প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

জলদি আপডেট করুন WhatsApp আর পেয়ে যান একগুচ্ছ নতুন ফিচার ও মজার ইমোজি

জলদি আপডেট করুন WhatsApp আর পেয়ে যান একগুচ্ছ নতুন ফিচার ও মজার ইমোজি

অ্যাডভান্স সার্চ ফিচারটির সাহায্যে Whatsapp-এ ফাইল, ছবি, ভিডিও, ডকুমেন্ট খুঁজে পাওয়া আরও সহজ হয়ে যাবে

  • Share this:

হোয়াটসঅ্যাপ (WhatsApp) ছাড়া বর্তমান প্রজন্মের জীবন যেন অচল। নিজের জনপ্রিয়াতা বজায় রাখতে নিত্য নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। ফের একবার একগুচ্ছ নতুন ফিচার লঞ্চ করল হোয়াটসঅ্যাপ। কিন্তু এই ফিচারগুলি ব্যবহার করার জন্য ইউজারদের চট জলদি নিজেদের হোয়াটসঅ্যাপ অ্যাপটিকে আপডেট করে নিতে হবে। বেশ কিছু নতুন ফিচারের সঙ্গে অনেকগুলি নতুন ইমোজিও যোগ করেছে হোয়াটসঅ্যাপ। এতো দিন হোয়াটসঅ্যাপ এই ফিচারগুলির ল্যাব টেস্ট সেরে বিটা ভার্সনে টেস্ট করছিল। এবার স্টেবল ভার্সনের জন্যও এই ফিচারগুলি রোলআউট করে দিয়েছে। আর ইউজাররা এখন অ্যাডভান্স সার্চ অপশনও ব্যবহার করার সুযোগ পাচ্ছেন।

হোয়াটসঅ্যাপের জন্য রোলআউত করা হয়েছে নতুন ফিচার অ্যাডভান্স সার্চ (Advance Search)। এই সার্চ ফিচারটির সাহায্যে Whatsapp-এ ফাইল, ছবি, ভিডিও, ডকুমেন্ট খুঁজে পাওয়া আরও সহজ হয়ে যাবে। হোয়াটসঅ্যাপ আপডেটের পর সার্চ বারে টাইপ করলেই ছবি, ভিডিও, লিঙ্ক, GIF, অডিও, ডকুমেন্ট অপশনগুলি খুলে যাবে। এখান থেকে ব্যবহারকারীরা যা সার্চ করতে চান সেটা বেছে নিতে পারবেন। এর ফলে যে কোনও কিছুী খুব সহজে খুঁজে পাওয়া যাবে।

এর জন্য সবার প্রথমে Google Play Store এ গিয়ে হোয়াটসঅ্যাপ অ্যাপটিকে আপডেট করে নিন। এই মুহূর্তে এই ফিচারটি শুধুমাত্র অ্যান্ড্রয়েড ফোনেই পাওয়া যাবে। ভারতে হোয়াটসঅ্যাপের এই আপডেটটি সবার প্রথমে Whatsapp Business অ্যাকাউন্ট ব্যবহারকারীদের জন্য রোলআউট ক্রয়া হয়েছিল। তাই গুগল প্লে স্টোর থেকে আপডেট করার পরেও যদি আপনি এই ফিচারটি না পেলে চিন্তা করবেন না, কিছু দিনে মধ্যে আপনিও পেয়ে যাবেন নতুন আপডেটটি।

অ্যাডভান্স সার্চ ফিচারটির সঙ্গে বেশ কিছু নতুন ইমোজি আইকন প্যাকে অ্যাড করেছে হোয়াটসঅ্যাপ। নতুন এই ইমোজিগুলির মধ্যে রয়েছে নতুন কিছু প্রোফেশন যেমন শেফ, কৃষক, চিত্রশিল্পী ইত্যাদি। যেখানে নতুন পোশাক, চুলের স্টাইল, রঙ ইত্যাদি দেখা যাচ্ছে। এছাড়াও, কিছু প্রতীকী হুইলচেয়ার ইমোজিও যুক্ত করা হয়েছে। হোয়াটসঅ্যাপের পুরানো ইমোজিগুলির তুলনায় নতুন ইমোজিগুলি বেশ কিছুটা আলাদা। এর মাধ্যমে ইউজাররা আরও মজাদার চ্যাটিং এক্সপিরিয়েন্স উপভোগ করতে পারবেন।

Published by: Ananya Chakraborty
First published: October 10, 2020, 7:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर