প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

প্রতীক্ষার অবসান! ১১ জানুয়ারি দেশের বাজারে আসছে OnePlus Band, জানুন বিশদে

প্রতীক্ষার অবসান! ১১ জানুয়ারি দেশের বাজারে আসছে OnePlus Band, জানুন বিশদে

প্রথমেই ভারতের বাজারে লঞ্চ হবে OnePlus-এর এই ফিটনেস ব্যান্ড

  • Share this:

OnePlus Band: সমস্ত জল্পনার অবসান। বেশ কয়েকদিন ধরেই OnePlus-এর ফিটনেস ব্যান্ড লঞ্চ নিয়ে একাধিক তথ্য উঠে এসেছে। মাঝে আবার OnePlus-এর স্মার্টওয়াচ লঞ্চের খবরও প্রকাশ্যে আসে। এর জেরে বেশ ধন্দে পড়েছিলেন OnePlus-প্রেমীরা। তবে সমস্ত জট কাটিয়ে শেষমেশ ১১ জানুয়ারি দেশের বাজারে লঞ্চ হচ্ছে OnePlus Band। এক্ষেত্রে লঞ্চের পর OnePlus-এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে শুরু করে বেশ কয়েকটি ই-কমার্স সাইটে পাওয়া যাবে এই ডিভাইজ।

দিন কয়েক আগেই একাধিক প্রতিবেদন সূত্রে জানা গিয়েছিল, ২০২১ সালের প্রথম ত্রৈমাসিকের মধ্যেই ফিটনেস ব্যান্ড লঞ্চ করতে পারে OnePlus। এক্ষেত্রে প্রথমেই ভারতের বাজারে লঞ্চ করবে OnePlus-এর এই ফিটনেস ব্যান্ড। তার পর ধীরে ধীরে বিশ্ব বাজারে উপলব্ধ হবে। মাসের শুরুতেও ট্যুইটারের (Twitter) এক প্রশ্নোত্তর পর্বে একই ইঙ্গিত দিয়েছিলেন OnePlus-এর CEO পিট ল'। এবার সেই সমস্ত জল্পনার অবসান ঘটল। ১১ জানুয়ারি সকাল ১১টায় দেশের বাজারে লঞ্চ করতে চলেছে এই ফিটনেস ব্যান্ড। এক্ষেত্রে SpO2 সেন্সরের পাশাপাশি একাধিক ফিচার রয়েছে এই ডিভাইজে। ডিভাইজটির ব্যাটারি ব্যাকআপও ভালো। সিঙ্গল চার্জে ১৪ দিন পর্যন্ত চলবে এটি।

প্রস্তুতকারী সংস্থা সূত্রে খবর, স্মার্টওয়াচের থেকে সম্পূর্ণ আলাদা ভাবে ডিজাইন করা হয়েছে এই ফিটনেস ব্যান্ডটি। যা Xiaomi-র Mi Band সিরিজের ডিভাইজকে হাড্ডাহাড্ডি টেক্কা দিতে পারে। এক্ষেত্রে রানিং, হাইকিং, ক্রিকেট, ব্যাডমিন্টন, সাইকেলিং থেকে শুরু করে ১৩টি এক্সসারসাইজ মোড রয়েছে। থাকবে ওয়াটার রেজিস্ট্যান্স ফিচারও। ১.১ ইঞ্চির AMOLED টাচ ডিসপ্লের সঙ্গে ২৪ x৭ হার্ট রেটিং ফিচারও রয়েছে। দেশের বাজারে এই ফিটনেস ব্যান্ডের দাম হতে পারে ২,৪৯৯ টাকা।

প্রসঙ্গত, এই ডিভাইজের জন্য একটি হেল্থ অ্যাপও ডেভেলপ করা হয়েছে। তবে OnePlus হেল্থ অ্যাপটি শুধুমাত্র OnePlus ব্যান্ডের জন্যই তৈরি হয়নি। আসন্ন OnePlus স্মার্টওয়াচের ক্ষেত্রেও কাজ করবে এই অ্যাপ। Google Play Store-এ এই অ্যাপটি সম্পর্কে যে তথ্য দেওয়া হয়েছে, সেই অনুযায়ী একাধিক বিষয়ে নজরদারি চালাতে পারবে এই অ্যাপ। হার্ট রেট, স্লিপ ডেটা থেকে শুরু করে একাধিক বিষয় ট্র্যাক করা যেতে পারে অ্যাপটির সাহায্যে। এগুলির পাশাপাশি স্টেপ কাউন্ট, ওয়ার্কআউট ডিউরেশন, ক্যালোরি বার্ন-সহ নানা বিষয় নির্ণয় করা যাবে। অ্যাপটির সাইজ ৬১ MB। এক্ষেত্রে Android 6.0 Marshmallow বা তার থেকে আপডেটেড যে কোনও ভার্সনে চলতে পারে এই অ্যাপ। টেক-এক্সপার্টদের কথায়, Google Play Store-এর OnePlus হেল্থ অ্যাপ ও Oppo-র HeyTap হেল্থ অ্যাপের মধ্যে খানিকটা সাদৃশ্য দেখা গিয়েছে। এ নিয়ে একাধিক স্ক্রিনশটও ভাইরাল হয়েছে।

আপাতত, OnePlus ব্যান্ড আসার অপেক্ষায় OnePlus-প্রেমীরা।

Published by: Ananya Chakraborty
First published: January 9, 2021, 1:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर