প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

টয়লেট পেপার, খাবারের চেয়েও আমেরিকাবাসীর কাছে প্রয়োজনীয় PlayStation 5, বলছে Google

টয়লেট পেপার, খাবারের চেয়েও আমেরিকাবাসীর কাছে প্রয়োজনীয় PlayStation 5, বলছে Google

আমেরিকায় ২০২০ সালে সব চেয়ে বেশি চাহিদায় ছিল PlayStation 5

  • Share this:

#ওয়াশিংটন: লকডাউনের (Lockdown) জেরে চলতি বছরে অনেক পরিষেবাই বিঘ্নিত হয়েছে। তার মধ্যে খাদ্যসামগ্রী বন্টন অন্যতম। অনেক জায়গায়ই বিভিন্ন খাদ্যসামগ্রী বা প্রয়োজনীয় জিনিস পাওয়া যায়নি। স্টক শেষ হয়ে গেলেও রিস্টক হতে দীর্ঘ সময় লেগেছে। ফলে বেশিরভাগ ক্ষেত্রেই অনলাইনে কেনাকাটার ঝুঁকি বেড়েছে এবং অনলাইনে সার্চের প্রবণতাও বেড়েছে। খাদ্য সামগ্রীর চাহিদা বেশি থাকায় যেখানে অনলাইনে খাদ্য সামগ্রী বা গ্রসারি আইটেম খুঁজেছে মানুষজন, সেখানে এই পরিস্থিতিতে টয়লেট পেপার খুঁজেছে আমেরিকার লোকজন। যা বুঝিয়ে দেয় যে আমেরিকায় বেশিরভাগ দোকানেই স্টকআউট হয়ে গিয়েছিল টয়লেট পেপার।

এতটা পর্যন্ত ঠিকই ছিল কিন্তু এর পরে দেখা যায়, টয়লেট পেপার নয়, আমেরিকায় ২০২০ সালে সব চেয়ে বেশি চাহিদায় ছিল PlayStation 5।

পরে অবশ্য জানা যায়, শুধু আমেরিকায় নয় Google টপ সার্চ কোয়ারিজ (Google's Top Search Queries)-এ ২০২০-তে সব চেয়ে বেশি চাহিদা ছিল PS5-এরই। মাত্র এক মাস আগে লঞ্চ হওয়া এই ডিভাইpsর জনপ্রিয়তা নিয়ে রীতিমতো তাজ্জব নেটিজেনদের একাংশ।

Google-এর Where To Buy সেকশনে ২০২০-র সার্চ লিস্টে প্রথম পাঁচে রয়েছে, হোয়্যার টু বাই PS5 (Where To Buy PS5), হোয়্যার টু বাই টয়লেট পেপার (Where To Buy Toilet Paper), হোয়্যার টু বাই ফেস মাস্ক (Where To Buy Face Masks), হোয়্যার টু বাই Xbox Series X ( Where To Buy Xbox Series X) আর হোয়্যার টু বাই হ্যান্ড স্যানিটাইজার (Where To Buy Xbox Series X)।

Where To Buy-এ এগুলো থাকলেও আমেরিকায় টপ সার্চ কোয়ারিজ (Top Search Queries)-এ ছিল ওই দেশের নির্বাচন ও তার ফল (Election Results), করোনাভাইরাস (Coronavirus), Kobe Bryant, করোনাভাইরাস আপডেট (CoronaVirus Update) ও করোনাভাইরাস সিম্পটমস (CoronaVirus Symptoms)।

আমেরিকা ছাড়াও Google-এর তরফে ভারতের টপ কোয়ারিজ লিস্ট প্রকাশ করা হয়েছে। যাতে দেখা যাচ্ছে, এ দেশের মানুষ সব চেয়ে বেশি অপেক্ষা করেছে IPL-এর জন্য। কারণ এই লিস্টের সব চেয়ে উপরে আছে IPL, তার পরে আছে করোনাভাইরাস ও তারপর আছে আমেরিকার নির্বাচন।

টপ কোয়ারিজ লিস্ট ছাড়াও ভারতের ক্ষেত্রে টপ হোয়াট ইজ (What Is) লিস্টও প্রকাশ করেছে Google। যাতে দেখা গিয়েছে, সব চেয়ে বেশি মানুষ জানতে চেয়েছে what Is Coronavirus, অর্থাৎ করোনাভাইরাস কী এবং তার পরই আছে What Is Binod।

এ তো গেল সার্চের কথা, পার্সোনালিটি হিসেবে ভারতীয়দের সার্চে লিস্টের সব চেয়ে আগে রয়েছেন জো বাইডেন (Joe Biden)। রয়েছেন, অর্ণব গোস্বামী (Arnab Goswami), গায়িকা কণিকা কাপুর (Kanika Kapoor)। বাদ যায়নি উত্তর কোরিয়ার লিডার কিম জং উন (Kim Jong Un), আফগানিস্থান ক্রিকেটার রাশিদ খান (Rashid Khan) ও আমেরিকার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস (Kamala Harris)।

আর টিভি শোয়ের ক্ষেত্রে সব চেয়ে এগিয়ে রয়েছে মানি হেইস্ট (Money Heist, Netflix), স্ক্যাম ১৯৯২: দ্য হর্ষদ মেহতা স্টোরি (Scam 1992: The Harshad Mehta Story, Sony LIV) ও মির্জাপুর ২ (Mirzapur 2, Amazon Prime Video)।

Published by: Ananya Chakraborty
First published: December 14, 2020, 3:03 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर