প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

ডিসেম্বরে PUBG Mobile India লঞ্চ নিয়ে জল্পনা তুঙ্গে, আদৌ কি মিলেছে ভারত সরকারের ছাড়পত্র

ডিসেম্বরে PUBG Mobile India লঞ্চ নিয়ে জল্পনা তুঙ্গে, আদৌ কি মিলেছে ভারত সরকারের ছাড়পত্র

জেনে নেওয়া যাক কোন দিকে এগোচ্ছে PUBG Mobile India গেমের ভবিষ্য

  • Share this:

PUBG Mobile India: সেপ্টেম্বরের শুরুতে ব্যান করা হয়েছিল এই জনপ্রিয় গেমটি। এর পর বারবার একাধিক জল্পনা তৈরি হয়েছে। নানা পোস্টে PUBG Mobile আসার বিষয়টি মাথাচাড়া দিয়ে উঠেছে। এর মাঝেই প্রকাশ্যে আসে PUBG Mobile India গেম আসার কথা। শোনা যাচ্ছে, মূলত ভারতীয় গেমারদের কথা মাথায় রেখেই এই গেম ডিজাইন করা হয়েছে। এবং ভারত সরকারের যাবতীয় ছাড়পত্র হাতে নিয়েই ফের দেশের বাজারে ফিরবে এই গেম। কিন্ত আদৌ কি সরকার অনুমতি দিচ্ছে? PUBG কর্পোরেশনের হাতে কি রয়েছে ভারত সরকারের ছাড়পত্র? এই বিস্তর জল্পনার ভিড়ে জেনে নেওয়া যাক কোন দিকে এগোচ্ছে PUBG Mobile India গেমের ভবিষ্যৎ।

এ নিয়ে সম্প্রতি দু'টি মিডিয়া রিপোর্টে অবশ্য সম্পূর্ণ ভিন্ন বক্তব্য তুলে ধরা হয়েছে। যা এই গেম লঞ্চের জল্পনা কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে। একটি রিপোর্ট বলছে ডিসেম্বরের শুরুতেই আসতে চলেছে বহু প্রতীক্ষিত PUBG Mobile গেম। অন্য রিপোর্টটি বলছে, এই গেম লঞ্চ করা নিয়ে তথ্য প্রযুক্তি মন্ত্রকের তরফে এখনও কোনও সবুজ সঙ্কেত মেলেনি।

এ ক্ষেত্রে কর্পোরেট অ্যাফেয়ার্স মন্ত্রকের সঙ্গে PUBG India Pvt Ltd-এর রেজিস্ট্রেশনের কথা বলছে Zee News। এই সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ইতিমধ্যেই PUBG India Pvt Ltd-এর রেজিস্ট্রেশনের কাজ এগিয়ে গিয়েছে। আর সেই সূত্রে ধরেই আবার দেশে ফিরতে চলেছে গেমটি। শোনা যাচ্ছে, দেশের ই-গেমিং সেক্টরের কথা মাথায় রেখে প্রায় ৭৪০ কোটি টাকা পর্যন্ত বিনিয়োগ করতে চলেছে PUBG কর্পোরেশন। Zee News-এর দেওয়া তথ্য অনুযায়ী, সব ঠিক থাকলে ডিসেম্বরের প্রথম সপ্তাহের দিকেই যাবতীয় কাজ সম্পূর্ণ হয়ে যাবে। আর দেশে লঞ্চ করতে পারে এই গেম।

তবে Inside Sport-এর রিপোর্ট অন্য কথা বলছে। এই মিডিয়া রিপোর্ট অনুযায়ী, দেশে পুনরায় তাদের কাজ শুরু করার জন্য এখনও প্রয়োজনীয় ছাড়পত্র পায়নি সংশ্লিষ্ট গেমিং সংস্থা। আর এর জেরেই মন ভেঙেছে PUBG-প্রেমীদের। টেক-এক্সপার্টদের মতে, Inside Sport-এর রিপোর্টকেও এড়িয়ে যাওয়া সম্ভব নয়। কারণ চিনের সঙ্গে সম্পর্কের সূত্র ধরে এ পর্যন্ত চারদফায় মোট ২৬৭টি অ্যাপ ব্যান করা হয়েছে। কিন্তু, সর্বাধিক জনপ্রিয় TikTok অ্যাপ থেকে শুরু করে কোনও অ্যাপই এ পর্যন্ত পুনরায় কাজ শুরু করতে পারেনি। ফের কাজ শুরু করার জন্য মেলেনি ভারত সরকারের ছাড়পত্রও।

তাই আপাতত ধৈর্য ধরতে হবে আর অপেক্ষা করতে হবে গেমারদের। কারণ এখনও পর্যন্ত PUBG Mobile-এর তরফে কোনও সঠিক ও পর্যাপ্ত তথ্য দেওয়া হয়নি। এ নিয়ে ভারত সরকারের তরফেও কোনও বক্তব্য মেলেনি। আপাতত 'কামিং সুন'-এর ভরসায় তাই রয়েছেন গেমাররা!

Published by: Ananya Chakraborty
First published: November 28, 2020, 12:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर