Home /News /technology /
Xiaomi ভারতে নিয়ে এল নতুন 5G ফোন 11 Lite NE 5G, দাম কত, জানুন ফিচার্স

Xiaomi ভারতে নিয়ে এল নতুন 5G ফোন 11 Lite NE 5G, দাম কত, জানুন ফিচার্স

xiaomi 11 lite ne launches in india

xiaomi 11 lite ne launches in india

Xiaomi ভারতে লঞ্চ করেছে তাদের নতুন 5G ফোন (new phone) Xiaomi 11 Lite NE 5G।

  • Share this:

#কলকাতা: ভারতে আসন্ন উৎসবের কথা মাথায় রেখে প্রত্যেকটি মোবাইল কোম্পানিই নিয়ে আসছে নতুন নতুন ফোন (new phone)। একে অপরকে টেক্কা দিতে সেই সকল স্মার্টফোনে রয়েছে নানা ধরনের অত্যাধুনিক ফিচার। Xiaomi ভারতে লঞ্চ করেছে তাদের নতুন 5G ফোন Xiaomi 11 Lite NE 5G। ভারতের বাজারে প্রায় ২৬,৯৯৯ টাকা থেকে এর দাম শুরু। এছাড়াও Xiaomi লঞ্চ করেছে Mi Beard Trimmer 2, Mi Powerbank Hypersonic 50W।

Xiaomi-র এই নতুন 5G ফোন Xiaomi 11 Lite NE 5G হল Mi 11 Lite সিরিজের আধুনিক ভার্সন। আগের 4G মডেলের ফোনে যা ফিচার ছিল, এই নতুন ফোনেও সেগুলো রয়েছে। ভারতের বাজারে এই নতুন ফোনের (new phone) ৬জিবি (GB) র‍্যাম (RAM) এবং ১২৮জিবি স্টোরেজ (Storage) মডেলের দাম প্রায় ২৬,৯৯৯ টাকা। ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম প্রায় ২৮,৯৯৯ টাকা।

আরও পড়ুন - IPL 2021: Riyan Parag-র বুলেট থ্রো, মাত হয়ে গেলেন Virat Kohliও, দেখুন ভিডিও

এই নতুন ফোনের  (new phone) সেল শুরু হবে ২ অক্টোবর রাত ১২ টা থেকে। Amazon ছাড়াও এই ফোনটি পাওয়া যাবে Xiaomi-র নিজস্ব স্টোর নেটওয়ার্কে। এই ফোনের ওপর রয়েছে নানা ধরনের ছাড়। ব্যাঙ্ক অফার প্রায় ২০০০ টাকার এবং স্পেশাল দিওয়ালি ডিসকাউন্ট অফার প্রায় ১৫০০ টাকার। এছাড়াও Xiaomi এর Mi Beard Trimmer 2 দাম প্রায় ১,৯৯৯ টাকা। এটি ইউএসবি-সি (USB-C) চার্জিং যুক্ত। এটিতে রয়েছে এলইডি (LED) ব্যাটারি ডিসপ্লে এবং আইপিএক্স৭ (IPX7) রেটিং। এটির সেল শুরু হবে ৩ অক্টোবর থেকে। Mi Powerbank Hypersonic 50W এর দাম প্রায় ৩,৫৯৯ টাকা। এতে রয়েছে ৫০ডাব্লু (50W) ফাস্ট চার্জিং।

আরও দেখুন - Video: বয়সের ভারে ঝুঁকে গেছে শরীর, হাতে লাঠি , ভবানীপুরের ভোটে হাজির ৭৫-র বৃদ্ধা

এক নজরে দেখে নেওয়া যাক এই নতুন ফোনে কী কী ফিচার রয়েছে।

Xiaomi 11 Lite NE

এই ফোনটি 5G নেটওয়ার্কের স্ন্যাপড্র্যাগন ৭৭৮জি চিপসেট (Snapdragon 778G Chipset) যুক্ত স্মার্টফোন। এই ফোনটিতে সাপোর্ট করবে ডুয়াল 5G সিম। এছাড়াও এই ফোনটিতে রয়েছে মিডিয়া টেক ডাইমেনসিটি চিপস (Media Tek Dimensity Chips), ৬৪ মেগাপিক্সেল (Megapixel) ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড (Ultra Wide) ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ম্যাক্রো (Macro) ক্যামেরা। যা ১০৮০পি রেজোলিউশনে (1080p Resolution) ভিডিও রেকর্ডিং করতে সাহায্য করবে। এই ফোনটিতে রয়েছে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে (Full HD+ AMOLED Display) যুক্ত ওলেড (OLED) ডিসপ্লে।

Published by:Debalina Datta
First published:

Tags: Mobile, Xiaomi

পরবর্তী খবর