• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • PHONEPE BUSINESS APP USERS CAN NOW GET VOICE NOTIFICATIONS IN 9 REGIONAL LANGUAGES HOW TO USE IT AC

এবার ৯টি আঞ্চলিক ভাষায় ভয়েস নোটিফিকেশন পাবেন PhonePe বিজনেস অ্যাপে

৯টি আঞ্চলিক ভাষায় ভয়েস নোটিফিকেশন পাবেন ব্যবহারকারীরা, জেনে নিন কীভাবে করবে কাজ

৯টি আঞ্চলিক ভাষায় ভয়েস নোটিফিকেশন পাবেন ব্যবহারকারীরা, জেনে নিন কীভাবে করবে কাজ

  • Share this:

PhonePe: বিজনেস অ্যাপ ব্যবহারকারীদের কাজ আরও সহজ ও স্মার্ট করে তুলতে নতুন ফিচার নিয়ে এল PhonePe। এ ক্ষেত্রে মোট ৯টি আঞ্চলিক ভাষায় ভয়েস নোটিফিকেশন পাবেন ব্যবসায়ীরা। সংস্থার তরফে জানানো হয়েছে, পেমেন্ট হয়ে যাওয়ার পর ব্যবসায়ীদের জানান দেবে এই ভয়েস নোটিফিকেশন। এ ক্ষেত্রে সব সময় গ্রাহকদের ফোন স্ক্রিন দেখা বা SMS-এর অপেক্ষা করার বিষয়টি কিছুটা হলেও কমবে। বিশেষ করে ভিড়ের সময়ে সুবিধা হবে ব্যবসায়ীদের।

২০১৮ সালে লঞ্চের পর বর্তমানে দেশজুড়ে ১৫ মিলিয়নের বেশি মার্চেন্ট পার্টনার রয়েছে PhonePe বিজনেস অ্যাপের। সেই সূত্রে সংস্থার ঘোষণা, এ বার থেকে হিন্দি-ইংরেজি ছাড়াও মরাঠি, বাংলা, গুজরাতি, তামিল, তেলুগু, মলয়ালম, কন্নড়়, ওড়িয়া ও অসমিয়া ভাষায় ভয়েস নোটিফিকেশন পাবেন বিক্রেতারা।

PhonePe-এর বিজনেস অ্যাপে ভয়েস নোটিফিকেশন এনেবল করতে গেলে ব্যবসায়ীদের কয়েকটি ধাপ অনুসরণ করতে হবে। এ ক্ষেত্রে প্রথমে অ্যাপের বামদিকের উপরের কোণে থাকা সেটিংস অপশনে যেতে হবে। তারপর সেখান থেকে ভয়েস নোটিফিকেশন এনেবল করতে হবে। তবে মাথায় রাখতে হবে, নোটিফিকেশন অনুযায়ী অ্যাপের ল্যাঙ্গোয়েজ সেট করতে হবে। সংস্থার তরফে আরও জানানো হয়েছে, এই ভয়েস নোটিফিকেশন ছাড়াও আঞ্চলিক ভাষায় একাধিক প্রোডাক্ট সম্পর্কে ব্যবসায়ীদের জন্য নানা তথ্য উপলব্ধ থাকবে অ্যাপটিতে। এ ক্ষেত্রে একটি ছোট্ট সাইন আপের ঝক্কি রয়েছে।

এই আপডেটেড ভয়সে নোটিফিকেশন সিস্টেম সম্পর্কে যথেষ্ট আত্মবিশ্বাসী PhonePe-এর অফলাইন বিজনেস ডেভেলপমেন্টের ভাইস প্রেসিডেন্ট বিবেক লোহকেব। তাঁর কথায়, PhonePe-র সঙ্গে যুক্ত ব্যবসায়ী ও ব্যবহারকারীদের কথা মাথায় রেখেই একের পর এক নতুন ফিচার নিয়ে কাজ চলছে। লক্ষ্য একটাই, যাতে ব্যবসাকে বাড়ানো যায় আর PhonePe-এর সঙ্গে যুক্ত সমস্ত পরিষেবা আরও সহজলভ্য করে তোলা যায়। নতুন এই মাল্টি-লিঙ্গুয়াল ভয়েস নোটিফিকেশনের মাধ্যমে PhonePe-র সঙ্গে যুক্ত ব্যবসায়ীদের সঙ্গে তাঁদের স্থানীয় গ্রাহকদের সম্পর্ক আরও দৃঢ় হবে। তা ছাড়া চরম ব্যস্ততায় বা ভিড়ের সময়ে এই আঞ্চলিক ভাষার নোটিফিকেশন উভয় পক্ষকেই সুবিধা দেবে।

বলা বাহুল্য, করোনা (Covid 19) পরিস্থিতির জেরে ব্যবসাক্ষেত্রে একের পর এক প্রতিবন্ধকতা এসেছে। প্রাথমিক স্বাস্থ্যবিধি, ভিড়, সামাজিক দূরত্বের কথা মাথায় রেখে নানা ব্যবসায়িক ক্ষেত্র তাদের ডিজিটাল মাধ্যমগুলির উপর জোর দিচ্ছে। একই ভাবে ডিজিটাল পরিষেবা আরও মজবুত করার লক্ষ্যেই এগিয়ে চলেছে PhonePe। এ ক্ষেত্রে গত কয়েক মাস ধরে PhonePe-র বিজনেস ও রেগুলার অ্যাপে নানা নতুন ফিচার যুক্ত করা হয়েছে। সম্প্রতি Tax2Win-এর সঙ্গে গাঁটছড়া বেঁধেছে PhonePe। এর জেরে বাড়ি বসেই ৩১ ডিসেম্বরের মধ্যে PhonePe অ্যাপ থেকে সরাসরি তাঁদের ইনকাম ট্যাক্স ফাইল করতে পারবেন ব্যবহারকারীরা।

Published by:Ananya Chakraborty
First published: