Home /News /technology /
আগামী মাসেই কি Google ঘোষণা করতে চলেছে তার Pixel Watch সম্পর্কে ?

আগামী মাসেই কি Google ঘোষণা করতে চলেছে তার Pixel Watch সম্পর্কে ?

Google Pixel Watch: গুগল সাপোর্ট করা এই পিক্সেল স্মার্ট ঘড়িতে থাকছে Wear OS 3.1 ভার্সন

  • Share this:

Google Pixel Watch: Google আনতে চলেছে পিক্সেল ওয়াচ, ঘোষণা হতে পারে আগামী মাসে। এমনই ইঙ্গিত মিলেছে ওয়াকিবহাল মহল সূত্রে। জানা গিয়েছে, আগামী মে মাসেই Google তার ডেভলপারস কনফারেন্স-এর আয়োজন করতে চলেছে। মনে করা হচ্ছে, সেখানেই গুগলের পিক্সেল ওয়াচ সম্পর্কে জানান হতে পারে। জানা গিয়েছে যে, গুগলের পিক্সেল ওয়াচে রয়েছে Wear OS প্ল্যাটফর্ম। গুগল সাপোর্ট করা এই পিক্সেল স্মার্ট ঘড়িতে থাকছে Wear OS 3.1 ভার্সন।

প্রখ্যাত টিপস্টার ইভান ব্লাস এক ট্যুইটে নতুন এই স্মার্টওয়াচের টিজার প্রকাশ করেছেন। তিনি কোড নাম হিসেবে ব্যবহার করেছেন পিক্সেল রোহন (Pixel Rohan) নামটি। তবে এই প্রথম নয়, পিক্সেলের সঙ্গে ‘রোহন’ নামটি এর আগেই জড়িয়ে পড়েছিল। দীর্ঘদিন ধরেই পিক্সেল ওয়াচের জন্য অপেক্ষা করে রয়েছে আম জনতা। আর এ নিয়ে কানাঘুষো চলছে দীর্ঘদিন ধরেই। বার বার গুগলের পিক্সেল ওয়াচ সম্পর্কে একাধিক গুজব ছড়িয়েছে, আর নাম হিসেবে ব্যবহার করা হয়েছে রোহন। সে সব গুজবের কিছু কিছু সত্যিও হতে চলেছে হয়তো।

আর পড়ুন - ট্যুইটার অ্যাকাউন্ট নিয়ে বিব্রত? অ্যাকাউন্ট Deactivate করতে চান ? জেনে নিন উপায়

আর পড়ুন - Google Pay-তে কিছুতেই লেনদেন করতে পারছেন না! দেখে নিন সমাধানের সহজ উপায়

২০২২ সালের Google I/O (innovation in the Open) অর্থাৎ ডেভলপার কনফারেন্স অনুষ্ঠিত হতে চলেছে আগামী ১১ মে। ওই অনুষ্ঠানের মূল সুরটি বাঁধা হতে পারে গুগলের প্রথম পিক্সেল ওয়াচের তারে। ইভান ব্লাসের বলেছেন এই পিক্সেল রোহন চলছে Wear OS 3.1 ভার্সনে। কিন্তু ঘটনা হল এটি Wear OS-এর লেটেস্ট ভার্সন নয়। তবে তা কেন থাকবে গুগলের স্মার্টওয়াচে? ওয়াকিবহাল মহলের ধারণা, আসলে এখনও পরীক্ষা নিরীক্ষা চলছে গুগলের স্মার্টওয়াচ নিয়ে। হয়তো আগামী মাসে OS-এর পরবর্তী ভার্সন নিয়ে কথা হবে ডেভলপার কনফারেন্সের সময়। মনে করা হচ্ছে গুগল খুব দেরি করতে চাইছে না। এ বছরের শেষের দিকেই Pixel 7 স্মার্টফোনের কথা যখন ঘোষণা হবে তখনই লঞ্চ করা হবে এই স্মার্টওয়াচও।

মনে করা হচ্ছে, গুগল Samsung-এর সঙ্গে মিলে Wear OS প্লাটফর্মে কাজ করছে। আর তাই পিক্সেল ওয়াচ বাজারে এসে তীব্র প্রতিদ্বন্দ্বিতার মুখে ঠেলে দেবে অ্যান্ড্রয়েড স্মার্টওয়াচকে। শুধু তাই নয়, প্রতিযোগিতার মুখে পড়তে চলেছে Apple-এর ওয়াচ সিরিজও।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Google, Google Pixel, Smartwatch

পরবর্তী খবর