প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

আসছে PUBG Mobile India, এশিয়ার পঞ্চম দেশ হিসেবে ভারতের জন্য নিজস্ব ভার্সন আনছে PUBG

আসছে PUBG Mobile India, এশিয়ার পঞ্চম দেশ হিসেবে ভারতের জন্য নিজস্ব ভার্সন আনছে PUBG

ইতিমধ্যেই কোরিয়ান ডেভেলপারদের তৈরি এই রয়্যাল ব্যাটল গেমের দেশ বিশেষে আলাদা আলাদা করে নিজস্ব ভার্সন রয়েছে

  • Share this:

PUBG Mobile India: ভারত-চিন সীমান্ত সংঘর্ষ মাথাচাড়া দেওয়ার পর পরই তথ্য লেনদেন, তথ্য ফাঁস ও তথ্য চুরির যোগে ব্যান হয়ে যায় ১১৮টি অ্যাপ। সেই সূত্রে ব্যান হয়েছিল PUBG গেমও। এর পর একাধিক জল্পনা তৈরি হয়েছে। বার বার PUBG ফিরে আসা নিয়ে নানা খবর প্রকাশ্যে এসেছে। এর মাঝে জানা যায়, সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে আসতে চলেছে PUBG Mobile India। আর সেই সূত্র ধরেই একটি নতুন তথ্য প্রকাশ্যে এসেছে। ইতিমধ্যেই কোরিয়ান ডেভেলপারদের তৈরি এই রয়্যাল ব্যাটল গেমের দেশ বিশেষে আলাদা আলাদা করে নিজস্ব ভার্সন রয়েছে। এ বার সেই তালিকায় যুক্ত হতে চলেছে ভারত। তালিকা অনুযায়ী, এশিয়ার পঞ্চম দেশ হিসেবে ভারতের জন্য নিজস্ব ভার্সন আনছে PUBG।

এর আগেও নানা প্রতিবন্ধকতার মোকাবিলা করতে দেশ বিশেষে আলাদা আলাদা নিজস্ব ভার্সন এনেছে PUBG কর্পোরেশন। সেই তালিকায় রয়েছে তাইওয়ান, চিন, কোরিয়া ও জাপান। কোরিয়া ও জাপান দুই দেশেই দারুণ জনপ্রিয় এই গেম। এ ক্ষেত্রে PUBG Mobile গেমে Donaktsu Medal নামে একটি আলাদা কারেন্সি ব্যবহার হয়। যা ইন-গেম স্টোর থেকে কিছু কিনতে ব্যবহার করা হয়। অন্য দিকে, PUBG Mobile-এর তাইওয়ান ভার্সান PUBG Mobile TW নামে পরিচিত। এই গেমের পাবলিশার হল HotCool Games। তাইওয়ানে Google Play Store ও Apple App Store থেকে ডাউনলোড করা যায় গেমটি। চিনে এই গেম Game of Peace নামে পরিচিত। গেমের এই ভার্সনের পাবলিশার হল Tencent Games। ২০১৯ সালের মে মাসেই লঞ্চ করে গেমটি। চিনে অবশ্য সমস্ত সরকারি শর্তাবলী মেনে ও নানা জল্পনা পেরিয়ে গেমটি লঞ্চ করেছিল।

একই পরিকল্পনা নেওয়া হয়েছে ভারতের ক্ষেত্রেও। শোনা যাচ্ছে, মূলত ভারতীয় গেমারদের কথা মাথায় রেখেই এই গেম ডিজাইন করা হয়েছে। তাই নাম দেওয়া হয়েছে PUBG Mobile India। গেমের ভার্চুয়াল নেচার ও ক্যারেক্টারগুলিকেও সে ভাবে তৈরি করা হচ্ছে। ডেভেলপারদের কথায়, নতুন গেমটিকে একটি ভার্চুয়াল ট্রেনিং গ্রাউন্ডে সেট করা হবে। গেমের ক্যারেক্টারগুলিকেও নতুন করে সাজিয়ে তোলা হবে। ভার্চুয়াল নেচারকে ফুটিয়ে তোলার জন্য একটি গ্রিন হিট এফেক্টও থাকবে। সব চেয়ে গুরত্বপূর্ণ বিষয়টি হল, এ বার সংস্থার তরফে একটি নতুন গেম টাইম রেস্ট্রিকশন ফিচার আনা হচ্ছে। এর জেরে তরুণ প্রজন্মের অধিকাংশের গেমিং হ্যাবিটকে নিয়ন্ত্রণ করা যাবে।

তবে ডিসেম্বরে PUBG Mobile India লঞ্চ নিয়ে জল্পনা তুঙ্গে। শোনা যাচ্ছে, কর্পোরেট অ্যাফেয়ার্স মন্ত্রকের সঙ্গে PUBG India Pvt Ltd-এর রেজিস্ট্রেশনের খবরও। তবে গেম লঞ্চ করা নিয়ে তথ্য প্রযুক্তি মন্ত্রকের তরফে এখনও কোনও সবুজ সঙ্কেত মেলেনি। এ নিয়ে PUBG Mobile-এর তরফেও কোনও সঠিক ও পর্যাপ্ত তথ্য দেওয়া হয়নি। আপাতত তাই অপেক্ষায় দেশের PUBG-প্রেমীরা!

Published by: Ananya Chakraborty
First published: December 7, 2020, 1:56 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर