হোম /খবর /প্রযুক্তি /
সস্তায় স্মার্টটিভি, স্মার্টওয়াচ-সহ একগুচ্ছ নতুন প্রোডাক্ট লঞ্চ করল Realme

সস্তায় স্মার্টটিভি, স্মার্টওয়াচ-সহ একগুচ্ছ নতুন প্রোডাক্ট লঞ্চ করল Realme

জেনে নিন প্রোডাক্টগুলির দাম ও স্পেসিফিকেশন

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: ভারতে স্মার্টটিভি, স্মার্টওয়াচ আর Buds Air Neo লঞ্চ করল Realme। এই প্রথম কোনও স্মার্টওয়াচ আর স্মার্টটিভি লঞ্চ করল Realme। অন্যদিকে Buds Air Neo সাহায্যে গ্রহাকদের সস্তায় অনেক ফিচার্স-সহ ওয়্যারলেস ইয়ারবাড কেনার সুযোগ দিচ্ছে Realme। গত বছর Buds Air লঞ্চ করেছিল কোম্পানি, এরই একাধিক আপগ্রেড-সহ এই ইয়ারফোন লঞ্চ করল Realme। এছাড়াও এদিন 10,000 mAh-এর একটই পাওয়ারব্যাঙ্কও Realme Power Bank 2 লঞ্চ করছে এই চিনের কোম্পানিটি।

Realme Smart TV স্পেসিফিকেশন৩২ ইঞ্চি আর ৪৩ ইঞ্চি ডিসপ্লে সহ পাওয়া যাবে Realme Smart TV। ৩২ ইঞ্চির টিভিতে রয়েছে এইচডি রেজোলিউশন আর ৪৩ ইঞ্চির টিভিতে ফুল এইচডি রেজোলিউশন রয়েছে। দুটি স্মার্টটিভিই ক্রোমবুস্ট পিকচার ইঞ্জিন টেকনোলজি সাপোর্ট করবে। এতে রয়েছে আলট্রা-ব্রাইট LED স্ক্রিন, ৭টি প্রিসেট ডিসপ্লে মোড আর ১৭৮ ডিগ্রি ভিউয়িং অ্যাঙ্গেল। এই টিভির ব্রাইটনেস লেভ এল হবে ৪০০ নিটস পর্যন্ত । এই টিভিগুলির বিশেষত্ব, এতে HDR10 সাপোর্টো রয়েছে।

এই টিভিতে থাকছে চারটি স্পিকার। মোট 24W আউটপুট পাওয়া যাবে। সঙ্গে রয়েছে Dolby Audio সাপোর্ট। টিভির ভিতরে রয়েছে MediaTek MSD6683 প্রসেসর, 1GB RAM ও 8GB স্টোরেজ। এই টিভিগুলি অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চলবে। এতে ভয়েস, Netflix, Amazon Prime Video আর গুগল অ্যাসিস্ট্যান্টের জন্য আলাদা Hot Keys দেওয়া হয়েছে। কানেক্টিভিটির জন্য এতে 3 HDMI, 2 USB আর একটি LAN, ডিজিটাল অডিও আউট আর Bluetooth 5.0 রয়েছে।

Realme Smart TV'র ৩২ ইঞ্চি ভেরিয়েন্টের দাম ১২,৯৯৯ টাকা আর ৪৩ ইঞ্চি ভেরিয়েন্টের দাম ২১,৯৯৯ টাকা। ২ জুন দুপুর ১২ টা থেকে Flipkart ও Realme.com থেকে এই টিভি কেনা যাবে।

Realme Watch-এর স্পেসিফিকেশনRealme Watch দেখতে অনেকটা Apple Watch-এর মতো কিন্তু দামে এর থেকে অনেক কম। Realme Watch-এ রয়েছে একটি ১.৪ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে, প্রোটেকশনের জন্য রয়েছে গোরিলা গ্লাস ৩, সঙ্গে রয়েছে 2.5D কার্ভড গ্লাস। কোম্পানির দাবি এক চার্জে ৯ দিন চলবে এই স্মার্টওয়াচ। এই স্মার্টওয়াচে রয়েছে ১৪টি স্পোর্টস মোড, রিয়্যাল-টাইম হার্ট রেট মনিটর, ব্লাড অক্সিজেন মনিটর এবং স্মার্ট নোটিফিকেশনস-এর মতো একাধিক ফিচার্স। এছাড়াও রক্তে অক্সিজেনের পরিমাণ মাপতে রয়েছে SpO2 সেন্সর।

অনেক স্মার্টওয়াচের মতো Realme Watch থেকে ভয়েস কলিং-এর অপশন নেই। যদিও ভয়েস কল রিজেক্ট করার অপশন রয়েছে। Realme Link অ্যাপের সাহায্যে এই স্মার্টওয়াচের সঙ্গে স্মার্টফোন কানেক্ট করা যাবে। এই স্মার্টওয়াচের বিক্রি শুরু হবে আগামী ৫ জুন থেকেই। এই ঘড়ির দাম মাত্র ৩,৯৯৯ টাকা।

Realme Buds Air Neo স্পেসিফিকেশনRealme Buds Air Neo-তে রয়েছে R1 চিপ। গত বছর ডিসেম্বরে Buds Air-এও একই চিপ ব্যবহার হয়েছিল। এতে রয়েছে Bluetooth 5.0 কানেক্টিভিটি। সেই ইয়ারফোনে 243.8ms ল্যাটেন্সি ছিল। Realme Buds Air Neo-তে রয়েছে 119.2 ms সুপার লো ল্যাটেন্সি। নতুন ইয়ারফোনে 13মিমি ড্রাইভার ব্যবহার হয়েছে। এর ফলে ইনস্ট্যান্ট অটো কানেক্ট হবে এই ইয়ারফোন।

Realme Buds Air Neo-তে টাচ কন্ট্রোল থাকচে। অর্থাৎ ইন্যারফোনে স্পর্শ করেই প্লে-ব্যাক নিয়ন্ত্রণ করা যাবে। থাকছে USB Type-C পোর্ট। কোম্পানির দাবি এক চার্জে ১৭ ঘণ্টা পর্যন্ত চলবে এই ইয়ারবাড।

Realme Buds Air Neo'র দাম ২,৯৯৯ টাকা। সাদা, সবুজ ও লাল রঙে এই ইয়ারফোন বিক্রি হবে। সোমবার দুপুর ৩টে থেকে বিক্রি শুরু হবে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Realme, Smart watch