বাজারে নতুন দুটি 5G Redmi স্মার্টফোন আনতে চলেছে Xiaomi, থাকবে 6000mAh-এর ব্যাটারি

বাজারে নতুন দুটি 5G Redmi স্মার্টফোন আনতে চলেছে Xiaomi, থাকবে 6000mAh-এর ব্যাটারি

জেনে নিন সম্ভাব্য Redmi Note 9 series-এর স্পেসিফিকেশন ও দাম

জেনে নিন সম্ভাব্য Redmi Note 9 series-এর স্পেসিফিকেশন ও দাম

  • Share this:

    #নয়াদিল্লি: নতুন দুটি ৫জি স্মার্টফোন লঞ্চ করতে চলেছে ভারতের সব থেকে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড Xiaomi। জানা গিয়েছে যে কোম্পানির এই দুটি স্মার্টফোন Redmi Note 9 সিরিজের হবে। আসলে এই স্মার্টগুলিকে দেখা গিয়েছে TENAA লিস্টিং ওয়েবসাইটে। TENAA-র লিস্টিং অনুযায়ী, Redmi Note 9 সিরিজের এই ফোনগুলির সব থেকে বিশেষ ফিচার হবে এর ৬০০০ এমএএইচ এর শক্তিশালী ব্যাটারি। জেনে কেমন হতে পারে নতুন এই দুটি ফোনের ফিচার্স...

    Redmi Note 9 সিরিজে থাকবে ৬.৫৩ ইঞ্চির এলসিডি ডিসপ্লে। নতুন নোট ৯ সিরিজে ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে থাকতে পারে। নতুন এই সিরিজে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেলের হবে। আর সেলফির জন্ত সামনে থাকবে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। তিনটি স্টোরেজ ভেরিয়েন্ট লঞ্চ করা হবে ফোনগুলি - 4GB+64GB, 6GB+128GB আর 8GB+256GB।

    ফোনে সুরক্ষার জন্য, সাইড মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। রেডমি নোট ৯ সিরিজের নতুন স্মার্টফোনটি ব্রাইট ব্লু লাইট রঙের বিকল্পে দেখা গিয়েছে। তবে ফাঁস হওয়া রিপোর্ট অনুযায়ী এই স্মার্টফোনটি কালো, সাদা, সবুজ আর পার্পেল, লাল, সবুজ আর কমলা রঙে লঞ্চ করা হবে। মনে করা হচ্ছে যে ফোনগুলিকে বাজেট সেগমেন্টই লঞ্চ করবে কোম্পানি।

    এই বছরেই কোম্পানি লঞ্চ করেছিল Redmi Note 9। এই বছরেই কোম্পানি লঞ্চ করেছিল Redmi Note 9। ফোনটির ৪জিবি আর ৬৪জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম ১১,৯৯৯ টাকা। আবার ৬জিবি+১২৮ জিবি স্টোরেজের দাম ১৪,৯৯৯ টাকা। আর ৪জিবি+১২৮ জিবি স্টোরেজের দাম ১৩,৪৯৯ টাকা। Redmi Note 9 ফোনে রয়েছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। আর সুরক্ষার জন্য এতে পাবেন কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯.৫:৯। ফোনে অ্যান্ড্রয়েড ১০-এর উপরে চলবে কোম্পানির এমআইইউআই ১১ অপারেটিং সিস্টেম।

    ছবি তোলার জন্য Redmi Note 9 ফোনে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যাতে ৪৮ মেগাপিক্সেলের প্রিমারি সেন্সর রয়েছে। সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এতে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনের ভিতরে রয়েছে ২.০ গিগাহার্টজ ক্লক স্পিড সহ মিডিয়াটেক হেলিও জি ৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে, ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে। সিকিউরিটির জন্য ফোনের পিছনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। পাওয়ারের জন্ত এত্ব রয়েছে ৫,০২০ এমএএইচ ব্যাটারি, সঙ্গে 18W ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনের রিটেল বক্সে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জার থাবে বলে জানা গিয়েছে।

    Published by:Ananya Chakraborty
    First published: