Home /News /technology /
Tinder: এই ডেটিং অ্যাপ আনছে দারুণ ফিচার, পার্টনারের ব্যাকগ্রাউন্ড চেক করা যাবে বিনামূল্যে!

Tinder: এই ডেটিং অ্যাপ আনছে দারুণ ফিচার, পার্টনারের ব্যাকগ্রাউন্ড চেক করা যাবে বিনামূল্যে!

photo source collected

photo source collected

Tinder: ভার্জ-এর তরফে জানানো হয়েছে, ব্যবহারকারীদের নিরাপত্তার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: ব্যবহারকারীদের নিরাপত্তার স্বার্থে এক বড়সড় সিদ্ধান্ত নিয়েছে টিন্ডার (Tinder)। এ বার থেকে এই ডেটিং অ্যাপে আলাপ হওয়া সঙ্গীর অতীতের বিষয়ে জানা যাবে। তবে এই সুবিধা মিলবে শুধুমাত্র মার্কিন মুলুকেই।

সংস্থার তরফে জানানো হয়েছে যে, মার্কিন নাগরিকদের জন্য গার্বোর নতুন অনলাইন ব্যাকগ্রাউন্ড চেক প্ল্যাটফর্ম(Tinder) খুলে দেওয়া হবে এবং তা টিন্ডারের সেফটি কর্নারের মাধ্যমে ব্যবহারকারীদের জন্য লঞ্চ করা হবে।

ভার্জ-এর তরফে জানানো হয়েছে, ব্যবহারকারীদের নিরাপত্তার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ব্যাকগ্রাউন্ড(Tinder) চেক প্ল্যাটফর্মের মাধ্যমে সঙ্গীর অতীতের কথা জানা যাবে। সঙ্গী মাদকাসক্ত কি না অথবা আগে প্রতারণা করেছেন কি না, সেই বিষয়ে তথ্য বেরিয়ে আসবে। এর জন্য অবশ্য যিনি সঙ্গীর বিষয়ে খোঁজখবর নিচ্ছেন, তাঁর পরিচয় দেওয়ার দরকার পড়বে না। অর্থাৎ ঠিকানা অথবা ফোন নম্বরের মতো বিষয় দাখিল করতে হবে না।

টিন্ডার-এর দেওয়া তথ্য অনুযায়ী, প্রতিটি ব্যবহারকারী দু’টো ব্যাকগ্রাউন্ড চেক সার্চ বিনামূল্যে করতে পারবেন। তার বেশি(Tinder) হলে তাঁদের প্রতি ট্রানজাকশনের জন্য আড়াই ডলার খরচ করতে হবে। আর এই অর্থ সরাসরি চলে যাবে গার্বোর ফান্ডে।

এ বার আসা যাক, কী ভাবে করা যাবে এই ব্যাকগ্রাউন্ড চেক, সেই প্রসঙ্গে। সংস্থা সূত্রের খবর, অ্যাপে থাকা নীল শিল্ড প্রেস করতে হবে। এর পর চলে যাওয়া যাবে সেফটি কর্নারে। এ বার সেখান থেকে গার্বো আর্টিকেল সিলেক্ট করতে হবে, যা ব্যবহারকারীদের সরাসরি নিয়ে যাবে গার্বোর ওয়েবসাইটে।

আরও পড়ুন: লঞ্চ হল Redmi Watch 2 Lite, কেমন ঘড়ি, কত দাম, রইল বিস্তারিত

সবার প্রথমে ব্যবহারকারীদের শুধুমাত্র তাঁর সঙ্গীর(Tinder) নামের প্রথম অংশ এবং ফোন নম্বর দিতে হবে। কিন্তু তাতেও যদি তথ্য না বেরোয়, তখন ব্যবহারকারীকে আরও তথ্য দিতে হবে, যেমন– ব্যবহারকারীর সঙ্গীর বয়স।

সংস্থার তরফে আরও জানানো হয়েছে, গার্বোয় যদি সেভাবে কারও ইতিহাস না-পাওয়া যায়, তা হলে সেই ব্যক্তি নিরাপদ কি না, তা নিশ্চিত ভাবে বলতে পারবে না গার্বো ব্যাকগ্রাউন্ড চেক। ম্যাচ গ্রুপ বুধবার ঘোষণা করেছে যে, এরা ন্যাশনাল ডোমেস্টিক ভায়োলেন্স হটলাইনের সঙ্গে পার্টনারশিপ করেছে। এতে ব্যবহারকারীরা প্রশিক্ষিত আইন বিশেষজ্ঞদের সঙ্গে লাইভ চ্যাট করার সুবিধা পাবেন।

Published by:Piya Banerjee
First published:

Tags: Tinder

পরবর্তী খবর