Home /News /technology /
Battlegrounds Mobile India: প্রি-রেজিস্ট্রেশন শুরু হচ্ছে এই তারিখ থেকে, মিলছে লোভনীয় পুরস্কারও

Battlegrounds Mobile India: প্রি-রেজিস্ট্রেশন শুরু হচ্ছে এই তারিখ থেকে, মিলছে লোভনীয় পুরস্কারও

সংস্থার তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে চলতি মাসের ১৮ তারিখ থেকেই Battlegrounds Mobile India গেমের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়ে যাচ্ছে

  • Share this:

Battlegrounds Mobile India: দিন পাঁচেক আগেই খবর মিলেছিল যে এই মাস থেকেই এই দেশে Battlegrounds Mobile India গেমের প্রি-রেজিস্ট্রেশনের কাজ শুরু হয়ে যাবে। এই ব্যাপারে খুব বেশি দেরি করবে না গেম প্রস্তুতকারী সংস্থা Krafton। কেন না, এই প্রি-রেজিস্ট্রেশনের দু'টো সুবিধা রয়েছে। প্রি-রেজিস্ট্রেশনের কাজটা সেরে ফেললে গেম সংক্রান্ত সব নোটিফিকেশন সময়ে সময়ে পৌঁছতে থাকে খেলুড়েদের কাছে। অন্য দিকে, গেম প্রস্তুতকারক সংস্থারও একটা লাভ হয়। তারা একটা স্পষ্ট হিসাব পেয়ে যায় যে ঠিক কী পরিমাণে গেমাররা তাদের উদ্যোগকে সমর্থন করছেন। এই সূত্র ধরে গেম ডেভেলপমেন্ট এবং ব্যবসায়িক দিক পরিচালিত হয়।

এর আগে খবর মিলেছিল যে চলতি বছরের জুন মাসে এই দেশে লঞ্চ হতে চলেছে Battlegrounds Mobile India। আর লঞ্চের অন্তত দিন দশেক আগে থেকেই শুরু হয়ে যাবে প্রি-রেজিস্ট্রেশন। তবে আপাতত যা দেখা যাচ্ছে, একটু বেশিই যেন তাড়াহুড়ো করছে এই ব্যাপারে Krafton। এই সংস্থার তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে চলতি মাসের ১৮ তারিখ থেকেই Battlegrounds Mobile India গেমের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়ে যাচ্ছে। তাহলে কি বলতে হবে যে গেম লঞ্চ করার জন্য জুন মাস পর্যন্তও অপেক্ষা করতে হবে না? দুর্ভাগ্যজনক ভাবে এখনই গেম লঞ্চের কোও তারিখ ঘোষণা করেনি Krafton, ফলে এই বিষয়ে স্পষ্ট করে কিছু বলা যাবে না।

Krafton আপাতত Battlegrounds Mobile India গেমের রেজিস্ট্রেশন বিষয়ে যা জানিয়েছে তা হল এই যে যাঁরাই এই প্রি-রেজিস্ট্রেশনে হিসসা নেবেন, তাঁদের সংস্থার তরফ থেকে একটা পুরস্কার বা গেম খেলার কাজে লাগবে এমন কিছু লোভনীয় রিওয়ার্ড পয়েন্ট অফার করা হবে। এই সব রিওয়ার্ড পয়েন্ট গেম খেলার সময়ে ক্লেইম করতে পারবেন গেমাররা। শর্ত শুধু দু'টো- গেমারদের বয়স হতে হবে ১৮ বছরের উপরে। যাঁদের বয়স এখনও ১৮-র ঘর পেরোয়নি, প্রি-রেজিস্ট্রেশন তো বটেই, গেম খেলার জন্যও তাঁদের অভিভাবকের অনুমতি প্রয়োজন হবে। এমন কেউ অভিভাবকের অনুমতি ব্যতিরেকে প্রি-রেজিস্ট্রেশন রলে পরে সেই বিষয়ে যদি কোনও অভিযোগ জমা পড়ে, তাহলে সেই রেজিস্ট্রেশন খারিজ করে দেবে Krafton, প্রি-রেজিস্ট্রেশন করা থাকলেও ওই আইডি দিয়ে গেম খেলা যাবে না।

আর দ্বিতীয় শর্ত? সেটা হল Google Play Store-এর ব্যবহার! এর আগে জানা গিয়েছিল যে ভারতের জন্য বিশেষ ভাবে তৈরি Battlegrounds Mobile India প্রি-রেজিস্ট্রেশনের সুবিধা অ্যান্ড্রয়েড এবং iOS উভয় ইউজাররাই পাবেন। কিন্তু Apple ইউজারদের বিষয়ে এখনও পর্যন্ত কোনও কিছু স্পষ্ট করে জানায়নি Krafton। শুধু জানিয়েছে যে গেমের প্রি-রেজিস্ট্রেশন আর গেম ডাউনলোড করা, এই দুই কাজই সারতে হবে Google Play Store-এর মাধ্যমে, ১৮ মে থেকে এই সুযোগ পাবেন ইউজাররা।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Battlegrounds Mobile India, PUBG, PUBG Mobile India

পরবর্তী খবর