প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

Amazon Fire TV আপডেট: টিভি চালাতে বা চ্যানেল চেঞ্জের সময় লাগাতে হবে না হাত, Alexa স্পিকারের সাহায্যে পুরোপুরি হ্যান্ডস ফ্রি কন্ট্রোল পরিষেবা!

Amazon Fire TV আপডেট: টিভি চালাতে বা চ্যানেল চেঞ্জের সময় লাগাতে হবে না হাত, Alexa স্পিকারের সাহায্যে পুরোপুরি হ্যান্ডস ফ্রি কন্ট্রোল পরিষেবা!

বর্তমানে Alexa এনেবল স্পিকারের সাহায্যে ব্যবহারকারীরা তাঁদের টিভিকে নানা ভাবে নিয়ন্ত্রণ করতে পারে। যেমন সুইচ অফ, সুইচ অন বা ম্যানেজ ভলিউম ইত্যাদি। তবে এ সমস্ত ক্ষেত্রে এতদিন কিছু সীমাবদ্ধতা ছিল।

  • Share this:

Amazon Fire TV ডিভাইসে আপডেটের পাশাপাশি Alexa স্পিকারে আসছে নতুন হ্যান্ডস ফ্রি ফিচার। এর সাহায্যে গ্রাহক বা ক্রেতারা টিভি দেখার ক্ষেত্রে নানা সুবিধা পাবেন। এক কথায় বলতে গেলে এই আপডেট ও ফিচারের সুবাদে ক্রেতাদের টিভিগুলি একরকম Amazon স্মার্ট প্রোডাক্ট হয়ে উঠবে। কিন্তু কী কী কাজ করবে এই ফিচার? কী ভাবে কাজ করবে? দেখে নিন।

Amazon-এর তরফে জানানো হয়েছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই একটি সফটওয়্যার আপডেট হতে চলেছে। যার সাহায্যে ব্যবহারকারীরা তাঁদের Fire TV কানেক্টেড টিভিতে খুব সহজেই ক্যালেন্ডার, আবহাওয়া ও ট্র্যাফিক রুট সম্পর্কিত যাবতীয় গতিবিধি ও তথ্য দেখতে পারবেন। এ ক্ষেত্রে প্রয়োজন কিছু অতি সহজ ভয়েস কমান্ডের। এই আপডেটের জেরে Alexa এনেবল স্পিকার এ বার টিভিতে সরাসরি যে কোনও সিনেমা চালাতে সক্ষম হবে। এ ক্ষেত্রে Fire TV দিয়ে আর ম্যানুয়ালি কনটেন্ট ব্রাউজ করতে হবে না ব্যবহারকারীদের। একবার এই ফিচার এনেবল হয়ে গেলে, ব্যবহারকারীকে শুধুমাত্র বলতে হবে- Alexa Plsay This Movie। এ ছাড়াও ব্যবহারকারীরা স্মার্ট স্পিকারটিকে প্লে, পজ, স্কিপ বা ব্যাকওয়ার্ডের জন্যও কমান্ড দিতে পারবেন।

বর্তমানে Alexa এনেবল স্পিকারের সাহায্যে ব্যবহারকারীরা তাঁদের টিভিকে নানা ভাবে নিয়ন্ত্রণ করতে পারে। যেমন সুইচ অফ, সুইচ অন বা ম্যানেজ ভলিউম ইত্যাদি। তবে এ সমস্ত ক্ষেত্রে কিছু সীমাবদ্ধতা ছিল। উদাহরণ হিসেবে বলা যায়, Alexa এনেবল স্পিকারের সাহায্যে ব্যবহারকারীরা আগে অ্যাপগুলি খুলতে পারতেন। কিন্তু কমান্ডের সাহায্যে সরাসরি টিভি স্ক্রিনে কোনও কনটেন্ট প্লে করতে পারতেন না। এ বার সেই সুবিধাও মিলবে।

এ বিষয়ে Verge-এর একটি প্রতিবেদন জানাচ্ছে, এই নতুন আপডেটের হাত ধরে টিভি স্পিকার থেকেও সরাসরি গান চালাতে পারবেন গ্রাহকরা। যদি Alexa স্পিকার সাউন্ড আউটপুটের পরিষেবায় তৃপ্ত না হন ব্যবহারকারীরা, তা হলে টিভি স্পিকার থেকে এই পরিষেবা তাঁদের চাহিদা পূরণ করতে সক্ষম হবে বলে আশা করছে Amazon।

মূলত নিজের ইনবিল্ট মাইক্রোফোনের সাহায্যে হ্যান্ডস ফ্রি কন্ট্রোলিং পরিষেবা দেয় এই Fire TV কিউব। তবে এখনও পর্যন্ত ভারতে উপলব্ধ নয় এটি। উল্লেখ্য, এই হ্যান্ডস ফ্রি ফিচার সম্পর্কে এ পর্যন্ত তেমন কোনও বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি Amazon-এর তরফে। এই আপডেট ঠিক কবে হবে, এখনও তার কোনও নির্দিষ্ট তারিখ ঘোষণা করা হয়নি। এই আপডেট ও ফিচার ভারতে পাওয়া যাবে কি না, তা নিয়েও এখনও স্পষ্ট কিছু জানা যায়নি।

Published by: Elina Datta
First published: October 26, 2020, 3:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर