বছরের মাঝামাঝি দেশের বাজারে আসতে পারে Ola ইলেকট্রিক স্কুটার, চলছে টেস্টিং

বছরের মাঝামাঝি দেশের বাজারে আসতে পারে Ola ইলেকট্রিক স্কুটার, চলছে টেস্টিং
নিজেদের ইকো-ফ্রেন্ডলি ইলেকট্রিক স্কুটারের টেস্টিং শুরু করে দিয়েছে Ola

নিজেদের ইকো-ফ্রেন্ডলি ইলেকট্রিক স্কুটারের টেস্টিং শুরু করে দিয়েছে Ola

  • Share this:

Ola Electric Scooter: স্কুটার-প্রেমীদের জন্য সুখবর। সব ঠিক থাকলে বছরের মাঝামাঝি অর্থাৎ দ্বিতীয়ার্ধে দেশের বাজারে আসতে পারে Ola ইলেকট্রিক স্কুটার। টেস্টিংয়ের সূত্র ধরে সম্প্রতি এই স্কুটারের ছবি প্রকাশ্যে এসেছে। আর তার পর থেকেই ক্রমবর্ধমান জল্পনা।

সূত্রে খবর, ইতিমধ্যেই নিজেদের ইকো-ফ্রেন্ডলি ইলেকট্রিক স্কুটারের টেস্টিং শুরু করে দিয়েছে Ola। এ নিয়ে দেশের রাজ্য সরকারগুলির সঙ্গেও আলোচনা সেরে ফেলেছে সংশ্লিষ্ট সংস্থা। সেই সূত্রে তামিলনাড়ুতে একটি ম্যানুফাকচারিং প্ল্যান্টও গড়ে তোলা হবে। এক্ষেত্রে দেশের বাজারে প্রতি বছর ২০ লক্ষ ইউনিট স্কুটার তৈরির লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এবার এই Ola ইলেকট্রিক স্কুটার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক!

কেমন দেখতে হবে ওলা ইলেকট্রিক স্কুটার (Ola Electric Scooter)? সম্প্রতি যে ছবি ভাইরাল হয়েছে, সেই অনুযায়ী Ola ইলেকট্রিক স্কুটারের সঙ্গে Etergo অ্যাপ স্কুটারের বেশ কয়েকটি মিল খুঁজে পাওয়া গিয়েছে। এক্ষেত্রে নতুন Ola স্কুটারে থাকছে সিঙ্গল টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন, অ্যালয় হুইল (ধাতুসঙ্কর দিয়ে তৈরি চাকা), ফ্রন্ট ডিস ব্রেক। স্কুটারের চ্যাসি ও বডি সাইজও ঠিকঠাক।


দেশের বাজারের কথা মাথায় রেখে Etergo অ্যাপ স্কুটারের মতোই বানানা-শেপ লিথিয়াম আয়ন ব্যাটারি কনফিগারেশন থাকবে এই স্কুটারে। তবে ভারতের ক্রেতাদের চাহিদা অনুযায়ী বেশ কিছু পরিবর্তনও আনা হবে। এক্ষেত্রে ভিন্ন ভিন্ন ব্যাটারি সাইজে আলাদা ভ্যারিয়েন্ট লঞ্চ করা হতে পারে। ভ্যারিয়েন্ট অনুযায়ী দামেও বদল আসবে। প্রস্তুতকারী সংস্থা সূত্রে খবর, প্রতি ঘণ্টায় ১০০ কিলোমিটার বেগে ছুটবে এই স্কুটার। এক্ষেত্রে সেলের উপরে নির্ভর করে সিঙ্গল চার্জে এই স্কুটির সর্বোচ্চ রেঞ্জ হবে ২৪০ কিলোমিটার।

প্রস্তুতকারী সংস্থা সূত্রে আরও জানা গিয়েছে, এ বছর ফেব্রুয়ারিতে Ola ইলেকট্রিক স্কুটার লঞ্চ হওয়ার কথা ছিল। তবে কয়েকটি কারণে বর্তমানে তা ব্যাহত হয়েছে। এক্ষেত্রে বছরের মাঝামাঝি তথা দ্বিতীয়ার্ধে বাজারে আসতে পারে স্কুটারটি। অটো-এক্সপার্টদের মতে, স্কুটারের দাম ১ লক্ষ টাকার নিচেই থাকবে। নতুন এই Ola ইলেকট্রিক স্কুটার দেশের বাজারে আসার পর Ather 450X, Bajaj Chetak, TVS iQube-সহ বেশ কয়েকটি গাড়িকে হাড্ডাহাড্ডি টেক্কা দিতে পারে!

Published by:Ananya Chakraborty
First published: