হোম /খবর /প্রযুক্তি /
WhatsApp-এ এবার স্যুইচ ক্যামেরা মোড; কী লাভ হতে চলেছে ইউজারদের?

WhatsApp-এ এবার স্যুইচ ক্যামেরা মোড; কী লাভ হতে চলেছে ইউজারদের? জানুন

WhatsApp Switch Camera Mode: স্যুইচ ক্যামেরা মোড বলতে বোঝায় ফটোগ্রাফি থেকে ভিডিওতে যাওয়া বা ভিডিও থেকে ফটোতে আসা।

  • Share this:

Meta মালিকানাধীন WhatsApp তার বিটা টেস্টারদের জন্য এক নতুন ফিচার নিয়ে আসতে চলেছে। বলাই বাহুল্য, আপাতত এই ফিচার নির্দিষ্ট কিছু ইউজারের ব্যবহারের মধ্যে সীমাবদ্ধ থাকলেও ধীরে ধীরে তার সুযোগ নিতে পারবেন দুনিয়া জুড়ে এই মেসেজিং অ্যাপের সব উপভোক্তাই। বলা হচ্ছে যে এবার WhatsApp যে ফিচারটি নিয়ে এল, তার মূল লক্ষ্য ক্যামেরার ব্যবহার। স্পষ্ট করে প্রযুক্তির ভাষায় বললে একে বলতে হয় ক্যামেরা মোড ফিচার। আর কার্যকারিতার দিকে দৃষ্টি রাখলে স্যুইচ ক্যামেরা মোড বলাই উচিত হবে।

টেক-স্যাভি যাঁরা, তাঁদের এতক্ষণে বিষয়টা বুঝতে খুব একটা অসুবিধা হওয়ার কথা নয়। অন্যদের জন্য একটু খোলসা করা যাক। ক্যামেরার মোড বলতে আমরা মূলত বুঝি রেকর্ডিংয়ের দুই ধরন- ফটোগ্রাফি আর ভিডিও। অতএব, বোঝা যাচ্ছে যে এই দুই দিকেই WhatsApp-এর এই নতুন ফিচার সুবিধা দেবে ইউজারদের। অন্য দিকে, স্যুইচ মানে বদল করা। ফলে, স্যুইচ ক্যামেরা মোড বলতে বোঝায় ফটোগ্রাফি থেকে ভিডিওতে যাওয়া বা ভিডিও থেকে ফটোতে আসা। এই বিশেষ দিকটিতেই ইউজারদের এবার কিছু সুবিধা দেবে সংস্থা।

আরও পড়ুন - পুরুষের পর্দাফাঁস! Facebook-এর এই গ্রুপে ‘ডার্টি সিক্রেট চালাচালি’ করেন মেয়েরা

সেটা কীরকম?

সাধারণত আমরা যখন ছবি থেকে ভিডিওতে যাই, তখন আমাদের একটা ক্লিক করতে হয়। এখানেও সেই ধাপ থাকবে। তবে পরের ধাপে গিয়ে কাজটা সহজ হয়ে যাবে অনেকটাই। ছবি থেকে ভিডিও মোডে ক্যামেরা নিয়ে যাওয়ার পর ভিডিও রেকর্ড করতে আমাদের একটা বাটন প্রেস করে রাখতে হয়। এখানেই হ্যান্ডস ফ্রি এক্সপেরিয়েন্স ইউজারদের উপহার দিচ্ছে WhatsApp। জানা যাচ্ছে যে WhatsApp ক্যামেরা ভিডিওতে নিয়ে যাওয়ার জন্য একটা ক্লিক করলেই কাজ শেষ, রেকর্ডিং আপনাআপনি চালু হয়ে যাবে। এই খবরে সিলমোহর দিয়েছে WABetaInfo।

জানা গিয়েছে যে এই ফিচারের সুবিধা নিতে হলে ইউজারদের WhatsApp-এর সর্বশেষ ভার্সন Android 2.23.2.73 আপডেট করতে হবে নিজেদের ফোনে। অথবা Google Play Store থেকে ডাউনলোড করে নিতে হবে 2.23.1.76 ভার্সন।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Whatsapp, Whatsapp New Feature