Home /News /technology /
Google Map New Feature: গাড়ির তেলের খরচ বাঁচাতে এবার কাজে আসবে Google Map! ভাবছেন কীভাবে ?

Google Map New Feature: গাড়ির তেলের খরচ বাঁচাতে এবার কাজে আসবে Google Map! ভাবছেন কীভাবে ?

Google Map New Feature: গুগল ম্যাপের নতুন এই ফিচার চালু হয়ে গেলে পেট্রোল এবং ডিজেল গাড়ির মালিকদের খুব সুবিধা হবে।

  • Share this:

Google Map New Feature: গুগল তাদের ইউজারদের জন্য নিয়ে আসছে একের পর এক নতুন ফিচার। গুগল তাদের গুগল ম্যাপের (Google Map) ক্ষেত্রেও ইউজারদের কথা মাথায় রেখে নিয়ে এসেছে একটি নতুন ফিচার। নতুন ফিচারে ইউজাররা ব্যবহার করতে পারবে অনেকগুলি গুরুত্বপূর্ণ অপশন। এমনিতেই গুগল ম্যাপ খুবই জনপ্রিয়। কারণ গুগল ম্যাপ প্রতিদিন ব্যবহার করে লাখ লাখ ইউজার। ইউজারদের ভ্রমণকে সহজ এবং সুবিধাজনক করে তোলার জন্য ব্যবহার করা হয় এই ম্যাপ। গুগল ম্যাপের নতুন ফিচারের মাধ্যমে ইউজাররা এবার তাদের গাড়ির জ্বালানির টাকা বাঁচাতে পারবে।

নতুন একটি রিপোর্ট অনুযায়ী গুগল ম্যাপের নতুন ফিচারে এখন থেকে ব্যবহার করা যাবে একটি নতুন অপশন। সেই নতুন অপশনের মাধ্যমে ইউজাররা বেছে নিতে পারবে নিজেদের গাড়ির ইঞ্জিন। এক্ষেত্রে ইউজারদের পেট্রোলের গাড়ি, ডিজেলের গাড়ি, হাইব্রিড গাড়ি এবং ইলেকট্রিক গাড়ি হলেও অসুবিধা নেই। এই হিসেবের ওপরে ভিত্তি করে গুগল ম্যাপের নতুন ফিচারের মাধ্যমে ইউজাররা দেখে নিতে পারবে সবথেকে ভালো রুট। এর ফলে ইউজারদের জ্বালানির টাকা অনেকটাই বেঁচে যাবে।

আরও পড়ুন - সাবধান! বন্ধ হয়ে যেতে পারে আপনার Netflix অ্যাকাউন্ট! কেন জানুন

গুগল ম্যাপের নতুন ফিচারের মাধ্যমে ইউজারদের প্রথমেই একটি অপশন বেছে নিতে হবে অর্থাৎ তারা যে ধরনের গাড়ি চালাচ্ছে সেই অপশন বেছে নিতে হবে। এর পর নতুন ফিচারের অপশনের মাধ্যমে গুগল ম্যাপ ইউজারদের দেখিয়ে দেবে সবথেকে ভালো রুট কোনটি। এক্ষেত্রে ইউজার যেখানে ভ্রমণ করতে চান সেই জায়গার সবথেকে ভালো রুট তাঁকে দেখিয়ে দেবে গুগল ম্যাপ। গাড়ি কোনখান দিয়ে গেলে সবথেকে বেশি সুবিধা হবে এবং জ্বালানি সাশ্রয় হবে সেই রুটটি দেখাবে গুগল ম্যাপ।

আরও পড়ুন - ভুলেও এই মেসেজে ক্লিক করবেন না! অনলাইন শপিংয়েও সাবধান! খালি হয়ে যাবে ব্যাঙ্কের সব টাকা!

বর্তমানে যখন ক্রমাগত হারে তেলের দাম বেড়ে চলেছে তখন গুগল ম্যাপের এই নতুন ফিচার ইউজারদের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। গাড়ির তেল খরচ হয় বিভিন্ন ধরনের বিষয় ওপর। সেক্ষেত্রে ড্রাইভিং স্টাইল, রোডের অবস্থা, ট্রাফিক ডেনসিটি ইত্যাদির ওপর নির্ভর করে একটি গাড়ির তেল খরচ হয়। গুগল ম্যাপের নতুন ফিচার সেই সমস্ত বিচার করে সব থেকে ভালো রুট দেখিয়ে দেবে। যে রুট দিয়ে গেলে চালকের জ্বালানি সাশ্রয় হয়।

কয়েকটি দেশে ইতিমধ্যেই গুগল ম্যাপের নতুন একটি ফিচার চালু হয়ে গিয়েছে। এই ফিচারের মাধ্যমে ইউজাররা ইলেকট্রিক কার এবং ইলেকট্রিক বাইকের চার্জিং স্টেশন দেখে নিতে পারে। এবার গুগল ম্যাপের নতুন এই ফিচার চালু হয়ে গেলে পেট্রোল এবং ডিজেল গাড়ির মালিকদেরও খুব সুবিধা হবে। গুগল তাদের নতুন এই ফিচার কবে চালু করতে চলেছে সেই বিষয়ে নির্দিষ্ট করে কিছু জানা যায়নি। কিন্তু গুগলের তরফের জানানো হয়েছে যে গুগল ম্যাপের সকল ইউজারদের জন্য শীঘ্রই চালু করা হবে নতুন এই ফিচার।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Diesel Price, Google Maps, Petrol price

পরবর্তী খবর