Home /News /technology /
Rent AC Online In India: গরমে থেকে রেহাই! মাত্র ১৫০০ টাকারও কমে বাড়িতে আনুন নতুন AC! সুযোগ হাতছাড়া করবেন না

Rent AC Online In India: গরমে থেকে রেহাই! মাত্র ১৫০০ টাকারও কমে বাড়িতে আনুন নতুন AC! সুযোগ হাতছাড়া করবেন না

Rent AC Online In India: এমন একটি পন্থার রয়েছে, যার মাধ্যমে আপনারা ১,৫০০ টাকার কম খরচ করে বাড়িতে এসি নিয়ে আসতে পারবেন।

  • Share this:

    Rent a AC Online: ভারতে শুরু হয়ে গিয়েছে গরমের পর্ব। এখনই যেমন তীব্র গরম পড়েছে, তাতে বোঝাই যাচ্ছে আগামী দিনে গরম আরও বাড়তে চলেছে। যদিও ক্রমাগত AC (Air conditioner)ব্যবহারের বাড়বাড়ন্ত পরিবেশের ক্ষতি করছে, তবু মানুষ এই গরম থেকে বাঁচার জন্য এয়ার কন্ডিশনারের দিকেই ঝুঁকছে। এখন তো একটি গোটা এয়ার কন্ডিশনার না কিনে অনলাইনে ভাড়াও নেওয়া যায় (Air conditioner on Rent)। এক নজরে দেখে নিন সেই উপায়।

    Rentmojo -

    এসি ভাড়়া (Air conditioner on Rent) করার জন্য এই মোবাইল অ্যাপটি পাওয়া যায় অ্যান্ড্রয়েড (Android), আইওএস (iOS) এবং ওয়েবেও। দিল্লি, মুম্বই, নয়ডা, গুরুগ্রাম, চেন্নাই, বেঙ্গালুরু-সহ দেশের আরও একাধিক শহরে এসি ভাড়া দিয়ে থাকে রেন্টমোজো। পেশাগত বা অন্য প্রয়োজনে বার বার ঠিকানা পরিবর্তন করলে সম্পূর্ণ বিনামূল্যে এসি ইনস্টল করে দিয়ে আসবে রেন্টমোজো। এখান থেকে যদি একটি ১ টনের স্প্লিট এসি ভাড়া নেওয়া হয়, তাহলে প্রতি মাসে খরচ করতে হবে ১,৩৯৯ টাকা। সিকিওরিটি ডিপোজ়িট রাখতে হবে অন্তত ১,৯৪৯ টাকা, যা পরবর্তীতে ফেরত যোগ্য। ইনস্টলেশনের জন্য এককালীন ১৫০০ টাকা দিতে হবে রেন্টমোজোকে। এই টাকার মধ্যেই ধরা থাকবে একটি ওয়াটার পাইপও।

    আরও পড়ুন - এসির খোঁজ করছেন ? এক নজরে দেখে নিন ভারতের সেরা ৮টি এয়ার কন্ডিশনারের তালিকা

    CityFurnish -

    আর একটি এসি রেন্টাল (Air conditioner on Rent) সার্ভিসের নাম সিটিফার্নিশ, যেখান থেকে গরমকালে একটি এসি ভাড়া নেওয়া যেতে পারে। আপাতত দিল্লি, হায়দরাবাদ, মুম্বই এবং বেঙ্গালুরুতে পরিষেবা দিয়ে থাকে এই সিটি ফার্নিশ নামক অনলাইন সংস্থাটি। ১ টনের এসি ভাড়া নিতে গেলে প্রতি মাসে ১০৬৯ টাকা খরচ করতে হবে। ইনস্টলেশন চার্জ দিতে হবে ১,০০০ টাকা এবং রিফান্ডেবল ডিপোজ়িট হিসেবে সাটিফার্নিশের কাছে আপনাকে ২,৭৪৯ টাকা রাখতে হবে। অন্য দিকে ১ টনের স্প্লিট এসি এই প্ল্যাটফর্ম থেকে ভাড়া নিতে আপনাকে প্রতি মাসে ১,২৪৯ টাকা খরচ করতে হবে, ১৫০০ টাকা ইনস্টলেশন চার্জ দিতে হবে এবং রিফান্ডেবল ডিপোজ়িট হিসেবে রাখতে হবে ২,৭৯৯ টাকা।

    Fairent -

    এসি রেন্টাল (Air conditioner on Rent) সার্ভিসের দিক থেকে সব থেকে আকর্ষণীয় প্যাকেজ রয়েছে এই ফায়রেন্ট নামক সংস্থাটির। এই অনলাইন প্ল্যাটফর্ম থেকে ১.৫ টনের এসি ভাড়া নিতে গেলে মাত্র ১,৩৭৫ টাকা খরচ করতে হবে। এর মধ্যেই রয়েছে ইনস্টলেশন চার্জ। যতদিন এই প্ল্যাটফর্ম থেকে এসি ভাড়া নেওয়া হবে, ততদিন সম্পূর্ণ বিনামূল্যে ওয়েট ও ড্রাই সার্ভিস অফার করবে ফায়রেন্ট। আবার লং-টার্ম প্ল্যানের দিক থেকে দুর্দান্ত কিছু প্যাকেজ রয়েছে এই সংস্থার কাছে।

    আরও পড়ুন - বিনা খরচে বাড়িতে ইন্টারনেটের স্পিড বাড়াতে চান ? দেখে নিন সহজ উপায়

    Rentloco -

    এই রেন্টলোকো নামক প্ল্যাটফর্মটি থেকেও এসি ভাড়া পাওয়া যেতে পারে (Air conditioner on Rent)। এখান থেকে উইন্ডো এবং স্প্লিট এসি ভাড়া নেওয়ার জন্য যথাক্রমে ১,২৯৯ টাকা ও ১,৫৯৯ টাকা গুনতে হবে। অন্তত তিন মাসের জন্য রেন্টলোকোর থেকে এসি ভাড়া নিতেই হবে এবং একটি ১.৫ টনের এসির জন্য অন্ততপক্ষে ১,৫৩২ টাকা রিফান্ডেবল ডিপোজ়িট দিতে হবে। মাসিক ভাড়ার পাশাপাশি মাত্র ৫০০ টাকা খরচ করলে রেন্টলোকো AC-টি ইনস্টলও করে দেবে।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Ac, Air Conditioner

    পরবর্তী খবর