• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • কেনাকাটার ঝক্কি আরও কমালো হোয়াটসঅ্যাপ, এক ক্লিকেই হবে বাজিমাত

কেনাকাটার ঝক্কি আরও কমালো হোয়াটসঅ্যাপ, এক ক্লিকেই হবে বাজিমাত

এই WhatsApp-ই গ্রাহকদের কথা মাথায় রেখে নতুন বছরে আনতে পারে বেশ কিছু পরিবর্তন। যোগ করতে পারে বেশ কিছু নতুন ফিচারও।

এই WhatsApp-ই গ্রাহকদের কথা মাথায় রেখে নতুন বছরে আনতে পারে বেশ কিছু পরিবর্তন। যোগ করতে পারে বেশ কিছু নতুন ফিচারও।

হোয়াটসঅ্যাপ নিয়ে এল নতুন কার্ট ফিচার, এবার হোয়াটস্যাপের একটি মেসেজেই হবে শপিং৷ রইল ভিডিও-যা দেখে শিখে নিন কতটা হাতের মুঠোয় এল কেনাকাটা করা।

  • Share this:

    #নয়াদিল্লি: মেসেজিং অ্যাপ হিসেবেই প্রথম সার্ভিস চালু হয় হোয়াটসঅ্যাপের। এরপর একে একে নিয়ে আসে নতুন নতুন ফিচার। ভয়েস রেকর্ডিং পাঠানো হোক বা ভিডিও কল, সবই এখন হাতের মুঠোয় এই অ্যাপের মাধ্যমে। এবার এই মেসেজিং অ্যাপ নিয়ে এল নতুন শপিং কার্ট ফিচার, যা আপনাকে সাহায্য করবে একটি মাত্র মেসেজের মাধ্যমে প্রয়োজনীয় জিনিস অর্ডার করতে। হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্টের এগজিস্টিং ক্যাটালগ ফিচারের সঙ্গে যুক্ত হয়েছে এই নতুন ফিচার।

    কোনও বিজনেসের ক্যাটালগ ব্রাউজ করার সময় আপনি এবার একসঙ্গে সমস্ত প্রয়োজনীয় জিনিস কার্টে অ্যাড করতে পারবেন। এরপর একটি মাত্র মেসেজ করলেই আপনার কাজ শেষ। এর আগে পর্যন্ত, প্রতিটি জিনিসের জন্য বার বার মেসেজ করার প্রয়োজন পড়ত। গোটা বিশ্বে এই ফিচার কাজ করা শুরু করে দিয়েছে ৮ ডিসেম্বর থেকে। WhatsApp নিজে একটি ভিডিও আপলোড করেছে সোশ্যাল মিডিয়ায় যেখানে সহজেই দেখিয়ে দেওয়া হচ্ছে কী করে ব্যবহার করা যাবে এই কার্ট।

    হোয়াটসঅ্যাপ শুনলে প্রথমেই যদিও মাথায় আসে মেসেজিং, ভয়েস কল, ভিডিও কল অথবা ইমোজি পাঠানোর কথা। তবে ছোট ব্যবসায়ীদের বিপনণের ক্ষেত্রে এই অ্যাপ এখন বেশ জনপ্রিয়।

    ব্যবসায়ীরা হোয়াটসঅ্যাপের বিজনেস অ্যাপে খুলতে পারেন নিজেদের বিজনেস অ্যাকাউন্ট। সংস্থার তরফে জানানো হয়েছে, অক্টোবরের শেষ দিকের হিসেবে ১৭৫ মিলিয়নেরও বেশি মানুষ প্রতিদিন কোনও না কোনও বিজনেস অ্যাকাউন্টে মেসেজ করে অর্ডার করেন প্রয়োজনীয় সামগ্রী। গত জুলাই পর্যন্ত, মোট হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্ট ছিল ৫০ মিলিয়নেরও বেশি।

    শপিং সার্ভিসে হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা বাড়তে থাকায়, এই সংস্থা নতুন ভাবে বিনিয়োগ করছে বিজনেস ফিচারে। যার মধ্যে রয়েছে, বিজনেস অ্যাকাউন্ট গুলির মেসেজ ম্যানেজ করার হোস্টিং সার্ভিস এবং মেসেজের মাধ্যমে কেনাকাটার জন্য নতুন ফিচারস।

    শপিং ডেস্টিনেশন হিসেবে ইতিমধ্যেই বেশ জনপ্রিয়তা লাভ করলেও, অ্যাপের মাধ্যমে পেমেন্টের ফিচার নিয়ে এখনও প্রাথমিক পর্যায়ের কাজ চলছে। সম্প্রতি ভারতে এই পেমেন্ট ফিচার চালু করা হয়েছে। অন্যদিকে, ব্রাজিলে এই ফিচার চালুর করার পর সে দেশের সেন্ট্রাল ব্যাংক থেকে তা স্থগিত রাখার নির্দেশ দেওয়া হয়।

    রয়টার্স সূত্রে খবর, ব্রাজিলের সেন্ট্রাল ব্যাংকের প্রধান রবার্ট ক্যাম্পোস নেটো সম্প্রতি ইঙ্গিত দিয়েছেন যে হোয়াটসঅ্যাপ খুব তাড়াতাড়িই পিয়ার-টু-পিয়ার পেমেন্ট সিস্টেম চালু করবে এ ব্যাপারে তিনি আশাবাদী। Antara Dey

    Published by:Debalina Datta
    First published: