corona virus btn
corona virus btn
Loading

কলকাতা-সহ ২০০টির বেশি শহরে শুরু হল JioMart পরিষেবা, জেনে নিন কীভাবে করবেন অর্ডার

কলকাতা-সহ ২০০টির বেশি শহরে শুরু হল JioMart পরিষেবা, জেনে নিন কীভাবে করবেন অর্ডার

এবার দেশের ২০০টিরও বেশি শহরে ক্রেতারা JioMart থেকে প্রোডাক্ট অর্ডার করতে পারবে।

  • Share this:

#নয়াদিল্লি: লকডাউনের মধ্যে শুরু পরিষেবা শুরু করল মুকেশ আম্বানির কোম্পানি JioMart । এক মাস আগেই গাঁটছড়া বেঁধে ছিল রিলায়েন্স ও ফেসবুক। ভারতীয় মূদ্রায় প্রায় ৪৪ হাজার কোটি টাকায়, রিলায়েন্সের ৯.৯ শতাংশ কিনে ফেলেছে ফেসবুক। তার কিছুদিন পরেই প্রাথমিক ভাবে মহারাষ্ট্রের ‌নবি মুম্বই, থানে এবং কল্যাণে এই পরিষেবা উপলব্ধ ছিল। তবে এবার থেকে দিল্লি, চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরু এবং পুনে ও অন্যান্য বড় বড় শহরে রিলায়েন্স জিও তাদের নতুন পরিষেবা পৌঁছে দিল।

এবার দেশের ২০০টিরও বেশি শহরে ক্রেতারা JioMart থেকে প্রোডাক্ট অর্ডার করতে পারবে। ইতিমধ্যেই গ্রাহকদের থেকে পণ্যের অর্ডার নেওয়াও শুরুও করে দিয়েছে সংস্থা। শনিবার গভীর রাতে এ কথা জানিয়ে ট্যুইট করেন Jiomart-এর চিফ এক্সিকিউটিভ দামোদার মল। এখন আপনার কাছে হোয়াটসঅ্যাপ নম্বর থাকলেই বাজার করার সব চিন্তা দূর হয়ে যাবে। কোন কোন পণ্য মিলছে আর সেটার দাম কতো তা দেখা যাচ্ছে jiomart.com ওয়েবসাইটে।

সমস্ত জনপ্রিয় ওয়েব ব্রাউজারে জিওমার্ট-এর এক্সটেনশন লাইভ করা হয়েছে। এছাড়াও ইচ্ছুক ক্রেতারা Jiomart.com থেকে সরাসরি অর্ডার করতে পারবে। যদিও কোম্পানি এখনও এর জন্য নির্দিষ্ট কোনও অ্যাপ লঞ্চ করেনি। আপনিও জিওমার্টের সুবিধা নিতে পাড়বেন কিনা জানতে ওয়েবসাইটে গিয়ে আপনার জায়গার ৬ সংখ্যার পিন কোড এন্টার করতে হবে। ৭৫০ টাকার উপর কেনাকাটায় কোনও ডেলিভারি চার্জ লাগবে না। এর থেকে কম হলে ২৫ টাকা ডেলিভারি চার্জ দিতে হবে।

জেনে নিন কীভাবে করবেন অনলাইন অর্ডার

-সবার প্রথমে আপনাকে নিজের মোবাইলে এই নম্বরটি সেভ করতে হবে - 8850008000। এবার এই নম্বরটিতে একটি মেসেজ করুন, আপনি চাইলে Hi লিখেও পাঠাতে পারেন।

-আপনি যেই মেসেজ পাঠাবেন, তারপরেই আপনার নম্বর থেকে গ্রাহকদের কাছে আসবে একটি লিঙ্ক যার সময়সীমা ৩০ মিনিট। এই লিঙ্কে ক্লিক করলেই নতুন একটি পেজ খুলে যাবে। সেখানে নিজের নাম, ঠিকানা এবং ফোন নম্বর নথিভুক্ত করতে হবে। তারপর Proceed-এ ক্লিক করতে হবে।

-এবার আপনার সামে একটি লিস্ট খুলে যাবে যেখানে আপনার সামনে বিভিন্ন সামগ্রীর ক্যাটালগ দাম সহ হাজির হবে। এখান থেকে নিজের প্রয়োজনীয় সামগ্রী বেছে অর্ডার দিতে পারবেন।

-অর্ডার দেওয়ার পর, জিও-মার্ট আপনার কাছের রেজিস্টার মুদীর দোকান বা আউটলেটে জানিয়ে দেবে। আর গ্রাহককে মেসেজ করে জানিয়ে দেবে কোনও দোকানে অর্ডার গেল।

-অর্ডার হয়ে যাবার পর ফের একটি মেসেজ আসবে আপনার কাছে, যাতে রিসিভ লেখা থাকবে। যেই গ্রাহকের অর্ডার তৈরি হয়ে যাবে সেই আপনার কাছে ওই মেসেজ চলে আসবে। এবার আপনি পেমেন্ট করে নিজের অর্ডার পিকআপ করে নিতে পারবেন।

-জিও-মার্ট ক্যাটালগে ঘরের সব জিনিস যেমন, ছোলা, ময়দা, সুজি, চিনাবাদাম, ডাল, বিভিন্ন মশলার সঙ্গে অনান্য প্যাকেট করা প্রোডাক্টও রয়েছে।

Published by: Ananya Chakraborty
First published: May 26, 2020, 5:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर