• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • OTHER TECH WORK FROM HOME CHEAPEST HOME BROADBAND PLANS FROM RELIANCE JIOFIBER AIRTEL XSTREAM AND MORE AC

Work From Home: কম খরচে এই আনলিমিটেড ব্রডব্যান্ড প্ল্যানগুলি দারুণ সাশ্রয়ী

JioFiber তো আছেই, কম খরচে এই আনলিমিটেড ব্রডব্যান্ড প্ল্যানগুলোও ওয়ার্ক ফ্রম হোমে দারুণ সাশ্রয়ী!

Unlimited broadband plans: এক এক করে দেখে নেওয়া যাক সব চেয়ে কম খরচে কোন কোন সংস্থা এই আনলিমিটেড ব্রডব্যান্ড প্ল্যান সরবরাহ করছে তাদের গ্রাহকদের!

  • Share this:

#কলকাতা: কোভিড ১৯ ভাইরাস এবং তার প্রকোপে ওয়ার্ক ফ্রম তো আছেই, পরিস্থিতি কত দিনে সম্পূর্ণ স্বাভাবিক হয়ে উঠবে, সেই বিষয়ে এখনই নিশ্চিত করে কিছু বলা সম্ভব নয়। তার পাশাপাশি এমন অনেকেও আছেন, যাঁরা নিয়মিত ফ্রিল্যান্সিং করেন, ফলে এক্ষেত্রেও একটা ঠিকঠাক ইন্টারনেট কানেকশন না হলে কাজের অসুবিধা হয়ে যায় বইকি! এখন যদি একটানা নিরবচ্ছিন্ন ইন্টারনেট কানেকশনের কথা ওঠে, সবার আগে আমাদের মাথায় আসে ব্রডব্যান্ড প্ল্যানের (Broadband Plan) কথাই, আর যা-ই হোক, আচমকা এক্ষেত্রে দৈনিক নেট সরবরাহের কোটা ফুরিয়ে যাওয়া নিয়ে সমস্যায় পড়তে হয় না, কেন না, এগুলোর বেশিরভাগই হয় আনলিমিটেড কানেকশন! এক এক করে দেখে নেওয়া যাক সব চেয়ে কম খরচে কোন কোন সংস্থা এই আনলিমিটেড ব্রডব্যান্ড প্ল্যান সরবরাহ করছে তাদের গ্রাহকদের!

Reliance Jiofiber - ৩৯৯ টাকার আনলিমিটেড এই ব্রডব্যান্ড প্ল্যানে আপলোড এবং ডাউনলোড উভয় ক্ষেত্রেই ৩০ এমবিপিএস স্পিড পাওয়া যাবে। তার সঙ্গে থাকছে একটা ল্যান্ডলাইন ফোন, যার সাহায্যে সারা ভারতের যে কোনও প্রান্তে কল করা সম্ভব হবে। সব চেয়ে সুবিধার ব্যাপার হল, JioFiber-এর এই প্ল্যান যেরকম প্রিপেডে পাওয়া যায়, তেমনই পোস্টপেডেও পাওয়া যায়, সেক্ষেত্রে মেয়াদ কত হবে, তা গ্রাহক নিজেই ঠিক করে নিতে পারবেন।

Airtel Xstream - ৪৯৯ টাকায় পাওয়া যাচ্ছে এক মাসের জন্য ৪০ এমবিপিএস স্পিডের কানেকশন। অর্থাৎ এক্ষেত্রে ফেয়ার ইউসেজ পলিসি (Fair Usage Policy), সংক্ষেপে FUP-এর হিসেবে মিলছে দৈনিক ৩৩৩৩ জিবি নেট। তবে সুবিধার ব্যাপার হল এই যে এক্ষেত্রে ফেয়ার ইউসেজ পলিসি মেনে কোটা ফুরিয়ে যাওয়ার পরে স্পিড কমে গেলেও আলাদা করে পয়সা গুণতে হবে না। সঙ্গে থাকবে দেশীয় স্তরে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা। বাড়তি সুবিধা Airtel Xstream OTT প্ল্যাটফর্ম, Wynk Music বিনামূল্যে উপভোগ করার সুযোগ।

BSNL এবং MTNL - BSNL-এর Fibre Basic প্ল্যান ৪৪৯ টাকায় দিচ্ছে মাসে ৩০ এমবিপিএস স্পিড, সঙ্গে ল্যান্ডলাইন ফোন, যা সারা দেশে বিনামূল্যে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা দেবে। আর MTNL-এর ক্ষেত্রে ৭৭৭ টাকায় পাওয়া যাচ্ছে ১০০ এমবিপিএস স্পিড।

Tata Sky Broadband - ৫০ এমবিপিএস স্পিড ৩ মাসের জন্য নিলে খরচ পড়বে ১৭৯৭ টাকা, ৬ মাসের জন্য ৩৩০০ টাকা এবং ১২ মাসের জন্য দিতে হবে ৬০০০ টাকা- এক্ষেত্রে প্রতি মাসে আলাদা করে রিচার্জ করানোর দরকার পড়বে না।

Excitel - এক্ষেত্রে ১০০ এমবিপিএস স্পিডের জন্য প্রতি মাসে দিতে হবে ৬৯৯ টাকা। কিন্তু কয়েক মাসের একসঙ্গে কানেকশন নিলে খরচ কমে আসে, যেমন ৩ মাসের প্যাকেজে তখন খরচ দাঁড়ায় ৫৬৫ টাকা, ৪ মাসের জন্য ৫০৮ টাকা, ৩৯৯ টাকা ১২ মাসের জন্য- একসঙ্গে অনেকটা টাকা দিতে হলেও এই হিসাবে সাশ্রয় হচ্ছে বইকি!

ACT Broadband - এক্ষেত্রে ৫০ এমবিপিএস স্পিডে, প্রতি মাসে ৩৩০০ জিবি ফেয়ার ইউসেজ পলিসি ডেটার হিসেবে দিতে হবে ৭১০ টাকা। অন্য প্ল্যানের তুলনায় খরচ একটু বেশি ঠিকই, কিন্তু ফেয়ার ইউসেড পলিসি ডেটা ফুরিয়ে গেলে অন্যদের মতো এরা বাড়তি পয়সা কেটে নেয় না।

Published by:Ananya Chakraborty
First published: