প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

কোয়াড রিয়ার ক্যামেরা ও ৯০ হার্টজ ডিসপ্লে-সহ লঞ্চ হল Oppo K7x, জেনে নিন দাম

কোয়াড রিয়ার ক্যামেরা ও ৯০ হার্টজ ডিসপ্লে-সহ লঞ্চ হল Oppo K7x, জেনে নিন দাম

জেনে নিন Oppo K7x-এর স্পেসিফিকেশন

  • Share this:

Oppo K7x: একটি নতুন স্মার্টফোন লঞ্চ করল Oppo। ইতিমধ্যেই এই Oppo K7x স্মার্টফোনের প্রি-অর্ডার শুরু হয়েছে। এ ক্ষেত্রে প্রায় ১৬,৭০০ টাকায় চলছে ফোনের প্রি-অর্ডার। তবে সীমিত সময়ের জন্য একটি অফারও দেওয়া হয়েছে ফোনপ্রস্তুতকারী সংস্থার তরফে। বর্তমানে প্রায় ১৫,৬০০ টাকায় মিলছে এই ফোন। শোনা গিয়েছে, ১১ নভেম্বর থেকে ফোনের সেল শুরু হবে। আসুন জেনে নেওয়া যাক এই ফোনের ফিচারগুলি।

Oppo K7x ফোনের ডিসপ্লে ৬.৫ ইঞ্চি। এটি ফুল HD+ LCD ডিসপ্লে। ডিসপ্লে স্ক্রিনের রিফ্রেশ রেট ৯০ Hz ও টাচ স্যাম্পলিং রেট ১৮০ Hz। এর পিক্সেল ডেনসিটি ৪০৫ ppi ও এর ব্রাইটনেশ ৬০০ nits। ফোনের ক্যামেরা পারফরম্যান্স একটি গুরুত্বপূর্ণ বিষয়। তবে এ দিক থেকে এই ফোন কিন্তু বেশ সক্ষম। কারণ Oppo K7x-এর পিছনে থাকছে চারটি সেন্সর। এ ক্ষেত্রে একটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। এ ছাড়াও রয়েছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

ফোনের পারফরম্যান্স নিয়ে খুব একটা চিন্তা করতে হবে না। Oppo K7x-এ রয়েছে MediaTek Dimensity 720 প্রসেসর। স্টোরেজ অপশনও বেশ ভালো। ৬ GB ব়্যামের পাশাপাশি ১২৮ GB বিল্ট-ইন স্টোরেজের সুবিধা মিলছে। ফোনের সফটওয়্যার নিয়ে যদি কোনও প্রশ্ন থাকে, তা হলে আগে-ভাগেই জেনে নিন, অ্যান্ড্রয়েড ১০ ভার্সনের ColorOS 7.2-তে চলছে এই ফোন। এই ফোনের ব্যাটারি ব্যাকআপ নিয়ে নিশ্চিন্ত থাকুন। কারণ নতুন Oppo K7x -এ থাকছে ৫০০০ mAh ব্যাটারি। রয়েছে ৩০ w ফাস্ট চার্জিংয়ের সুবিধাও। ফোনের কানেক্টিভিটি ফিচারও মন্দ নয়। Oppo K7x -এ থাকছে ব্লুটুথ ৫.০। এর ডুয়াল মোড 5G সাপোর্ট বড় পাওনা। মিলছে একটি ৩.৫ mm হেডফোন জ্যাকও। এই সবের পাশাপাশি ফোনে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে।

কালো ও নীল রঙে পাওয়া যাচ্ছে এই ফোন। তবে বর্তমানে শুধু চিনেই বিক্রি হচ্ছে Oppo K7x। এই ফোন বিশ্ববাজারে কবে থেকে উপলব্ধ হবে, সে বিষয়ে এখনও কিছুই জানা যায়নি। ফোনপ্রস্তুতকারী সংস্থার তরফেও এ নিয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

Published by: Ananya Chakraborty
First published: November 5, 2020, 11:55 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर