বাড়িতে পুজো কাটানো নিয়ে আশায় মদন

আদালত ও সিবিআইয়ের টানাপোড়েনের মধ্যেই পুজোয় বাড়ি ফেরা নিয়ে আশার আলো দেখছেন মদন মিত্র।

আদালত ও সিবিআইয়ের টানাপোড়েনের মধ্যেই পুজোয় বাড়ি ফেরা নিয়ে আশার আলো দেখছেন মদন মিত্র।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা: আদালত ও সিবিআইয়ের টানাপোড়েনের মধ্যেই পুজোয় বাড়ি ফেরা নিয়ে আশার আলো দেখছেন মদন মিত্র। এনিয়ে আলিপুর আদালতে আবেদন জানিয়েছেন তিনি। ২৮ সেপ্টেম্বর জামিনের শর্ত বদলের শুনানি। কিছুটা স্বস্তি মিলেছে সিবিআইয়ের জামিন খারিজ মামলাতেও। ৫ অক্টোবর বিচারক নিশীথা মাত্রের এজলাসে ওই মামলার শুনানি হবে ।

    নিজভূমে পরবাসী মদন মিত্র। গত ৯ সেপ্টেম্বর জামিন পেয়েছেন তিনি। কিন্তু, আদালতের শর্তে ভবানীপুর এলাকার বাইরে বেরোতে পারছেন না। ফলে, কালীঘাটে নিজের বাড়ির বদলে কাটাতে হচ্ছে হোটেলেই। আদালত অবশ্য, সল্টলেকে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার ব্যাপারে ছাড়পত্র দিয়েছে কেবল।

    গত দু’বছর পুজোয় পরিবারের সঙ্গে কাটানো হয়নি। আক্ষেপ মেটাতে, জেলেই বন্দিদের নিয়ে পুজোয় মেতেছিলেন। এবার জামিন পেলেও বাধা আদালতের শর্ত। তাই আলিপুর জেলা ও দায়রা আদালতে শর্তবদলের আবেদন করেছেন তিনি।

    আগামী ২৮ সেপ্টেম্বর আলিপুর জেলা ও দায়রা আদালতে মদন মিত্রের জামিনের শর্তবদলের শুনানি। বৃহস্পতিবার হাইকোর্টে বিচারপতি নিশীতা মাত্রে ও বিচারপতি তাপস মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে মদন মিত্রের জামিন খারিজের মামলাটি নিয়ে আদালতের দৃষ্টি আকর্ষণ করেন সিবিআইয়ের বিশেষ কৌঁসুলি কে রাঘবাচারিল্লু।

    জরুরি ভিত্তিতে জামিন খারিজের মামলার শুনানির জন্য আবেদন জানায় সিবিআই। কিন্তু, আদালত তার প্রয়োজনীয়তা দেখায়নি। মামলাটি ৫ অক্টোবরের কেসের তালিকায় পাঠানো হয়েছে। মামলার কপি মদন মিত্রকে দেওয়ার জন্য মৌখিক নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এটুকুই সিবিআইয়ের প্রাপ্তি।

    আইনজীবীদের অনেকেরই মত, মামলা ৫ অক্টোবর ডিভিশন বেঞ্চের তালিকায় এলেও ওই দিন কোনও নির্দেশ না দেওয়ারই সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে পুজোর আগে কিছুটা স্বস্তিতে মদন মিত্র। আলিপুর জেলা ও দায়রা আদালত শর্ত বদলের নির্দেশ দিলে বদলে যেতে পারে মিত্র পরিবারের পুজোর রঙ ৷

    First published: