Home /News /technology /
Google Meet-এ আসছে নয়া ফিচার, একা থাকলে এ বার মিটিং থেকে বের করে দেবে গুগল

Google Meet-এ আসছে নয়া ফিচার, একা থাকলে এ বার মিটিং থেকে বের করে দেবে গুগল

Google Meet : গুগল মিটের নতুন ফিচার সেন্ট্রালাইজিং হোস্ট ম্যানেজমেন্ট কন্ট্রোল হিসাবে নিয়ে আসা হয়েছে।

  • Share this:

Google Meet: গুগল মিট (Google Meet) নিয়ে এসেছে তাদের নতুন ফিচার। গুগল জানিয়েছে যে, গুগল মিট-এ ব্যবহার করা হতে চলেছে কনফারেন্সিং সফটওয়্যার। এর মাধ্যমে গুগল মিট-এ মিটিং শেষ হয়ে গেলে নিজে থেকেই রিমুভ হয়ে যাবে কল। সবাই যখন গুগল মিট-এর কোনও মিটিং থেকে বেরিয়ে যাবেন, তখন নিজে থেকেই আপনার কল কেটে যাবে। গুগল মিট নিয়ে আসতে চলেছে সেই সেন্ট্রালাইজিং হোস্ট ম্যানেজমেন্ট কন্ট্রোল। গুগল মিটের ওয়েব ইন্টারফেসের নীচের ডান কোনায় রয়েছে এই নতুন অপশন। এই কন্ট্রোল আগে দেখা যেত মাল্টিপল লোকেশনে।

গুগল মিটের নতুন ফিচার সেন্ট্রালাইজিং হোস্ট ম্যানেজমেন্ট কন্ট্রোল হিসাবে নিয়ে আসা হয়েছে। গুগলের তরফে জানান হয়েছে যে, নতুন এই পরিবর্তনের ফলে এখন আরও সহজে মিটিং করা যাবে গুগল মিটের মাধ্যমে। কারণ এখন গুগল মিটের মিটিং সেটিং আরও উন্নত করা হয়েছে। এর ফলে আগের মত আর মেনু খুঁজে বের করতে হবে না। গুগল জানিয়েছে যে, মিটের এই নতুন ফিচারের নাম হল ‘লিভ এম্পটি কলস’ (leave empty calls)। গুগল মিটের এই নতুন ফিচারের মাধ্যমে একটি মিটিং শুরু করার পর কেউ যদি সেই মিটিংয়ে যোগ (join) না করেন, তা হলে কয়েক মিনিট পরে নিজে থেকেই কেটে যাবে সেই কল। একই ভাবে গুগল মিটের মাধ্যমে মিটিং শেষ হওয়ার পর কেউ যদি সেই কল থেকে না বেরিয়ে যান, তা হলে নিজে থেকেই তার কল কেটে যাবে।

আরও পড়ুন - এক নজরে দেখে নিন Oneplus 10 Pro 5G ফোনের ১০টি বৈশিষ্ট্য

আরও পড়ুন - পুরনো অ্যাপ মুছে ফেলবে গুগল, এই সব অ্যাপ আর পাওয়া যাবে না প্লে স্টোরে !

গুগলের তরফে জানান হয়েছে যে, গুগল মিটের মাধ্যমে কোনও মিটিং শুরু করার পর কেউ যদি সেই মিটিংয়ে ৫ মিনিট একাই থাকে তাহলে তাঁকে মিটের তরফ থেকে বার্তা দিয়ে জানতে চাওয়া হবে যে, তিনি কি সেই মিটিংয়ে থাকতে চান, না বেরিয়ে যেতে চান! এর ২ মিনিটের মধ্যে ওই ব্যক্তি কোনও উত্তর না দিলে স্বয়ংক্রিয় ভাবে সেই কল কেটে দেবে গুগল।

গুগল মিটের নতুন এই ফিচার চালু করতে হলে সেটিং অপশন-এ যেতে হবে। এরপর সেখান থেকে যেতে হবে জেনারেল অপশনে। গুগল মিটের এই নতুন ফিচার চালু করা হবে আগামী সপ্তাহে। গুগল মিটের নতুন ফিচার চালু করা হতে চলেছে ডেস্কটপ এবং আইওএস (iOS) ইউজারদের জন্য। অ্যান্ড্রয়েড (Android) ইউজারদের জন্য গুগল মিটের এই নতুন ফিচার খুব তাড়াতাড়ি চালু করা হবে। গুগল মিটের এই নতুন ফিচারের মাধ্যমে মিটিং করা আরও সহজ হবে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Google, Google meet

পরবর্তী খবর