Home /News /technology /
Xiaomi OLED Vision 55-inch TV review: সবচেয়ে সাশ্রয়ী মূল্যে ৫৫ ইঞ্চির OLED টিভি এনেছে Xiaomi! রইল দাম, বৈশিষ্ট্যের খুঁটিনাটি

Xiaomi OLED Vision 55-inch TV review: সবচেয়ে সাশ্রয়ী মূল্যে ৫৫ ইঞ্চির OLED টিভি এনেছে Xiaomi! রইল দাম, বৈশিষ্ট্যের খুঁটিনাটি

উজ্জ্বল স্ক্রিন, ব্ল্যাক ট্যাগ কালার, অর্গানিক লাইট এমিটিং ডিসপ্লে - এক কথায় ছবি দেখার অভিজ্ঞতাই বদলে দেয়।

  • Share this:

#নয়াদিল্লি: কম দামে সেরা স্পেসিফিকেশন ডিভাইসের কথা বলতে হলে Xiaomi-র তুলনা হয় না। সম্প্রতি বাজারে এল শাওমি (Xiaomi)-র স্মার্ট টিভি। এর নতুন OLED ভার্সনের দাম ৮৯,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। দামি মনে হলেও এর OLED স্পেসিফিকেশন ছাড়াও এটি বাজারে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের টিভি। উজ্জ্বল স্ক্রিন, ব্ল্যাক ট্যাগ কালার, অর্গানিক লাইট এমিটিং ডিসপ্লে - এক কথায় ছবি দেখার অভিজ্ঞতাই বদলে দেয়। বাজারে LG বা Sony-র মতো ব্র্যান্ডের OLED স্পেসিফিকেশন বিশিষ্ট টিভির মূল্য ১,৫০,০০০ লক্ষ টাকারও বেশি। স্পষ্টতই Xiaomi-র OLED টিভি সেই তুলনায় অনেকটাই বাজেটের মধ্যে চলে আসে।

Xiaomi OLED Vision 55-inch ডিসপ্লে এবং অডিও: এতে একটি 55-ইঞ্চির 4K ডিসপ্লে রয়েছে, এ-ছাড়াও বিভিন্ন ফিচার যেমন- Dolby Vision IQ, HDR10+ এবং HLG, IMAX Enhanced-এর মতো ফরম্যাট ফিচারও রয়েছে। শেষ ফিচারটিতে দর্শকরা ডিভাইসে থিয়েটারের মতো ভিস্যুয়াল এবং অডিও উপভোগ করার সুযোগ পাবেন। Disney+Hotstar অ্যাপটি এখনও পর্যন্ত IMAX Enhanced লেভেলে উপলব্ধ নয়। ভলিউম থেকে শুরু করে, নির্দিষ্ট সিকোয়েন্সের পিকচার কোয়ালিটি এবং কালার সত্যি অসাধারণ। যে সব দর্শকরা নেটফ্লিক্স (Netflix), ডিজনি+হটস্টার (Disney+Hotstar), অ্যামাজন প্রাইম ভিডিও (Amazon Prime Video) ইত্যাদি থেকে বেশ উচ্চ মানের কনটেন্ট দেখতে আগ্রহী, তাঁদের জন্য এই ডিভাইসটি এক কথায় আদর্শ। গুণমানের দিক থেকে এর অডিও কোয়ালিটিও দারুণ। Xiaomi OLED Vision-এ 30W আউটপুট-সহ মোট আটটি স্পিকার রয়েছে এবং এটি Dolby Atmos and DTS: X সার্টিফিকেট প্রাপ্ত।

এটি ওয়াল-মাউন্ট অথবা রেগুলার স্ট্যান্ডের সঙ্গে পাওয়া যাচ্ছে। ডিভাইসটিতে মূলত প্রিমিয়াম মেটাল বডি এবং স্ট্যান্ড রয়েছে। এতে স্মুদ প্রোফাইল, ৪.৬ মিমি-এর ফ্রেম রয়েছে। এটিতে Bluetooth 5.0 এবং Wi-Fi 6 – 2.4GHz/5GHz-ও সাপোর্ট করে। এ-ছাড়াও HDMI 2.1 পোর্ট, দুটি USB পোর্ট, একটি Ethernet পোর্ট, একটি AV পোর্ট, একটি 3.5mm পোর্ট এবং একটি অপটিক্যাল পোর্ট রয়েছে। রিমোটেও একটি ফিচার দেওয়া রয়েছে, যাতে ভলিউমের বাটনটি দু’বার প্রেস করলেই মিউট হয়ে যাবে।

ডিভাইসটিতে Android TV11 এবং Xiaomi-এর নিজস্ব Patchwall 4 রয়েছে। এ-ছাড়াও এতে 3GB RAM এবং 32GB স্টোরেজ অনবোর্ডের সুবিধেও রয়েছে। তবে চমৎকার ডিসপ্লে এবং ভালো অডিও থাকা সত্ত্বেও সফ্টওয়্যারের ক্ষেত্রে ক্রেতারা হতাশ হতে পারেন। অনেক ক্ষেত্রেই সফ্টওয়্যারের আপডেটের কারণে চ্যানেলে পজিং সমস্যা রয়েছে। এ-ছাড়াও মাঝে মাঝে প্রোগ্রাম রানিংয়েও প্রোগ্রাম স্লো হয়ে যেতে পারে। তবে সব মিলিয়ে সাশ্রয়ী বাজেটের মধ্যে Xiaomi-এর এই স্মার্ট টিভি-র অভিজ্ঞতা মন্দ নয়।

First published:

Tags: Xiaomi

পরবর্তী খবর