যে এই টুর্নামেন্টে প্রধান অতিথি রূপে হাজির হয়েছিলেন প্রাক্তন ক্রিকেটার কামালেন্দু মিশ্র। তিনি এদিন ফাইনাল ম্যাচের উদ্বোধন করেন। তারপর তিনি বলেন, খেলাধুলা ছোটদের জন্য কতটা প্রয়োজন। তার কি কি উপকারিতা রয়েছে। এই বিষয়গুলি তুলে ধরেন প্রাক্তন রঞ্জি ক্রিকেট। এছাড়াও তিনি বলেন, খেলাধুলার মাধ্যমে অনেক নীতিগত শিক্ষা জীবনে এগিয়ে চলার শিক্ষা পাওয়া যায়, যা স্কুলের পাঠ্যবই থেকে পাওয়া সম্ভব নয়। পাশাপাশি তিনি বলেন, ছেলেমেয়েরা যাতে আবার মাঠমুখী হয়, তার জন্য অভিভাবকদেরও বিশেষভাবে নজর রাখতে হবে। Nayan Ghosh

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Bangla News, West Bardhaman

    পরবর্তী খবর